Categories
Mobile Mobile price BD

নেতাজীর জন্মদিনে Hyundai গুচ্ছের প্রিমিয়াম ফিচার সহ মধ্যবিত্তের বাজেটে নতুন Aura লঞ্চ করল


2023 Hyundai Aura Facelift launched

Grand i10 Nios-র ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করার কয়েকদিনের মধ্যেই এবার এসে গেল 2023 Hyundai Aura-র ফেসলিফ্ট মডেল। অমর দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৭ তম জন্মজয়ন্তীর দিন হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (HMIL) লঞ্চ করল গাড়িটি। যার এক্স শোরুম মূল্য ৬.২৯ লাখ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৮.৮৭ লাখ টাকা পর্যন্ত রাখা হয়েছেছে। Aura ফেসলিফ্টের ভেতর ও বাইরে যুক্ত হয়েছে একগুচ্ছ নতুন আপডেট এবং ফিচার্স।

হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেডের অধিকর্তা Unsoo Kim এই নতুন মডেলটির লঞ্চ প্রসঙ্গে বলেন, “আমরা আধুনিক ভারতীয় পরিবারের জন্য এমন এক বিশ্বমান সম্পন্ন প্রোডাক্ট ডেলিভারি দিতে চাইছি যার মধ্যে রয়েছে বেশ কিছু সেফটি ফিচার যা আগে কখনো দেখা যায়নি। গ্রাহক প্রধান সংস্থা হিসেবে আমরা সর্বদাই উন্নত মানের প্রোডাক্ট ডেলিভারি দিয়ে আমাদের পরিসর বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছি। তাই নতুন Hyundai Aura সেই লক্ষ্যমাত্রাকে অনেকটা উঁচুতে স্থাপন করার পাশাপাশি আমাদের ভালবাসার গ্রাহকদের জন্য এক অসাধারণ অভিজ্ঞতার জন্ম দেবে”।

এই কম্প্যাক্ট সেডান গাড়িটিতে এবার ৩০টির বেশি সুরক্ষা বিষয়ক বন্দোবস্ত করা হয়েছে যার অনেকগুলোই এই সেগমেন্টে প্রথম হিসাবে গণ্য হয়। পাঁচ সিট যুক্ত এই গাড়িতে স্ট্যান্ডার্ড হিসেবে থাকবে চারটি এয়ার ব্যাগ (একটি ড্রাইভার, একটি প্যাসেঞ্জার ও দুটি সাইড এয়ার ব্যাগ) এবং অপশনাল ছয়টি এয়ার ব্যাগ। বহিরঙ্গে যুক্ত হয়েছে নতুন ব্ল্যাক কালারের ফ্রন্ট গ্রিল এবং নতুন ধরনের এলইডি ডিআরএল।

Hyundai Aura ফেসলিফ্টের হাইলাইটগুলির মধ্যে রয়েছে ১৫ ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয় হুইল, ক্রোম যুক্ত ডোর হ্যান্ডেল এবং পেছনের উইং স্পয়লার। তবে এর ডায়মেনশন আগের মতই অপরিবর্তিত রয়েছে। গাড়িটি লম্বায় ৩৯৯৫ মিমি, চওড়ায় ১৬৮০মিমি এবং উচ্চতায় ১৫২০ মিমি। এর হুইল বেসের দৈর্ঘ্য ২৪৫০ মিমি। ভেতরের কেবিনে নতুন ধরনের ফেব্রিক ডিজাইন সহ Aura ব্র্যান্ডের নতুন প্যাটার্নের সিট, গ্লসি ব্ল্যাক রঙ এর কাজ, লেদার দ্বারা আবৃত স্টিয়ারিং হুইল এবং গিয়ার নব, ক্রোমযুক্ত গিয়ার প্যাডেল এবং পার্কিং লিভার সহ মেটাল ফিনিসের ইনার ডোর হ্যান্ডেল দেওয়া হয়েছে।

নতুন ভার্সনে যুক্ত হওয়া সেফটি ফিচারগুলির মধ্যে ইলেকট্রনিক্স স্টেবিলিটি কন্ট্রোল, ভেইকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল স্টার্ট আসিস্ট কন্ট্রোল (AMT ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড এবং ম্যানুয়াল মডেলে অপশনাল), টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, অটোমেটিক হেডলাইট এবং বার্গলার অ্যালার্ম উল্লেখযোগ্য। এর পাশাপাশি গাড়িটিপে ৩.৫ ইঞ্চির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টাইপ সি ইউএসবি ফাস্ট চার্জার ও ফুটওয়েল লাইট দেখতে পাওয়া যায়।

এছাড়া, অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে ওয়ারলেস স্মার্ট ফোন চার্জার, ৮ ইঞ্চির টাচ স্ক্রিন যুক্ত ইনফোটেনমেন্ট সিস্টেম, অ্যাপেল কার প্লে এবং অ্যান্ড্রয়েড অটো, ভয়েস রেকগনিশন, ব্লুটুথ কানেক্টিভিটি, ক্রুজ কন্ট্রোল, ইলেকট্রিক্যাল এডজাস্টেবল এবং ফোল্ডেবল সাইড মিরর, স্মার্ট কি যুক্ত স্টার্ট/স্টপ বোতাম, প্রভৃতির নাম নিতে হয়।

নতুন Hyundai Aura-র ইঞ্জিন সম্পূর্ণভাবে অপরিবর্তিত রাখা হয়েছে। আগের মতই ফোর সিলিন্ডার যুক্ত ১.২ লিটারের Kappa পেট্রোল ইঞ্জিন আছে এতে। পাঁচ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্সের পাশাপাশি সিএনজি অপশনও মিলবে এখানে। পেট্রোল দ্বারা চালিত ইঞ্জিনটি ৬০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮৩ পিএস শক্তি এবং ৪০০০ আরপিএম গতিতে সর্বাধিক ১১৩.৮ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সিএনজি সংস্করণের ক্ষেত্রে ৬০০০ আরপিএম গতিতে ৬৯ পিএস ক্ষমতা এবং ৪০০০ আরপিএম গতিতে ৯৫.২ এনএম টর্ক উৎপাদিত হযয় ইঞ্জিন থেকে।

নতুন মডেলের সাসপেনশনের জন্য সামনের দিকে McPherson Strut-র সাসপেনশন এবং পিছনে এক জোড়া টর্শন বিম এক্সেল যুক্ত রয়েছে। পোলার হোয়াইট, টাইটান গ্রে, টাইফুন সিলভার, স্টেরি নাইট (নতুন), টিল ব্লু এবং ফেয়ারি রেড এই ছয়টি সিঙ্গেল টোন কালারে উপলব্ধ হবে হুন্ডাইয়ের এই গাড়িটি। ৩ বছর কিংবা ১০,০০০ কিলোমিটার পর্যন্ত সাধারণ ওয়ারেন্টি পাবেন গ্রাহকরা। তবে প্রয়োজনে এই ওয়ারেন্টি বাড়িয়ে ৭ বছর পর্যন্ত করা যাবে।



Source link