Categories
News

প্রেমিকার হাতে বিশ্বকাপজয়ী অধিনায়কের চড় খাওয়ার ঘটনাটি মেসি ও তার স্ত্রীর নয়


সম্প্রতি, প্রেমিকার হাতে চড় খেলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক শীর্ষক শিরোনামের বাংলানিউজ২৪ এর একটি পোস্ট শেয়ার করে ঘটনাটি বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি ও তার স্ত্রীর সাথে ঘটেছে দাবিতে ফেসবুকে প্রচার করা হচ্ছে।

ফেসবুকে ছড়িয়ে পড়া এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে।
পোস্টগুলোর আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, প্রেমিকার হাতে বিশ্বকাপজয়ী অধিনায়কের চড় খাওয়ার ঘটনাটি মেসি ও তার স্ত্রীর সাথে ঘটেনি বরং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক ও তার প্রেমিকার সাথে ঘটেছে।

ছড়িয়ে পড়া পোস্টগুলোতে অনলাইন সংবাদমাধ্যম ‘বাংলানিউজ২৪’ এর একটি ফেসবুক পোস্টের স্ক্রিনশট যুক্ত করা হয়েছে। 

উক্ত পোস্টে লেখা রয়েছে, “প্রেমিকার হাতে চড় খেলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক, ভিডিও ভাইরাল।”

Screenshot source: Facebook

পরবর্তীতে কিওয়ার্ড সার্চ করে বাংলানিউজের ফেসবুক পেজে গত ১৯ জানুয়ারী প্রকাশিত উক্ত পোস্টটি খুঁজে পাওয়া যায়। 

উক্ত পোস্টের কমেন্টে উল্লিখিত একই প্রসঙ্গে প্রকাশিত বাংলানিউজের একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। 

প্রতিবেদন থেকে জানা যায়, “অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ককে কুইন্সল্যান্ডে সজোড়ে চড় মেরেছেন ক্লার্কের বর্তমান প্রেমিকা জেড ইয়ারব্রো। ছুটি কাটাতে কুইন্সল্যান্ডে ক্লার্ক ও জেডের সাথে জেডের বোন জেসমিন ও তার প্রেমিক কার্ল স্টেফানোভিচও ছিলেন। কার্লের দাবি, প্রাক্তন প্রেমিকা পিপ এডওয়ার্ডসের সঙ্গে এখনও সময় কাটাচ্ছেন ক্লার্ক। ধোঁকা দিচ্ছেন বর্তমান প্রেমিকা জেডকে। সমুদ্রের ধারে একটি রেস্তেরায় হঠাৎই এনিয়ে তর্ক-বিতর্ক শুরু হয় কার্ল ও ক্লার্কের মধ্যে। ক্লার্ক প্রতারণা করছেন এমনটা শোনার পর তার গায়ে সজোড়ে থাপ্পড় মেরে বসেন জেড।”

Screenshot source: Bangla News

প্রতিবেদনে এই ঘটনার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার বিষয়ে উল্লেখ করা হয়েছে। 

পরবর্তীতে কিওয়ার্ড সার্চ করে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফের টুইটার অ্যাকাউন্টে গত ১৮ জানুয়ারী প্রকাশিত আলোচিত ভিডিওটি খুঁজে পাওয়া যায়। ভিডিওতে পুরোটা সময়েই খালি গায়ে দেখা গেছে ক্লার্ককে। নিজের অভিযোগ অস্বীকার করে জেডকে বোঝানোর চেষ্টা করেন সাবেক অজি অধিনায়ক। কিন্তু তাতে পাত্তাও দেননি জেড।

এ বিষয়ে অস্ট্রেলিয়ার একাধিক সংবাদমাধ্যমে (ফক্স স্পোর্টস, এবিসি) খবর বেরিয়েছে। 

News.com.au জানিয়েছে, ঘটনাটি ঘটে গত ১০ জানুয়ারী। কুইন্সল্যান্ড পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করার কথা জানিয়েছে।

অর্থাৎ, আলোচিত ঘটনাটি বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসির সাথে নয় বরং ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকের ক্লার্কের সাথে ঘটেছে। 

মূলত, গত ১০ জানুয়ারী কুইন্সল্যান্ডে অস্ট্রেলিয়ার ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ককে সম্পর্ক নিয়ে ঝামেলার জেরে চড় মারেন তার বর্তমান প্রেমিকা জেড ইয়ারব্রো। এই ঘটনায় অনলাইন সংবাদমাধ্যম ‘বাংলানিউজ২৪’ “প্রেমিকার হাতে চড় খেলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক, ভিডিও ভাইরাল।” শিরোনামে সংবাদ প্রকাশ করলে উক্ত শিরোনাম ব্যবহার করে ঘটনাটি সদ্য সমাপ্ত ফিফা বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি ও তার স্ত্রীর সাথে ঘটেছে দাবিতে ফেসবুকে প্রচার করা হচ্ছে। 

উল্লেখ্য, ২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে ক্লার্কের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। 

প্রসঙ্গত, ২০২২ সালের ফিফা বিশ্বকাপে লিওনেল মেসির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

সুতরাং, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনয়াক মাইকেল ক্লার্কের প্রেমিকা কর্তৃক ক্লার্ককে চড় মারার ঘটনাকে ফিফা বিশ্বকাপ জয়ী অধিনায়ক মেসি ও তার স্ত্রীর ঘটনা দাবিতে ফেসবুকে প্রচার করা হচ্ছে ; যা বিভ্রান্তিকর। 

তথ্যসূত্র



Source link