Categories
Tips and Tricks

Motorola-র দুই নতুন ফোন Moto G23 ​​এবং G13 লঞ্চ হয়ে গেল, বাজেটে দুর্দান্ত ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি


Moto G23 G13 Launched

Motorola আজ (২৪ জানুয়ারি) তাদের G-সিরিজের অধীনে Moto G23 ​​এবং G13 স্মার্টফোন দুটি বিশ্ববাজারে লঞ্চ করেছে৷ উভয় ডিভাইসের রেন্ডার এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন লঞ্চের আগে অনলাইনে প্রকাশিত হয়েছিল। Moto G23 গত বছর লঞ্চ G22-এর উত্তরসূরি হিসেবে এসেছে। দুটি মোটোরোলা স্মার্টফোনই সামান্য কয়েকটি পার্থক্য ছাড়া প্রায় একই স্পেসিফিকেশন অফার করে। Moto G23 ​​এবং G13-এ এইচডি+ ডিসপ্লে, MediaTek Helio G85 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন এই দুই হ্যান্ডসেটের দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Moto G13 এবং Moto G23-এর স্পেসিফিকেশন

মোটো জি২৩ এবং জি১৩ মডেল দুটি ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে সহ এসেছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অফার করে। এই ডিভাইসগুলিতে একটি বক্সি ফর্ম ফ্যাক্টর এবং রিয়ার প্যানেলে একটি বর্গাকার ক্যামেরা মডিউল অন্তর্ভুক্ত রয়েছে। উভয় মডেলের পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে এবং স্মার্টফোনগুলিতে জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) রেটিং প্রাপ্ত চ্যাসিস রয়েছে। হার্ডওয়্যারের ক্ষেত্রে, মোটো জি২৩ এবং জি১৩ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত। মোটো জি২৩ ফোনটি ৪ জিবি এবং ৮ জিবি র‍্যাম বিকল্পে এসেছে, তবে জি১৩ শুধুমাত্র ৪ জিবি র‍্যাম অফার করে।

ফটোগ্রাফির জন্য, Moto G23 এবং G13-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাআপে একই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স বর্তমান। কিন্তু, G23-এ একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর রয়েছে, যেখানে G13-এ ২ মেগাপিক্সেলের একটি ডেপ্থ ক্যামেরা অবস্থান করছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, G23 এবং G13-এর সামনে যথাক্রমে ১৬ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, উভয় ডিভাইসই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। তবে, G23 মডেলটি ৩০ ওয়াট এবং G13 সর্বোচ্চ ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সবশেষে, স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে।

Moto G13 এবং Moto G23-এর দাম ও লভ্যতা

ইউরোপের মার্কেটে মোটো জি১৩-এর দাম রাখা হয়েছে ১৭৯ ইউরো (প্রায় ১৫,৯০০ টাকা)। ফোনটি ম্যাট চারকোল, ব্লু ল্যাভেন্ডার এবং রোজ গোল্ড কালার অপশনে বেছে নেওয়া যাবে। অন্যদিকে, মোটো জি২৩-এর প্রারম্ভিক মূল্য ১৯৯ ইউরো (প্রায় ১৭,৬৫০ টাকা) এবং এটি চারকোল ম্যাট ও পার্ল হোয়াইট কালারে পাওয়া যায়৷ দুটি ফোনই আগামী সপ্তাহে ইউরোপে এবং তারপরে লাতিন আমেরিকা এবং এশিয়ান বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে। ফোন দু’টি ভারতে আসার কথা থাকলেও লঞ্চের দিনক্ষণ অজানা।



Source link