Categories
Mobile Mobile price BD

একাধিক Redmi ফোনে আসছে Android 13 আপডেট, আপনারটা তালিকায় আছে?


Redmi Phones Get Android 13 Based MIUI 14 Update

শাওমি (Xiaomi) গত ডিসেম্বরের শুরুতে তাদের লেটেস্ট কাস্টম স্কিন, MIUI 14-এর ওপর থেকে পর্দা সরিয়েছিল। আর নতুন বছরে কোম্পানিটি তাদের MIUI 14 আপডেট প্রোগ্রামের গতি বাড়াচ্ছে। সম্প্রতি, ব্র্যান্ডটি চীনের বেশ কয়েকটি স্মার্টফোনে তাদের নতুন সফ্টওয়্যারের স্টেবেল এবং বিটা উভয় বিল্ডই প্রকাশ করছে। আবার, কোম্পানিটি গ্লোবাল মার্কেটে উপলব্ধ কিছু ডিভাইসও আপডেট করেছে। আর এখন শাওমির তরফে নতুন করে কয়েকটি ডিভাইসের নাম ঘোষণা করা হয়েছে, যেগুলি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক আপডেট পাচ্ছে। এই স্মার্টফোনগুলি হল, Redmi Note 10 Pro, Note 11T Pro Plus, Redmi K40S এবং Redmi K50G। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Xiaomi-এর একাধিক ফোনে রোলআউট করা হচ্ছে লেটেস্ট MIUI 14 সফ্টওয়্যার সংস্করণটি

রেডমি নোট ১০ প্রো, নোট ১১টি প্রো প্লাস, রেডমি কে৪০এস এবং রেডমি কে৫০জি-এর চীনা সংস্করণগুলি বর্তমানে এমআইইউআই ১৪ আপডেট পাচ্ছে। এই আপডেটটি অ্যান্ড্রয়েডের লেটেস্ট সংস্করণের সাথে গুগল প্রবর্তিত সমস্ত নতুন ফিচারগুলির পাশাপাশি কিছু শাওমি-এক্সক্লুসিভ গুডিজও অফার করবে। রোলআউটটি গ্রেস্কেলে রয়েছে, অর্থাৎ নতুন সফ্টওয়্যারটি একাধিক ব্যাচে প্রকাশিত হচ্ছে এবং প্রতিটি ব্যাচে সীমিত সংখ্যক ব্যবহারকারীই রয়েছেন৷

জানিয়ে রাখি, শাওমির লেটেস্ট ফার্মওয়্যার, এমআইইউআই ১৪ একটি মসৃণ ডিজাইন অফার করে এবং বলা হচ্ছে এটি এখনও পর্যন্ত শাওমির সবচেয়ে হালকা সফ্টওয়্যার সংস্করণ। এটিতে একটি পরিমার্জিত সিস্টেম আর্কিটেকচার এবং নতুন ফোটন ইঞ্জিন রয়েছে, যা দ্রুত অ্যাপ্লিকেশন লোড করতে পারে।

আবার উন্নত কর্মক্ষমতা ছাড়াও, MIUI 14 ইন্টারফেসে বেশ কিছু ভিজ্যুয়াল পরিবর্তনও এনেছে। ইউজাররা এই আপডেটের পর তাদের ডিভাইসে বড় আইকন সহ ফোল্ডার কাস্টমাইজ করতে পারবেন এবং নানা আকার ও আকৃতির বিভিন্ন ধরনের উইজেট ব্যবহারের জন্য বেছে নিতে পারবেন। কদাচিৎ ব্যবহৃত অ্যাপের জন্য অটোমেটিক কম্প্রেশন, অবিরাম আসতে থাকা নোটিফিকেশন বন্ধ করা এবং হোম স্ক্রিনে পোষ্য যোগ করার মতো – একাধিক নতুন ফিচার এতে পাওয়া যাবে।

একটি সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, শাওমি তাদের Redmi Note 9 সিরিজ এবং Poco M2 সিরিজও MIUI 14-এর সাথে আপডেট করবে। এই লাইনআপের বেশিরভাগ মডেল ইতিমধ্যেই দুটি MIUI আপডেট এবং দুটি অ্যান্ড্রয়েড আপডেট পেয়েছে, তাই সম্ভবত MIUI 14-ই এই ডিভাইসগুলির জন্য চূড়ান্ত ওএস আপডেট হবে।



Source link