Categories
Tips and Tricks

Samsung-কে টেক্কা দিতে আসছে Oppo Find N2 Flip, স্পেসিফিকেশন-ফিচার কেমন হবে জানুন


Oppo Find N2 Flip Global Launch at MWC 2023

ওপ্পো (Oppo) চীনে গত বছরের শেষের দিকে অনুষ্ঠিত ইনো ডে (INNO Day) কনফারেন্সে, তাদের Find N2 সিরিজের ফোল্ডেবল স্মার্টফোনগুলি লঞ্চ করেছিল। এই ইভেন্টে ব্র্যান্ডটি তাদের প্রথম ক্ল্যামশেল-স্টাইলের ফোল্ডিং ফোনটি লঞ্চ করেছে, যার নাম Find N2 Flip। কোম্পানিটি খুব শীঘ্রই চীনের বাইরের বিভিন্ন বাজারে এই হ্যান্ডসেটটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। যদিও, ওপ্পোর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এর গ্লোবাল লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়নি। তবে, একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে Oppo Find N2 Flip শীঘ্রই ইউরোপ এবং অন্যান্য বিশ্ব বাজারে লঞ্চ হবে। আর এখন, এক টিপস্টার জানিয়েছেন যে, Oppo Find N2 Flip মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023)-এ লঞ্চ হতে পারে। ওপ্পোর এই ফোল্ডেবল ফোনের গ্লোবাল লঞ্চের টাইমলাইন, স্পেসিফিকেশন এবং এখনও পর্যন্ত ফোনটির সম্পর্কে যা যা তথ্য সামনে এসেছে, আসুন সেগুলি দেখে নেওয়া যাক।

Oppo Find N2 Flip আগামী মাসেই আসতে পারে বাজারে

ওপ্পো ফাইন্ড এন২ ফ্লিপ হবে কোম্পানির প্রথম ক্ল্যামশেল-স্টাইলের ফোল্ডেবল স্মার্টফোন, যা গ্লোবাল মার্কেটে গ্যালাক্সি জেড ফ্লিপ ৪-এর সাথে লঞ্চ হবে। ডিভাইসটি ইতিমধ্যেই চীনে উপলব্ধ। আর এখন বিশ্ববাজারে আসার আগে টিপস্টার স্নুপিটেক প্রকাশ করেছেন যে, ফাইন্ড এন২ ফ্লিপের গ্লোবাল ভ্যারিয়েন্টটিকে আগামী মাসের স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩-এর মঞ্চে উন্মোচন করা হতে পারে। অর্থাৎ, এই ফোল্ডেবল ফোনটি ইউরোপ এবং অন্যান্য বাজারে আগামী ২৭ ফেব্রুয়ারি নাগাদ আত্মপ্রকাশ করতে পারে, কেননা ঐ দিনই উল্লেখিত ইভেন্টটির সূচনা হবে। ফাইন্ড এন২ ফ্লিপ অ্যাস্ট্রাল ব্ল্যাক এবং মুনলিট পার্পল- এই দুই কালারে পাওয়া যাবে বলেও জানা গেছে।

টিপস্টার আরও প্রকাশ করেছেন যে, এই ওপ্পো হ্যান্ডসেটটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে। এর পাশাপাশি ডিভাইসটিতে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামও সাপোর্ট করবে। ফাইন্ড এন২ ফ্লিপ ডুয়েল সিম এবং ব্লুটুথ ৫.৩ সাপোর্ট করবে।

আবার স্পেসিফিকেশন সম্পর্কে বললে, ওপ্পো ফোল্ডেবল ফোন দুটি ডিসপ্লে সহ লঞ্চ হবে। ভিতরের ফোল্ডেবল ডিসপ্লেটি ৬.৮ ইঞ্চি লম্বা হবে। এটি একটি অ্যামোলেড (AMOLED) প্যানেল হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২১:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১,০৮০ x ২,৫২০ পিক্সেলের রেজোলিউশন অফার করবে।

এছাড়াও, এর ওপর কর্নিং গরিলা গ্লাস ৫-এর একটি স্তর থাকবে, যা ড্রপ এবং স্ক্র্যাচ থেকে অতিরিক্ত সুরক্ষা প্রদান করবে। আর ফোনটির বাইরে, ৭২০ x ৩৮২ পিক্সেল রেজোলিউশন সহ ৩.২৬ ইঞ্চির কভার ডিসপ্লে থাকবে। আউটার ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাসের একটি স্তর থাকবে এবং এটি স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০+ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find N2 Flip ডুয়েল ক্যামেরা সেটআপ সহ আসবে, এর মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রা-ওয়াইড সেন্সর অন্তর্ভুক্ত থাকবে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ সেন্সর দেখা যাবে। এই ক্যামেরা সেটআপটি প্রো মোড, পোর্ট্রেট মোড, প্যানোরামা, নাইট মোড, মুভি মোড, স্লো-মো, টাইম ল্যাপস, এক্সপ্যান ইত্যাদির মতো ফিচারগুলি অফার করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Find N2 Flip ফোল্ডেবল ফোনটি ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৪ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফ্লিপ ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। Oppo Find N2 Flip অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে রান করবে। জানিয়ে রাখি, ভারতে এই ফোল্ডেবল ফোনটির লঞ্চের বিষয়ে ওপ্পো ইন্ডিয়ার তরফ থেকে কিছু জানানো হয়নি।



Source link