Categories
অনলাইন ইনকাম

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ ডাউনলোড – Official Result BD

আপনারা যারা মাহে রমজান মাস পালন করছেন এবং মাহে রমজান মাস পালন করার উদ্দেশ্যে প্রতিদিন রাতে সেহরি ও ইফতারের সময়সূচি জানতে আগ্রহী হয়ে আছেন তাদের জন্য আমাদের ওয়েবসাইটে মাহে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রকাশ করা এই সময়ে সূচি সংগ্রহ করে আপনাদের উদ্দেশ্যে দিয়ে দিয়েছি যাতে আপনারা এই সময়সূচি অনুযায়ী মাহে রমজানের প্রত্যেকটি কাজ সঠিক সময়ে শেষ করতে পারেন। বিশেষ করে প্রত্যেকটি মানুষের জন্য সেহরির শেষ সময় অনেক গুরুত্বপূর্ণ এবং আজকে সেহেরি কোন সময়ে অনুষ্ঠিত হবে তা অনেকেই জানতে চান।

তাই আপনাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে আজকের সেহরি ও ইফতারের সময়সূচি দিয়ে দেওয়া হল এবং এই সময় সূচি আপনারা যখন দেবেন তখন সেই অনুযায়ী সেহেরির নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে পারবেন এবং ইফতারের সময় জানা থাকলে আপনারা ইফতার সম্পন্ন করার জন্য নির্ধারিত সময়ের আগেই উপস্থিত হতে পারবেন। তবে আপনারা বিভিন্ন জেলায় বসবাস করেন বলে একই সঙ্গে সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সঠিকভাবে প্রদান করা সম্ভব নয়। কারণ প্রত্যেকটি জেলা আলাদা এবং প্রত্যেকটি জেলায় অবস্থানগত কারণে ঢাকা জেলার সঙ্গে এই সময়ের পার্থক্য হয়ে থাকে।Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

অবস্থানের কারণে বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে সূর্যাস্ত হয় এবং সূর্যোদয় হয়। তাই আপনাদেরকে এ বিষয়টি মাথায় রাখতে হবে এবং ঢাকা জেলার সঙ্গে অন্যান্য জেলার সময়ের কয়েক মিনিটের পার্থক্য রয়েছে। কোন কোন জেলার সময়ের সঙ্গে ঢাকা জেলার সময় যোগ করতে হয় এবং কোন জেলার সঙ্গে ঢাকা জেলার সময় বিয়োগ করতে হয়। তাই সময়সূচী জানাটা জরুরী এবং সময়সূচী জানতে পারলে আপনি আপনার কর্ম ব্যস্ততা শেষ করে নির্ধারিত সময়ের মধ্যে সেহরি যেমন করতে পারবেন তেমনি ইফতারের আগে সকলের সঙ্গে শরিক হতে পারবেন।Ramadan Calendar 2022 Bangladesh PDF Download (Romjaner Calendar 1443)

ইসলামিক ফাউন্ডেশন থেকে ফেব্রুয়ারি মাসের 5 তারিখে একটি সময়সূচি প্রকাশ করা হয় এবং এই সময়সূচি অনুযায়ী প্রথম রমজানের জন্য সেহরির শেষ সময় নির্ধারণ করা হয় ভোর 4 টা 30 মিনিটে। আবার সেহেরীর সময় উল্লেখ করার পাশাপাশি ফজরের আজান কোন সময় দিবে সেই সময় উল্লেখ করা হয় এবং ইফতারের সময় হিসেবে প্রথম রমজানের জন্য যে সময় নির্ধারণ করা হয় তা হল ছয়টা বেজে 19 মিনিটে। তবে ঢাকা জেলার সঙ্গে অন্যান্য জেলার সময়ের পার্থক্য রয়েছে এবং এটা আপনাদের আগেও বলেছি।

আপনার জেলার সঙ্গে যে সময় পার্থক্য রয়েছে তা যদি আপনার জানা থাকে তাহলে আপনার জেলার সময়সূচী নির্ধারণ করা কোন ব্যাপার হবে না। তাছাড়া আপনারা যদি চান আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের জেলার সেহরি ও ইফতারের শেষ সময় সূচি জেনে নিতে পারবেন এবং এর জন্য প্রত্যেকটি জেলার ব্যাক্তিদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে আলাদাভাবে পোস্ট দেওয়া হয়েছে।

জেলা ভিত্তিক সেহরি ও ইফতারের শেষ সময় ২০২৩

বিশেষ করে আপনারা আমাদের ওয়েবসাইটে সূচিপত্র গেলে এই ধরনের পোস্ট পাবেন এবং জেলা ভিত্তিক সময়সূচি সংগ্রহ করতে পারবেন। তবে যারা সেহরি ও ইফতারের সময় সূচির বেসিক ধারণা পেতে যাচ্ছেন অথবা কোন সময়ে শেষ হবে বলে মোটামুটি ধারণা পেতে যাচ্ছেন তারা ঢাকা জেলার সময়ের সঙ্গে মিল রেখে কাজ সম্পন্ন করুন এবং এই সময়ের সঙ্গে মিলিয়ে ঘুরতে গেলে আপনাদের দশ পনেরো মিনিট সময় আগেই সকল ধরনের কাজ সম্পন্ন করতে হবে।