Categories
Tips and Tricks

স্কুটারে এবার গাড়ির মতো ফিচার, একঝাঁক নতুন বৈশিষ্ট্য নিয়ে লঞ্চ হল Honda Activa H-Smart


Honda Activa H-Smart launched

আজ ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল Honda Activa H-Smart। নতুন প্রযুক্তি যুক্ত এই স্কুটারটির দাম ৭৪,৫৩৬ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI) এই নতুন স্কুটারটি Activa 6G-এর নয়া ভার্সন হিসেবে এসেছে। যাতে H-Smart টেকনোলজি উপস্থিত।

হোন্ডা অ্যাক্টিভা এইচ-স্মার্ট তিনটি ট্রিমের বিকল্পে বেছে নেওয়া যাবে – স্ট্যান্ডার্ড, ডিলাক্স এবং স্মার্ট। এদের দাম যথাক্রমে ৭৪,৫৩৬ টাকা, ৭৭,০৩৬ টাকা ও ৮০,৫৩৭ টাকা (এক্স-শোরুম)। সংস্থার দাবি স্কুটারটি তে দেওয়া হয়েছে পাঁচটি নতুন পেটেন্টেড টেকনোলজি অ্যাপ্লিকেশন।

এইচএমএসআই-এর দাবি এই নতুন প্রযুক্তিটি স্মার্ট কি-এর মাধ্যমে ব্যবহারকারীকে নিজের অবস্থান সম্পর্কে অবগত করবে। এছাড়াও কোন চাবি ছাড়াই এর মাধ্যমে লক-আনলক করা যাবে স্কুটারটি। আবার এই স্মার্ট কিয়ের দ্বারা দু’মিটার দূর থেকেও স্কুটারের ইঞ্জিন চালু করা যাবে। আবার Activa H-Smart-এ রয়েছে ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ।

স্কুটারটির ফিচারের প্রসঙ্গে বললে এতে রয়েছে একটি বড় হুইলবেস, দীর্ঘ ফুটবোর্ড জায়গা, একটি নতুন পাসিং সুইচ এবং ডিসি এলইডি হেডল্যাম্প। অন্যান্য ডিজাইন ও হার্ডওয়্যারের মধ্যে রয়েছে নতুন স্টাইলের ১২ ইঞ্চি ফ্রন্ট অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন।

নতুন Activa H-Smart একটি ১১০ সিসি PGM-FI, eSP, OBD2 ইঞ্জিনে ছুটবে। নতুন প্রযুক্তির মধ্যে স্কুটারটিতে দেওয়া হয়েছে আপডেটেড প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন, উন্নত স্মার্ট টাম্বেল টেকনোলজি, এসিজি স্টার্টার এবং ফ্রিকশন রিডাকশন। এই টেকনোলজিগুলি ইঞ্জিনের পারফরম্যান্স আরও বেশি বাড়াতে সাহায্য করবে।



Source link