Categories
Tips and Tricks

বাজারে দাপট বাড়াতে এই দুর্ধর্ষ ইলেকট্রিক গাড়ি আনছে টাটা


Tata Harrier EV Showcasesd

সদ্য শেষ হয়েছে ভারতের বৃহত্তম গাড়ির মেলা অটো এক্সপো। যার মঞ্চে বিভিন্ন সংস্থার নানা মডেল আত্মপ্রকাশ করেছে। দেশের দ্বিতীয় বৃহত্তম গাড়ি সংস্থা টাটা মোটরস (Tata Motors)-ও তাদের একগুচ্ছ ইলেকট্রিক ও আইসিই গাড়ি প্রদর্শন করেছে সেখিনে। যার মধ্যে বহু আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে Tata Harrier EV। গাড়িটি কবে লঞ্চ করবে? বৈশিষ্ট্যের দিক থেকেই বা কতটা এগিয়ে থাকবে এটি? এই প্রশ্নগুলির উত্তর জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

Tata Harrier EV লঞ্চের দিনক্ষণ ও সম্ভাব্য দাম

টাটা অটো এক্সপো-তে তাদের Harrier EV-র উৎপাদনের জন্য প্রস্তুত মডেলের ঝলক দেখিয়েছে। এটি দেখতে কনসেপ্ট মডেলের সাথে অনেকাংশেই এক হবে। আগামী বছর দেশের বাজারে পা রাখতে পারে গাড়িটি। ফলে সমস্ত সেগমেন্টে ইলেকট্রিক ভেহিকেল আনার মাধ্যমে বর্তমানে টাটা মোটরস দেশের অদ্বিতীয় সংস্থা হয়ে ওঠার স্বপ্নে মশগুল। অনুমান করা হচ্ছে হ্যারিয়ার ইভি-র দাম ৩০-৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

Tata Harrier EV ডিজাইন

আইসি মডেলটির সাথে Harrier-এর ইভি ভার্সনের ডিজাইনে সাদৃশ্য রয়েছে। যদিও বৈদ্যুতিক মডেলটির বহিরঙ্গের বেশ কিছু নতুনত্ব নজরে পড়েছে। যদিও এটি একটি কনসেপ্ট মডেল, যার প্রোডাকশন ভার্সনে কিছু পরিবর্তনের আশা করা হচ্ছে। প্রোডাকশন মডেলটিতে দেয়া হতে পারে ক্লোজড ফ্রন্ট গ্রিল, কানেক্টেড ডিআরএল ডিজাইন, ইভি ব্যাজিং এবং নতুন পেইন্ট স্কিম।

Tata Harrier EV ফিচার্স

টাটা গাড়িটির ইন্টেরিয়ার ডিজাইন সম্পর্কে এখনঝ মুখ খোলেনি। আশা করা হচ্ছে গাড়িটির কেবিনে বৈদ্যুতিক ভার্সনের সাথে সামঞ্জস্যপূর্ণ কিছু ডিজাইন এলিমেন্ট নজরে পড়বে। যেমন এতে একটি নতুন ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রোটারি স্টাইলের গিয়ার নব, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, এলইডি টেল ল্যাম্প সহ আরও অন্যান্য বৈশিষ্ট্যের দেখা মিলবে।

Tata Harrier EV স্পেসিফিকেশন

অনুমান করা হচ্ছে এক চার্জে Tata Harrier EV ৪০০ থেকে ৫০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে। যদিও অফিসিয়ালি এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি, তবে আমাদের অনুমান গাড়িটি ৬০ থেকে ৭০ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি প্যাক সহ হাজির হবে। আবার অল হুইল ড্রাইভ বৈশিষ্ট্য সহ আসতে পারে গাড়িটি।



Source link