Categories
Tips and Tricks

বাটন ফোনে হোয়াটসঅ্যাপ, ফেসবুক সহ আরও অনেক সুবিধা!


Energizer হলো আমেরিকান ম্যানুফ্যাকচারিং কোম্পানি যা মূলত ব্যাটারি প্রোডাকশন এর জন্য সুপরিচিত। দারাজে পাওয়া যাচ্ছে এনার্জাইজার এর ফিচার ফোন এনার্জাইজার ই২৪১এস যাতে অসাধরণ ব্যাটারি লাইফের পাশাপাশি পাওয়া যাবে ইন্টারনেট ফিচার, যেমনঃ হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা। সাড়ে তিন হাজার টাকা মূল্যের এই ফিচার ফোনে কি কি আছে সে সম্পর্কে বিস্তারিত জানবেন এই পোস্টে।

ডিজাইন ও ডিসপ্লে

এনার্জি বা এনার্জাইজার ই২৪১এস ফোনটির রিটেইল বক্সে ফোনটি, হেডসেট, ব্যাটারি, ডাটা ক্যাবল, চার্জার ও গাইড পেয়ে যাবেন। অন্য দশটি ফিচার ফোনের মতই ডিজাইন থাকছে এই ফোনটিতে। ফোনের টপে মাইক্রোফোন ও ভিজিএ সেলফি ক্যামেরা স্থান পেয়েছে। বেজেল কিছুটা বড় হলেও এই দামের ফিচার ফোন হিসেবে সেটি কোনো বিবেচ্য বিষয় নয়।

প্লাস্টিক বডির ফোনটিকে দেখতে অনেকটা কার্বন ফাইবারের তৈরী বলে মনে হয়। ফোনের ব্যাকে তাকালে স্পিকার, ক্যামেরা ও ফ্ল্যাশ চোখে পড়বে যার ডিজাইন দেখতে বেশ সুন্দর। এছাড়া ফোনে ইউএসবি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাকও রয়েছে। এনার্জাইজার কোম্পানির এনার্জি ই২৪১এস ফোনটির ব্যাক প্যানেল খোলা যায়, যেখানে রিমুভেবল ব্যাটারির পাশাপাশি তিনটি স্লট দেখতে পেয়ে যাবেন। এখানে দুইটি স্লট সিম এর জন্য এবং অন্য স্লটটিতে ১২৮জিবি পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করা যাবে।

পারফরম্যান্স ও ক্যামেরা

২.৪ইঞ্চি টিএফটি কালার ডিসপ্লে রয়েছে ফোনটিতে। স্প্রেডট্রাম এসসি৯৮২০ই চিপসেট দ্বারা চলবে এই ফোনটি যা কম ভোল্টেজ গ্রহণ করে যার ফলে ব্যাটারি ব্যাকাপ অসাধারণ পাওয়া যাবে এই ফোন থেকে। ৫১২এমবি র‍্যাম ও ৫১২এমবি স্টোরেজ থাকছে এই ফোনে। মালি টি-৮২০ জিপিউ থাকলেও এই ফোনে সেরা গেমগুলো খেলার কোনো সুযোগ নেই।

ফোনের ব্যাকে স্থান পেয়েছে ০.৩মেগাপিক্সেল ভিজিএ ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। এই ফোন দিয়ে বেসিক ভিডিও করা যাবে। একইভাবে ফোনের ফ্রন্টেও রয়েছে ভিজিএ ক্যামেরা। এনার্জি ই২৪১এস ফোনটিতে ৩.৫মিমি পোর্ট এর পাশাপাশি ন্যাটিভ এফএম সাপোর্ট রয়েছে। আরো রয়েছে WLAN সাপোর্ট যার সাহায্যে হটস্পট ব্যবহার করা যাবে। রয়েছে ব্লুটুথ ২.১ সাপোর্টও রয়েছে এখানে যাতে ওয়্যারলেস ইয়ারফোন ব্যবহার করতে পারবেন। আরো রয়েছে জিপিএস সাপোর্ট।

Energizer E241S button phone

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্যাটারি, ফিচার, ও দাম

এনার্জাইজার একটি জনপ্রিয় ব্যাটারি কোম্পানি যা ইতিমধ্যে জেনেছেন, তাই ব্যাটারি সেকশনে কোনো কমতি নেই এই ফোনে। ১৯০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে ফোনটিতে। বলা হচ্ছে এই ব্যাটারি থেকে ১৩১ঘন্টা বা ৬দিন স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে। এছাড়া ২৫-২৬ঘন্টা পর্যন্ত টকটাইম পাওয়া যাবে এই ফোনে।

এবার আসি এই সাধারণ দেখতে ফিচার ফোনের অসাধারণ ফাংশনালিটিতে। কাইওএস দ্বারা চালিত এই ফোনে রয়েছে ৪জি ইন্টারনেট, ওয়াই-ফাই, জিপিএস এর মত স্মার্ট সব ফিচার। KaiOS এর কল্যানে এই ফোনে ব্যবহার করা যাবে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, গুগল ম্যাপস এর মত গুরুত্বপূর্ণ সব অ্যপ। আবার জিপিএস ব্যবহারের সুবিধা তো থাকছেই।

KaiOS স্টোরও রয়েছে এখানে যেখান থেকে আপনার ডিভাইসে নতুন সব অ্যাপ ডাউনলোডও করতে পারবেন। এছাড়া ওয়েদার, ইমেইল, নোটস, রেকর্ডার, ক্যালেন্ডার, ভিডিও প্লেয়ার, ক্লক, ক্যালকুলেটর, কল লগ, মিউজিক, ইত্যাদির মত অনেক ন্যাটিভ কাইওএস অ্যাপও রয়েছে এই ফোনে। অর্থাৎ এই ফিচার ফোনে পেয়ে যাচ্ছেন অসাধারণ সব স্মার্ট ফিচার।

ডুয়াল সিম ও ইন্টারনেট সংযোগ যুক্ত এনার্জি ই২৪১এস নামের এই ফিচার ফোন দারাজে পেয়ে যাবেন ৩,৫৫৫ টাকায়। আপনি যদি বেসিক ইন্টারনেট সুবিধাসহ একটি সেকেন্ডারি ডিভাইসের খোঁজে থাকেন, তবে এই ডিভাইসটি আপনার জন্য আদর্শ হতে পারে।





Source link