Categories
Mobile Mobile price BD

আইফোনের মজা এবার সস্তা Realme C55 ফোনে, 64 মেগাপিক্সেল ক্যামেরার সাথে ভারতে কবে লঞ্চ হবে

Realme C55 গত কয়েকদিন ধরেই খবরের শিরোনামে রয়েছে। এর প্রধান কারণ এই ফোনে পাওয়া মিনি আইল্যান্ড ক্যাপসুল। যা আসলে iPhone 14 সিরিজের ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ হবে। আগামী ৭ মার্চ ভারতের বাজারে Realme C55 লঞ্চ হবে বলে টিপস্টাররা দাবি করেছেন। যদিও রিয়েলমি এখনও লঞ্চের তারিখ নিশ্চিত করেনি।

Realme C55 এর ডিজাইন নজরকাড়বে

রিয়েলমি সি৫৫ এর সামনের অংশে মিনি ক্যাপসুল ডিজাইন দেখা যাবে বলে জানা গেছে, যা অনেকটা আইফোন ১৪ প্রো সিরিজের ডায়নামিক আইল্যান্ডের মতোই হবে। রিয়েলমি ইন্দোনেশিয়ার ওয়েবসাইটে রিয়েলমি সি৫৫-এর একটি প্রোমো পেজ লাইভ হয়েছে, যেখানে লঞ্চ ও বিক্রয় সংক্রান্ত তথ্য দেওয়া হয়েছে। সেদেশে ফোনটির ফ্ল্যাশ সেল শুরু হবে ৮ মার্চ থেকে। রিয়েলমি সি৫৫ এর দাম এখনো জানা যায়নি।

আপাতত সামনে এসেছে যে, রিয়েলমির সি সিরিজের ফোনটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি লেন্স হবে ৬৪ মেগাপিক্সেল। দ্বিতীয় লেন্সটি হবে ২ মেগাপিক্সেল ম্যাক্রো। সামনে থাকবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রিয়েলমি সি৫৫-এ দেওয়া হবে ৩৩ ওয়াট চার্জিংয়ের সঙ্গে ৫০০০ এমএএইচ ব্যাটারি। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও ফোনটিতে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক থাকবে।

Realme C55 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিনে চলবে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হবে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজে সহ পাওয়া যাবে। Realme C55 ভার্চুয়াল র‌্যাম পাওয়া যাবে।