Categories
Mobile Mobile price BD

Royal Enfield কিনবেন? সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে তাদের এই মোটরসাইকেলগুলি





Top Best Selling Royal Enfield Bike in December 2022

ভারতবর্ষ তথা সমগ্র বিশ্বেই রেট্রো স্টাইলের বাইক নির্মাতা হিসাবে যথেষ্ট প্রসিদ্ধি লাভ করেছে Royal Enfield। সাম্প্রতিক কালে J সিরিজের ইঞ্জিন লঞ্চ করে বিশ্ববাসীকে এক রিফাইন্ড ইঞ্জিনের স্বাদ প্রদান করেছে এই সংস্থা। নতুন এই ইঞ্জিনের দৌলতে Meteor 350 এবং Classic 350 মডেল দুটির খ্যাতি ছড়িয়েছে সর্বত্র। তার সাথে যোগ্য সঙ্গত দিয়েছে Hunter 350। সব মিলিয়ে যথেষ্টই বেড়েছে এই সংস্থার বাইকগুলোর চাহিদা। গত ডিসেম্বর মাসে রয়্যাল এনফিল্ডের সর্বাধিক বিক্রিত প্রথম চারটি বাইকের তালিকা রইল এই প্রতিবেদনে।

Meteor 350

থান্ডারবার্ড ৩৫০-কে সরিয়ে তার উত্তরসূরী হিসাবে মিটিয়র ৩৫০-কে এনে এক বড়সড় মাস্টার স্ট্রোক দিয়েছিল এই বাইক নির্মাতা। J সিরিজের রিফাইন্ড ইঞ্জিন এবং প্রিমিয়াম স্ট্যান্ডার্ড যন্ত্রাংশের দৌলতে ভারতের বাজারে অতি দ্রুতই সুনাম ছড়িয়ে পড়ে এই ক্রুজার বাইকের। তার সাথে রয়্যাল এনফিল্ডের একগুচ্ছ অ্যাক্সেসরিজ যেন অন্য মাত্রা জুগিয়েছে এতে। গত ডিসেম্বরে বাইকটির ৬২৯৮ ইউনিট বিক্রি হয়েছিল। যদিও তার আগের বছরের ডিসেম্বরে এই সংখ্যাটি ছিল ১০,৯৭৭।

Bullet 350

রয়্যাল এনফিল্ডের তৃতীয় বেস্ট সেলিং বাইক বুলেট ৩৫০। দীর্ঘ কয়েক দশক ধরেই যেন আলাদা এক ব্র্যান্ড তৈরি করে ফেলেছে সংস্থার সবচেয়ে কম দামি এই বাইকটি। কিক স্টার্ট এর পাশাপাশি ইলেকট্রিক স্টার্ট যুক্ত হয়েছিল বেশ কয়েক বছর আগেই। সামনেই আসছে এই বুলেটের নতুন প্রজন্মের আপডেটেড মডেল। ২০২২ সালের ডিসেম্বরে এই বাইকটির মোট ৮৮১৬ ইউনিট বিক্রি হয়েছে।

Hunter 350

গত বছরের আগস্টে লঞ্চ হওয়া নতুন সদস্য হান্টার ৩৫০-কে শুরুতে তেমন কেউ গুরুত্ব না দিলেও পরবর্তীতে নিজের জাত চিনিয়েছে সে। হালকা ওজনের সবচেয়ে কম দামি এবং সর্বোপরি J সিরিজের রিফাইন্ড ইঞ্জিন থাকায় হান্টার ৩৫০ যেন কয়েক দিনের মধ্যেই ভারতবর্ষের নয়নের মনি হয়ে ওঠে। তাই ছোট ভাইয়ের যেন সমানে সমানে প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে ক্লাসিক ৩৫০। গত ডিসেম্বরে মিটিওর ও বুলেট-কে টপকে ১৭,২৬১ ইউনিট বিক্রি হয়েছে হান্টার ৩৫০ এর, যা এক কথায় অনবদ্য।

Classic 350

ভারতবর্ষের সবচেয়ে জনপ্রিয় রয়্যাল এনফিল্ড বাইক বলতে একমাত্র ক্লাসিক ৩৫০-কেই বোঝানো হয়। উন্নত ডিজাইন, J সিরিজের রিফাইন্ড ইঞ্জিন এবং নতুন কালার স্কিমের সৌজন্যে যেন এক বিশেষ প্যাকেজে বাজার দখল করেছে ক্লাসিক ৩৫০। ২০২১ এর ডিসেম্বরে ৩৪,৭২৩ জন গ্রাহকের হাতে ক্লাসিকের চাবি পৌঁছে দিতে পারলেও গত ডিসেম্বরে সেই সংখ্যাটি নেমে হয়েছে ২০,৬৮২। অর্থাৎ ৪০ শতাংশ ধস নেমেছে এই মডেলটির বিক্রিতে।









Source link