Categories
Mobile Mobile price BD

টার্বো স্পিড নিয়ে আসছে Redmi Note 12 Turbo, ফাটাফাটি স্পেসিফিকেশন, শীঘ্রই লঞ্চ

গত জানুয়ারি মাস থেকেই রেডমির Note 12 সিরিজে অন্তর্ভুক্ত আসন্ন Redmi Note 12 Turbo (Redmi Note 12T নামেও পরিচিত) নামক স্মার্টফোনটির সম্পর্কে নানা তথ্য নেটমাধ্যমে ফাঁস হতে শুরু করেছে। এমনকি গত কয়েক সপ্তাহে, এই ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। আর এখন, একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে Note 12 Turbo খুব শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে।

Redmi Note 12 Turbo শীঘ্রই আসছে চীনের বাজারে

জানা গিয়েছে যে, আসন্ন রেডমি নোট ১২ টার্বো-এর জন্য সফ্টওয়্যার প্রস্তুত হয়ে গেছে। অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে হ্যান্ডসেটটিকে এমআইইউআই ১৪ (MIUI 14)-এর সাথে লঞ্চ করা হবে। এই ফোনের জন্য লেটেস্ট ইন্টারনাল এমআইইউআই বিল্ডটি V14.0.2.0.TMRCNXM ফার্মওয়্যার সংস্করণ বহন করে। নোট ১২ টার্বো প্রাথমিকভাবে চীনের বাজারে আত্মপ্রকাশ করবে এবং রেডমি খুব শীঘ্রই এর প্রোমোশনাল টিজার প্রকাশ করতে পারে।

জানিয়ে রাখি, ‘মার্বেল’ কোডনেমের রেডমি নোট ১২ টার্বো, চীনের বাইরের বাজারে পোকো এফ৫ হিসাবে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। কিন্তু পোকো ব্র্যান্ডিং যুক্ত মডেলটির জন্য সফ্টওয়্যার এখনও প্রস্তুত হয়নি। তবে সূত্রটি প্রকাশ করেছে যে, আন্তর্জাতিক বাজারে অঞ্চলভেদে পোকো এফ৫ তিনটি ভ্যারিয়েন্ট আসবে। এগুলি হল, গ্লোবাল সংস্করণ, ইউরোপিয়ান ইকোনমিক এরিয়া বা ইইএ সংস্করণ এবং ভারতীয় সংস্করণ।

এছাড়াও অন্যান্য রিপোর্ট অনুসারে, গ্লোবাল মার্কেটে Poco F5 সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Poco F5-এর পাশাপাশি F5 Pro মডেলটিও উন্মোচন করা হবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত Redmi K60-এর একটি রিব্র্যান্ডেড মডেল হবে বলে মনে করা হচ্ছে৷

এদিকে, Redmi Note 12 Turbo (Poco F5) একটি নতুন স্ন্যাপড্রাগন ৭ সিরিজের চিপ (হয় জেন ২ বা জেন ১-এর প্লাস ভ্যারিয়েন্ট) দ্বারা চালিত হবে। ফোনটির সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ক্যামেরার ক্ষেত্রে, Note 12 Turbo-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সিস্টেম দেখা যেতে পারে।

এছাড়াও, নিরাপত্তার জন্য এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 12 Turbo/Poco F5 ফোনটি ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।