Categories
Mobile Mobile price BD

3 বছরের পুরনো Redmi Note 9 সিরিজে আসছে MIUI 14 সফটওয়্যার আপডেট


Redmi Note 9 Series MIUI 14 update timeline

শাওমি (Xiaomi) গত ডিসেম্বরে তাদের লেটেস্ট অ্যান্ড্রয়েড ভিত্তিক কাস্টম স্কিন, MIUI 14-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। চলতি বছরে কোম্পানিটি তাদের স্মার্টফোনগুলিতে এই সফ্টওয়্যার সংস্করণটি দ্রুততার সাথে রোলআউট করা শুরু করেছে। সম্প্রতি একটি সূত্র থেকে জানা যায় যে, প্রায় ৩ বছরের পুরনো Redmi Note 9 সিরিজটিকেও MIUI 14-এ আপডেট করা হবে। আর এর কয়েক দিন পরে এখন, একই সূত্র মারফৎ Note 9 সিরিজ এবং Poco M2 Pro-এ নতুন কাস্টম স্কিনটির রোলআউটের টাইমলাইন প্রকাশ্যে এসেছে। মনে করা হচ্ছে, MIUI 14-এ আপডেট পেতে এই স্মার্টফোনগুলির ব্যবহারকারীদের কিছুদিন অপেক্ষা করতে হবে। তবে সৌভাগ্যক্রমে, তা খুব বেশি নয়।

প্রকাশ্যে এল Redmi Note 9 সিরিজের ফোনগুলিতে MIUI 14 আপডেটের টাইমলাইন

শাওমিইউআই-এর রিপোর্ট অনুযায়ী, শাওমির বেশ কয়েকটি হ্যান্ডসেট ২০২৩ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৪ আপডেটে অ্যাক্সেস পাবে। এই স্মার্টফোনগুলি হল:

• Redmi Note 9

• Redmi Note 9S

• Redmi Note 9 Pro

• Redmi Note 9 Pro Max

• Poco M2 Pro

জানিয়ে রাখি, ওপরে উল্লিখিত সমস্ত ডিভাইস একই প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে। এগুলি শুধুমাত্র কিছু দিক থেকে ভিন্ন। এই ফোনগুলির জন্য লেটেস্ট এমআইইউআই ভার্সনটি এপ্রিল-মে মাসে প্রকাশিত হতে পারে। অর্থাৎ, ব্যবহারকারীদের এখনও প্রায় তিন মাস অপেক্ষা করতে হবে।

এদিকে তালিকাভুক্ত স্মার্টফোনগুলি ছাড়াও, MIUI 14 আপডেটটি Redmi 10X সিরিজ, Redmi 9 এবং Poco M2-এর জন্যও প্রকাশিত হবে। এমনকি এই মডেলগুলির জন্য, সফ্টওয়্যার বিল্ডটি অ্যান্ড্রয়েড ১৩-এর পরিবর্তে অ্যান্ড্রয়েড ১২-এর ওপর ভিত্তি করে নির্মিত হবে। কিন্তু, উল্লেখিত ডিভাইসগুলির জন্য আপডেট প্রকাশের টাইমলাইন এই মুহূর্তে অজানা। তবে, রোলআউটটি সম্ভবত একই সময়ে করা হতে পারে। এই সমস্ত হ্যান্ডসেট ইতিমধ্যে দুটি এমআইইউআই আপডেট এবং দুটি অ্যান্ড্রয়েড আপডেট পেয়েছে। MIUI 14 সম্ভবত তাদের শেষ বড় সফ্টওয়্যার আপডেট হবে।



Source link