Categories
Tips and Tricks

ক্রিপ্টোকারেন্সি কি? What is cryptocurrency 2023


আজ এমন একটা সময় এসেছে যে সেই ব্যক্তিকে দেখে সে আজ ক্রিপ্টোকারেন্সির পিছনে ছুটছে। অল্প সময়ের মধ্যে, ক্রিপ্টোকারেন্সি কীভাবে ডিজিটাল হয় তার কারণে ক্রিপ্টোকারেন্সি আর্থিক বিপণনে অনেক নাম অর্জন করেছে এবং এটি শুধুমাত্র অনলাইন প্ল্যাটফর্মে উপলব্ধ হবে।

What is cryptocurrency

এটি এমন একটি অর্থের লেনদেন যা কোনও শারীরিক কাজ ছাড়াই, যার অর্থ আপনি এতে শারীরিকভাবে নিতে পারবেন না। অন্যান্য মুদ্রা যেমন ভারতে রুপি, ইউএসএ ডলার, ইউরোপে ইউরো ইত্যাদি, সমস্ত দেশে সরকার প্রয়োগ করেছে এবং ব্যবহার করেছে। আমি এই মুদ্রাটিও নিচ্ছি যা বিশ্বব্যাপী ব্যবহার করা যেতে পারে কারণ ক্রিপ্টোকারেন্সির উপর সরকারের কোন হাত নেই।

এই মুদ্রা বিকেন্দ্রীকৃত, তাই এতে সরকার বা সংস্থার কোন হাত নেই, এবং এটি কোন মান নিয়ন্ত্রণ করতে পারে না। আজ, এই পোস্টের মাধ্যমে, আমরা আপনাকে বিস্তারিতভাবে ব্যাখ্যা করব ক্রিপ্টোকারেন্সি কী। আসুন জানি ক্রিপ্টোকারেন্সি কি…

বন্ধুরা, আজ আমরা আপনাকে ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে বলব, ক্রিপ্টোকারেন্সি কী। ক্রিপ্টোকারেন্সিকে ডিজিটাল কারেন্সিও বলা হয় কারণ এটি একটি ডিজিটাল সম্পদ। যে কোন ব্যক্তি জিনিস কিনতে বা পরিষেবা দিতে এটি ব্যবহার করতে পারেন এবং এই মুদ্রায় ক্রিপ্টো ব্যবহার করা হয়।

এটি একটি ইলেকট্রনিক সিস্টেমে রয়েছে এবং যেকোনো ব্যক্তি ইন্টারনেটের মাধ্যমে নিয়মিত মুদ্রার পরিবর্তে পণ্য ও পরিষেবাগুলি করতে এটি ব্যবহার করতে পারে। বর্তমান সময়ে ক্রিপ্টোকারেন্সির অপব্যবহার হচ্ছে। বর্তমান সময়ে, সারা বিশ্বে ১০০০ টিরও বেশি ক্রিপ্টোকারেন্সি চলছে। কিছু ক্রিপ্টো খুবই গুরুত্বপূর্ণ, আজকে আমরা তাদের মধ্যে যে ক্রিপ্টোকারেন্সির কথা বলব, এবং সবচেয়ে বিখ্যাত ক্রিপ্টোকারেন্সি হল বিটকয়েন। এটি প্রথম পালিত হয়েছিল, এবং আজ এটি সবচেয়ে বেশি ব্যবহৃত মুদ্রা। ব্লকচেইন প্রযুক্তি কি?

ক্রিপ্টোকারেন্সির এই নতুন দুনিয়া এসেছে শুধুমাত্র ২১ শতকে। এটি গ্রীক শব্দ “ক্রিপ্টোস” থেকে উদ্ভূত, যার অর্থ লুকানো বা গোপন, এবং ল্যাটিন “মুদ্রা”, যার অর্থ – চালনা করা।

আপনি যদি সদয় মুদ্রায় বিনিয়োগ করতে চান, তাহলে আপনাকে ক্রিপ্টোকারেন্সির সঠিক প্ল্যাটফর্ম বেছে নিতে হবে। আপনি যদি সঠিক প্ল্যাটফর্ম বেছে না নেন, তাহলে এর জন্য ট্রেড করার সময় আপনাকে আরও বেশি ফি দিতে হতে পারে। বর্তমানে আমাদের দেশের সবচেয়ে বিখ্যাত ক্রিপ্টোকারেন্সি প্ল্যাটফর্ম হল ওয়াজিরক্স। এটি এমন একটি ক্রিপ্টোকারেন্সি, এতে বিনিয়োগ করা এবং ব্যবসা করা খুব সহজ, এর প্রতিষ্ঠাতা ভারতীয়, এতে আপনি বিশ্বাস করে আপনার ইচ্ছা অনুযায়ী অর্থ বিনিয়োগ করতে পারেন।

ক্রিপ্টোকারেন্সি নোট এবং কয়েনের মতো বা আকারে প্রিন্ট করা যাবে না। কিন্তু তবুও, এর মান নোটের মতোই বিবেচিত হয়। আপনি ক্রিপ্টোকারেন্সি দিয়ে পণ্য কিনতে পারেন, এবং আপনি ট্রেড করতে পারেন। এগুলি ছাড়াও, আপনি যে কোনও জায়গায় এগুলিতে বিনিয়োগ করতে পারেন। কিন্তু আপনি এটি আপনার ঘরের নিরাপদে বন্দী করে রাখতে পারবেন না।

আপনি এটি ব্যাঙ্কের লকারে বন্ধক রাখতে পারেন। এটি শুধুমাত্র একটি সংখ্যা হিসাবে অনলাইন সংরক্ষণ করা যেতে পারে. ক্রিপ্টোকারেন্সিকে ডিজিটাল মানি, ভার্চুয়াল মানি ইলেকট্রনিক মানিও বলা হয়। আমরা যদি ক্রিপ্টোকারেন্সির মান নিয়ে কথা বলি, তাহলে এর মান ভৌত মুদ্রার চেয়ে অনেক বেশি। কিছু ক্রিপ্টোকারেন্সির মূল্য ডলারের চেয়ে হাজার গুণ বেশি। অর্থাৎ, ক্রিপ্টোকারেন্সির বাজারে প্রায়ই অস্থিরতা দেখা যায়। বাজারে এর দাম কখনই একই থাকে না এবং এটি ক্রমাগত পরিবর্তিত হয়।

Top Digital Marketing Agency USA.

ক্রিপ্টোকারেন্সি কোনো কেন্দ্রীয় কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত হয় না, যেমন, সরকার বা সংস্থা, সম্পূর্ণরূপে বিকেন্দ্রীকৃত। এছাড়াও, একজনের সৃষ্টি বিনিয়োগ লেনদেনও ইন্টারনেটে করা হয়, আজ থেকে ভারতের জন্য, সরকার বা রিজার্ভ ব্যাঙ্কও জানে না এটি কীভাবে তৈরি হয়, কীভাবে এর মান বাড়ে বা কীভাবে বিনিময় হয় কারণ এই পুরো নেটওয়ার্ক এটি।

ইন্টারনেটের উপর ভিত্তি করে এবং লেনদেনের তথ্য সংরক্ষণ করা হয় এবং এতে আত্মবিশ্বাসী হয়, কোন একক ব্যক্তি বা কোন সংস্থা তা পর্যবেক্ষণ করতে পারে না এবং একই সাথে অনেক জায়গায় কাজ করা যায়।

যদি দেখা যায়, বর্তমানে আমাদের দেশে অনেক ক্রিপ্টোকারেন্সি রয়েছে। তাদের মধ্যে কিছু খুবই গুরুত্বপূর্ণ এবং খুব ভালো পারফর্ম করে, যা আপনি বিটকয়েন ক্রিপ্টোকারেন্সির মতোই ব্যবহার করতে পারেন। আসুন জেনে নেই ক্রিপ্টোকারেন্সির প্রকারভেদ…

Bitcoin ( BTC )

আজ যদি আমরা আপনাকে ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে বলি, ক্রিপ্টোকারেন্সির ক্ষেত্রে বিটকয়েনের কোন কথা নেই। তাহলে এটা একদম ঠিক নয় কারণ বিটকয়েন হল সারা বিশ্বে একটি ক্রিপ্টোকারেন্সি পাজল ক্রিপ্টো। সন্তোষী নাকামোটো এটি ২০০৯ সালে তৈরি করে, এবং এটি একটি অ্যাসিড ডিজিটাল মুদ্রা, যা শুধুমাত্র অনলাইনে পণ্য ও পরিষেবা কেনার জন্য ব্যবহৃত হয় কারণ এটি একটি বিকেন্দ্রীভূত মুদ্রা। এর পেছনে সরকার বা কোনো প্রতিষ্ঠানের হাত নেই। আজ বিটকয়েনের মূল্য অনেক বেড়ে গেছে। প্রায় ১ পয়েন্ট ১৩ লাখ টাকার কাছাকাছি।

 Ethereum (ETC)

বিটকয়েনের মতো, ইথেরিয়ামও একটি বিনামূল্যের কম্পিউটিং অনলাইন প্ল্যাটফর্ম যা একটি ওপেন সোর্স, বিকেন্দ্রীভূত ব্লকচেইনের উপর ভিত্তি করে। এর প্রতিষ্ঠাতা ভিটালিক বুটেরিন। এছাড়াও ক্রিপ্টোকারেন্সি টোকেনকে ইথারও বলা হয়। এটি এমন একটি প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের ডিজিটাল টোকেন তৈরি করতে সহায়তা করে, যার সাহায্যে এটি একটি মুদ্রা হিসাবে ব্যবহৃত হয়। বিটকয়েনের পর এই মুদ্রাটিকে সবচেয়ে জনপ্রিয় বলে মনে করা হয়।

 Litecoin ( LTC )

Litecoin হল একটি বিকেন্দ্রীকৃত পিয়ার-টু-পিয়ার ক্রিপ্টোকারেন্সি যা একটি ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে। এটি ২০১১ সালে শুরু হয়েছিল। Litecoin কাজের অ্যালগরিদম প্রমাণ করতে SHA-256 (সোর্স হ্যাশ অ্যালগরিদম) এর পরিবর্তে স্ক্রিপ্ট ব্যবহার করে। উপরন্তু, লেনদেন বিটকয়েনের চেয়ে চারগুণ দ্রুত কাজ করে।

 Dogecoin (Doge)

DogeCoin তৈরি করার জন্য একটি হাস্যকর গল্প আছে, এবং এটি উত্তেজনাপূর্ণ। বিটকয়েনকে মজা করার জন্য কুকুরের সাথে তুলনা করা হলেও পরে তা ক্রিপ্টোকারেন্সিতে রূপ নিয়েছে। আজ এর প্রতিষ্ঠাতা বিলি মার্কাস। Dogecoin litecoin হিসাবে একই স্ক্রিপ্ট অ্যালগরিদম ব্যবহার করেছে। আজকের সময়ে, DogeCoin এর বাজার মূল্য $197 মিলিয়নের বেশি। আজ এটি সারা বিশ্বে ২০০ টিরও বেশি বণিকদের দ্বারা গৃহীত হয়।

 Faircoin (FAIR)

ফেয়ারকয়েন একটি বৃহত্তর গ্র্যান্ড সামাজিকভাবে সচেতন দৃষ্টিভঙ্গির অংশ, একটি স্পেন-ভিত্তিক সমবায় সংস্থা। এটি কাতালান ইন্টিগ্রাল কোঅপারেটিভ (CIC) নামেও পরিচিত। এটি বিটকয়েনের ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করে তবে আরও সামাজিকভাবে গঠনমূলক ডিজাইনের সাথে। অন্যান্য ক্রিপ্টোকারেন্সির মতো, ন্যায্য মুদ্রা ন্যূনতম এবং নতুন অর্থ তাদের উপর নির্ভর করে না। একটি ন্যায্য মুদ্রায়, সহযোগিতার প্রমাণটি শেয়ারের প্রমাণের বিনিময়ে এবং মুদ্রা যাচাই করার জন্য কাজের প্রমাণ ব্যবহার করা হয়।

 Ripple (xRP)

এটি প্রতিটি ব্লকচেইন নেটওয়ার্কের জন্য একটি রিয়েল-টাইম গ্রস সেটেলমেন্ট সিস্টেম। রিপল ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি এবং রিপল ল্যাবস ইনক দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। তৈরি করেছিল। এটি একটি ক্রিপ্টোকারেন্সির পাশাপাশি একটি ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জও।

 Tether (USDT)

Tether ২০১৪ সালে রিয়েল কয়েন নামে চালু হয়েছিল। কিন্তু ডিসেম্বর ২০১৪ সালে, এটি তার নাম পরিবর্তন করে টিথার করে। এটি সর্বদা $1.00 মূল্যের জন্য ডিজাইন করা হয়েছিল।

 Namecoin (NMC)

এটি বিটকয়েন ক্রিপ্টোকারেন্সির উপর ভিত্তি করে। এটি কাজের অ্যালগরিদমের প্রমাণ ব্যবহার করে। নামের মুদ্রাটিকে তার ব্লকচেইন অনুবাদ ডাটাবেসে ডেটা সংরক্ষণ করতে হবে। এটি সেন্সরশিপ প্রতিরোধী যা এর ডোমেন নাম .bit। যাইহোক, এটি .com এবং .net এর মত একটি শীর্ষ-স্তরের ডোমেইন। এই ক্রিপ্টোকারেন্সির উপর ICANN এর কোন নিয়ন্ত্রণ নেই।

 Peercoin (PPC)

পিয়ার কয়েন সম্পূর্ণরূপে বিটকয়েন প্রোটোকলের উপর ভিত্তি করে, এবং এতে প্রচুর সোর্স কোড রয়েছে। এতে লেনদেন যাচাইয়ের জন্য কাজের প্রমাণ এবং স্টেক সিস্টেমের প্রমাণ বিবেচনা করা হয়। নাম অনুসারে, পিয়ারকয়েনও একটি পিয়ার-টু-পিয়ার ক্রিপ্টোকারেন্সি। বিটকয়েনের মতো MIT/S11 সফ্টওয়্যার লাইসেন্সের অধীনে সোর্স কোডটি এর ভিতরে প্রকাশিত হয়।

How Google Play Services Work.

ক্রিপ্টোকারেন্সি হল ডিজিটাল মানি; আপনি এটিকে স্পর্শ করতে পারবেন না, এমনকি আপনি এটি আপনার পকেটেও বহন করতে পারবেন না কারণ এটি ডিজিটাল আকারে রয়েছে, এবং এই পুরো প্রক্রিয়াটি অনলাইন, এবং এটি ক্রিপ্টোগ্রাফি দ্বারা সুরক্ষিত। ক্রিপ্টোকারেন্সি ব্লকচেইন প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি, এবং এর কোনো কেন্দ্রীয় কর্তৃত্ব নেই। ক্রিপ্টোকারেন্সি হল একটি নতুন ডিজিটাল সিস্টেম যা কোন কাজ করার জন্য ব্যাঙ্কের উপর নির্ভর করে না এবং ক্রিপ্টোকারেন্সি অনলাইনেও পণ্য ও পরিষেবার জন্য ব্যবহার করা হয়।

আলিবাগ টো কারেন্ট এসেছিল ২০০৯ সালে, এক দশকেরও কম সময়ে, আজ সারা বিশ্বে বিলিয়ন ডলারের ক্রিপ্টোকারেন্সি হচ্ছে, আপনি নিশ্চয়ই ব্যাটম্যানের কথা শুনেছেন। এটি ছিল প্রথম ক্রিপ্টোকারেন্সি যা লোকেরা গ্রহণ করেছিল এবং ব্যবহার করেছিল। নেওয়া শুরু করে তারপর আরও অনেক ক্রিপ্টোকারেন্সি এসেছে, যেগুলো ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে। আজ, লোকেরা অনলাইন ট্রেন্ডে সর্বাধিক লাভের জন্য ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করছে।

আজ, আপনি সকলেই জানেন যে কোনও পণ্যের সুবিধা এবং অসুবিধা উভয়ই রয়েছে, আমরা আপনাদের জানাচ্ছি ক্রিপ্টোকারেন্সির সুবিধা সম্পর্কে তথ্য!

ক্রিপ্টোকারেন্সি একটি ডিজিটাল মুদ্রা, তাই জালিয়াতির সম্ভাবনা কম হয়।
ইনপুট কারেন্সিতে বিনিয়োগ করা খুবই উপকারী যখন আপনার কাছে বেশি টাকা থাকে কারণ এতে দাম অনেক বেড়ে যায়।
বেশিরভাগ ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট উপলব্ধ থাকায়, অনলাইন কেনাকাটার অর্থ লেনদেন খুব সহজ হয়ে গেছে।
কোনো কর্তৃপক্ষই ক্রিপ্টোকারেন্সি নিয়ন্ত্রণ করতে পারে না, যার কারণে ডিমোনেটাইজেশন এবং কর্মফলের কারণে অবমূল্যায়নের ঝুঁকি আমাদের সবার সামনে আসে না।
এমন অনেক দেশ আছে যেখানে পুঁজি নিয়ন্ত্রণ করে না। দেশের বাইরে থেকে কত টাকা পাঠানো যাবে আর কত টাকা ডাকা যাবে তা এখনও ঠিক হয়নি। সেজন্য ক্রিপ্টোকারেন্সি কেনা দেশের বাইরে সহজে, এবং যেখান থেকে তার কাছে টাকা ট্রান্সফার করা যায় সেখান থেকে পাঠানো হয়।
ক্রিপ্টোকারেন্সির সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধা হল সেই লোকেদের জন্য যারা তাদের টাকা লুকিয়ে রাখতে চায়, তাই ক্রিপ্টোকারেন্সি টাকা লুকিয়ে রাখার সেরা প্ল্যাটফর্ম হিসেবে আবির্ভূত হয়েছে।
ক্রিপ্টোকারেন্সি সম্পূর্ণ নিরাপদ যে আপনার আর্থএডুকেশন থাকা দরকার কারণ এই মুদ্রাটি ব্লকচেইনের উপর ভিত্তি করে। কোনো অনুবাদ করতে সম্পূর্ণ ব্লকচেইনকে খনন করতে হবে।

What is Google Chrome Enterprise.

ক্রিপ্টোকারেন্সির অসুবিধাগুলো নিচে দেওয়া হল।

ক্রিপ্টোকারেন্সির সবচেয়ে উল্লেখযোগ্য অসুবিধা হল এর কোন ভৌত অস্তিত্ব নেই কারণ এটি প্রিন্ট করা যায় না, যার অর্থ কোন কারেন্সি নোট প্রিন্ট করা যায় না বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা ব্যাঙ্ক পাসবুক ইস্যু করা যায় না।
ক্রিপ্টোকারেন্সি নিয়ন্ত্রণ করার জন্য কোনো দেশের সরকারি সংস্থা নেই। তার দাম সবসময় একটি লাফ আছে; কখনও কখনও, এটি প্রচুর পতনও দেখে, তাই ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করা সবসময়ই একটি ঝুঁকিপূর্ণ বিষয়।
ক্রিপ্টোকারেন্সি অস্ত্র কেনা, মাদক সরবরাহ, কালোবাজারি ইত্যাদির মতো ভুল জিনিসগুলির জন্যও সহজেই ব্যবহার করা যেতে পারে। এটি শুধুমাত্র দুই ব্যক্তির মধ্যে ব্যবহার করা হয়, তাই এটি খুব বিপজ্জনকও প্রমাণিত হতে পারে।
ক্রিপ্টোকারেন্সি হ্যাক করার বিপদ সবসময়ই থাকে। ব্লকচেইন হ্যাক করা ততটা সহজ নয় কারণ এর মধ্যে সমস্ত নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও এই মুদ্রার মূল্য না থাকার কারণে হ্যাকিংকে উড়িয়ে দেওয়া যায় না।
আরেকটি অসুবিধা হল আপনি যদি ভুল করে কোনো লেনদেন করে থাকেন তাহলে আপনি সেই লেনদেনটি ফেরত পেতে পারবেন না। এতে আপনি অনেক কিছু হারান।

আজকের সময়ে, এটি ক্রিপ্টোকারেন্সি বৈধ করা উপযুক্ত হবে না কারণ এটি একটি উপায়ে আইনি হতে পারে বা নাও হতে পারে। কারণ সমগ্র বিশ্বের বিভিন্ন দেশে এর আলাদা মর্যাদা রয়েছে। কিছু দেশে, এটি আইনত স্বীকৃত, এবং কিছু জায়গায়, এটি বৈধ বলে বিবেচিত হয় না।

কিন্তু গত দুই থেকে তিন বছরের মধ্যে ক্রিপ্টোকারেন্সির ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে এটি গ্রহণ করা হচ্ছে। এ কারণে অনেক দেশ এটিকে বৈধ করেছে। এই ক্ষেত্রে, ক্রিপ্টোকারেন্সি আজ আমাদের দেশে খুব বেশি প্রচলিত।

Earning from Google Play Console.

বিটকয়েন এবং অন্যান্য অনেক ক্রিপ্টোকারেন্সি আমাদের দেশে অবৈধ নয়। এখনও, তারা এখনও নিয়ন্ত্রিত হয় না, যার মানে যদি ক্রিপ্টোকারেন্সি গ্রহণে কিছু ভুল হয়। আপনি সরকারের যে কোন কর্তৃপক্ষের প্রতিষ্ঠান ব্যাংকে যান। আপনি চাইলেও আপনি চাইলেও তাদের কাছে যেতে পারবেন না কারণ সরকার এখনও ক্রিপ্টোকারেন্সির আইনি অধিকার দেয়নি। ভারতে ব্যক্তিগত ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জের সংখ্যা দিন দিন বাড়ছে। এখনও, সরকারের কাছে কোনও সরকারী তথ্য নেই এবং এই এক্সচেঞ্জের সাথে যুক্ত বিনিয়োগকারীর সংখ্যা সম্পর্কে সরকারের কাছে কোনও তথ্য নেই।

উপসংহার:

আজ, এই নিবন্ধটির মাধ্যমে, আমরা আপনাদের সকলকে ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে তথ্য দিয়েছি। আপনি অবশ্যই এই সমস্ত তথ্য পছন্দ করেছেন, এবং আপনি এই সম্পর্কিত আরও তথ্যের জন্য আমাদের মন্তব্য বিভাগে যোগ দিতে পারেন।

lcx crypto, satoshi crypto, dca crypto, top crypto wallets, best crypto apps, best way to buy crypto, crypto trading platform, grayscale crypto, best apps cryptocurrency, uos crypto, telcoin crypto, cryptocurrency apps, best new cryptocurrency, best sites to buy cryptocurrency, neo coin price, elon crypto coin, crypto brokers, etrade crypto, ankr crypto, cryptocurrency exchanges, gemini crypto, crypto platform, coinbase alternative, webull crypto, gemini cryptocurrency, sats crypto, best crypto platform, crypto apps, cryptocurrency platforms.

Terra luna coin, idex crypto, polymath crypto, crypto top 10, best crypto wallets, best cryptocurrency to invest 2023, genesis crypto, best site to buy crypto with credit card, iost crypto, ada cryptocurrency, chia crypto price, best cryptocurrency to buy right now, new cryptocurrency to invest in, new cryptocurrency, robinhood crypto list, ach crypto, reddit crypto, dot crypto price, top crypto companies, best crypto exchanges, ada crypto, crypto to invest in 2023, buy crypto, crypto winter, buy crypto with credit card.

🔽 এই পোস্ট গুলো দেখুন? 🔽

▶ সেরা ৩টি ট্র্যাকিং অ্যাপ!

▶ সেরা ভিডিও এডিটিং অ্যাপ!

▶ সেরা ১০টি ফ্রি সিনেমা অ্যাপ!

TAG

civic crypto; circle crypto; coinranking; cgld crypto; coinbase price; fidelity crypto; lit crypto; crypto ira; terra crypto; bax crypto; mark cuban crypto; amp token price; grin crypto; fidelity cryptocurrency; trias crypto; best platform to buy cryptocurrency; best apps to buy crypto; best crypto trading platform; best place to buy cryptocurrency; best cryptocurrency trading platform; coti crypto; dot coin price; amp coin price; bat crypto price; largest crypto exchanges; best place to buy crypto; wallstreetbets crypto; cryptocurrency trading platform; 



Source link