Categories
Mobile Mobile price BD

9,500 টাকা রেঞ্জে 50MP ক্যামেরা, 6000mah ব্যাটারি, সস্তার এই ফোনে দারুণ সব ফিচার


Honor X7a Launched in China

ঢাকঢোল না পাঠিয়েই সম্প্রতি চীন চুপিসারে লঞ্চ হয়েছে Honor X7a। বাজেট ফোন হলেও যথেষ্ট ভালো স্পেসিফিকেশন অফার করে এটি। এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, MediaTek Helio G37 প্রসেসর এবং শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে। আসুন তাহলে Honor X7a-এর দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor X7a স্পেসিফিকেশন এবং মূল্য

অনর এক্স৭এ-তে ৬.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে এবং এই স্ক্রিনের ওপরে একটি ওয়াটারড্রপ নচ রয়েছে। এই ডিসপ্লেটি টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশন প্রাপ্ত। অর্থাৎ, অনর এক্স৭এ-এর এই ডিসপ্লে প্যানেলটি ব্যবহারকারীর চোখের ওপর চাপ কম দেবে। ডিভাইসটিতে MediaTek MT6765H প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা হেলিও জি৩৭ নামে পরিচিত। প্রসেসরটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত প্রসারিত করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Honor X7a-এর ব্যাক প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করছে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X7a বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ (Magic UI 6.1) কাস্টম স্কিনে রান করে। তবে, এটি শীঘ্রই অ্যান্ড্রয়েড ১৩ আপডেট পেতে পারে। এছাড়াও, X7a-তে রয়েছে ব্লুটুথ ৫.১ এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। নিরাপত্তার জন্য, একটি সাইড-মাউন্টেড স্ক্যানার ফোনটির পাওয়ার বাটনে এম্বেড করা হয়েছে। আর এইসব কিছু পাওয়া যাবে মাত্র ৭৯৯ রেনমিনবি (প্রায় ৯,৫৫০ টাকা)-তে। চীনের বাইরে ফোনটি কবে লঞ্চ হবে, তা অবশ্য এখনও অজানা।



Source link