Categories
Tips and Tricks

গুগল প্লে সার্ভিস আমাদের কেন প্রয়োজন? Why do we need Google Play service


অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিতে, Google Play পরিষেবাগুলি ব্যাকগ্রাউন্ডে কাজ করে এবং Google অ্যাপ এবং অন্যান্য অ্যাপগুলিকে Google ম্যাপ, Google Play গেমস, Google Play Music এবং আরও অনেক কিছুতে অ্যাক্সেস দেয়।

What is google play services app on android

বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এটি পূর্ব-ইন্সটল করা থাকে, তাই এটি স্বাধীনভাবে ডাউনলোড করা যায় না। যাইহোক, যদি আপনার এটি আপডেট বা পুনরায় ইনস্টল করার প্রয়োজন হয়, আপনি আপনার ফোন বা ট্যাবলেটে Google Play Store অ্যাপে “Google Play Services” অনুসন্ধান করে এবং তারপর আপডেট বা ইনস্টলে ট্যাপ করে তা করতে পারেন।

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে, Google Play পরিষেবাগুলি ব্যাকগ্রাউন্ডে চলে এবং অন্যান্য অ্যাপ এবং Google পরিষেবা উভয়ের দ্বারা ব্যবহারের জন্য APIগুলি অফার করে।

এটিতে Google Play Store অ্যাপে অ্যাক্সেস, Google Maps API অ্যাক্সেস এবং Google পরিষেবাগুলির জন্য প্রমাণীকরণের মতো বৈশিষ্ট্য রয়েছে। এটি একটি ব্যাকগ্রাউন্ড-চলমান পরিষেবা যা একটি স্বতন্ত্র অ্যাপ হওয়ার পরিবর্তে আপডেট পায়। এটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রি-ইন্সটল করা আছে এবং অনেক অ্যাপের সঠিকভাবে কাজ করার জন্য এটি প্রয়োজনীয়।

ইউটিউব শর্টস দিয়ে ইনকাম!

Google Play পরিষেবাগুলি হল একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবা যা অ্যান্ড্রয়েড ডিভাইসে চলে, যা ডিভাইসে ইনস্টল করা অ্যাপগুলির মূল কার্যকারিতা প্রদান করে৷ এতে Google Maps, Google সাইন-ইন এবং Google ক্লাউড মেসেজিং-এর মতো Google পরিষেবার জন্য APIs অন্তর্ভুক্ত রয়েছে।

এটি অবস্থান, কার্যকলাপ সনাক্তকরণ এবং আরও অনেক কিছুর মতো বৈশিষ্ট্যগুলির জন্য API প্রদান করে৷ উপরন্তু, এটি অ্যাপগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার অনুমতি দেয় ব্যবহারকারীকে গুগল প্লে স্টোরের মাধ্যমে ম্যানুয়ালি আপডেট না করে।

এটি একটি প্যাকেজ যা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলে এবং এটি Google পরিষেবাগুলি অ্যাক্সেস করতে বিভিন্ন অ্যাপ ব্যবহার করে। এটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি প্রি-ইনস্টল করা অ্যাপ এবং Google দ্বারা স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা হয়। একটি Android ডিভাইসে অনেক অ্যাপের মসৃণ কার্যকারিতার জন্য এটি গুরুত্বপূর্ণ।

Google Play পরিষেবাগুলি হল পরিষেবাগুলির একটি প্যাকেজ যা Android ডিভাইসগুলিতে চলে৷ এতে Google Maps, Google সাইন-ইন এবং Google Play গেম পরিষেবাগুলির মতো Google পরিষেবাগুলির জন্য APIs, সেইসাথে অন্যান্য Google এবং তৃতীয়-পক্ষ পরিষেবাগুলির জন্য APIগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

এটি ডেভেলপারদের তাদের অ্যাপ্লিকেশানগুলিতে যেমন অবস্থান পরিষেবা, মানচিত্র এবং Google+ সাইন-ইন ব্যবহার করার জন্য API প্রদান করে৷ এটি এমন কোনও অ্যাপ নয় যা আপনি খুলতে বা ব্যবহার করতে পারেন, এটি অন্য অ্যাপগুলিকে সঠিকভাবে কাজ করতে সক্ষম করতে ব্যাকগ্রাউন্ডে চলে।

আপনি যদি এমন অ্যাপ ব্যবহার করতে চান যা এর কার্যকারিতার উপর নির্ভর করে, যেমন Google মানচিত্র বা Google সাইন-ইন ব্যবহার করে এমন অ্যাপ ব্যবহার করতে চাইলে আপনার ডিভাইসে Google Play পরিষেবার প্রয়োজন। এটি ছাড়া, কিছু অ্যাপ সঠিকভাবে কাজ নাও করতে পারে বা একেবারেই ডাউনলোড করা যাবে না। যাইহোক, কিছু ক্ষেত্রে, আপনার এটির প্রয়োজন নাও হতে পারে, উদাহরণস্বরূপ যদি আপনি একটি বিকল্প অ্যাপ স্টোর ব্যবহার করেন।

টিকটক থেকে টাকা ইনকাম!

Google Play এর উদ্দেশ্য হল ব্যবহারকারীদের তাদের Android ডিভাইসের জন্য মোবাইল অ্যাপ, সঙ্গীত, বই এবং সিনেমা ডাউনলোড এবং কেনার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করা।

এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের অফিসিয়াল অ্যাপ স্টোর হিসেবে কাজ করে, যা ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড এসডিকে দিয়ে তৈরি করা অ্যাপ ব্রাউজ ও ডাউনলোড করতে দেয়। এটি ম্যাগাজিন ক্রয় এবং ডাউনলোড করার জন্য একটি নিউজস্ট্যান্ড এবং চলচ্চিত্র এবং টিভি শো ক্রয় এবং ভাড়া করার জন্য একটি বিভাগও বৈশিষ্ট্যযুক্ত।

“কোনও Google Play পরিষেবা নেই” এর মানে হল যে Google Play পরিষেবার অ্যাপ, যা একটি Android ডিভাইসে অন্যান্য অ্যাপকে বিভিন্ন কার্যকারিতা প্রদানের জন্য দায়ী, হয় অনুপস্থিত বা সঠিকভাবে কাজ করছে না। লোকেশন, প্রমাণীকরণ এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির জন্য Google Play পরিষেবাগুলির উপর নির্ভর করে এমন অ্যাপগুলির সাথে এটি সমস্যা সৃষ্টি করতে পারে।

বার্তাটি নির্দেশ করতে পারে যে ডিভাইসটি Google Play পরিষেবাগুলিকে সমর্থন করে না৷ সমস্যা সমাধানের জন্য, প্রায়শই Google Play পরিষেবার অ্যাপ আপডেট বা পুনরায় ইনস্টল করা বা ডিভাইসটি Google Play পরিষেবার সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করা প্রয়োজন।

Google Play পরিষেবাগুলি হল Android ডিভাইসগুলির জন্য Google দ্বারা প্রদত্ত পরিষেবা এবং APIগুলির একটি প্যাকেজ৷ এতে Google Maps, Google Play Games, Google+ ইন্টিগ্রেশন, এবং Google ক্লাউড মেসেজিং-এর মতো বৈশিষ্ট্য রয়েছে।

এটি Google Play থেকে Google অ্যাপ এবং অ্যাপ আপডেট করতে ব্যবহৃত হয়। অতিরিক্তভাবে, এটি ডেভেলপারদের তাদের অ্যাপগুলিকে উন্নত করার জন্য API প্রদান করে যেমন অবস্থান-ভিত্তিক পরিষেবা, মানচিত্র এবং আরও অনেক কিছু। এটি আরও ভাল অ্যাপ অভিজ্ঞতা, নিরাপত্তা এবং অবস্থান ভিত্তিক পরিষেবা প্রদানে সহায়তা করে।

ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম!

Google Play Services হল Android ডিভাইসের জন্য একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবা এবং API প্যাকেজ যা ডিভাইসে ইনস্টল করা অ্যাপগুলিতে প্রমাণীকরণ এবং অবস্থান পরিষেবার মতো বৈশিষ্ট্যগুলি প্রদান করে।

Google Play পরিষেবাগুলির সাথে যুক্ত ডেটার মধ্যে রয়েছে অবস্থানের তথ্য, প্রমাণীকরণ টোকেন এবং অ্যাপ ব্যবহারের ডেটার মতো তথ্য যা ডিভাইসে অ্যাপ্লিকেশানগুলির কার্যকারিতা এবং কার্যকারিতা উন্নত করতে ব্যবহৃত হয়৷ এটিতে এমন ডেটাও রয়েছে যা বিশ্লেষণের জন্য এবং ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ব্যক্তিগতকৃত করতে ব্যবহৃত হয়।

Google Play পরিষেবাগুলি হল APIs (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) এবং পরিষেবাগুলির একটি প্যাকেজ যা Android অ্যাপগুলির কার্যকারিতা উন্নত করতে ব্যবহৃত হয়৷ এটি অ্যাপগুলিকে Google Play Store এবং Google Maps, Google সাইন-ইন এবং Google ক্লাউড মেসেজিংয়ের মতো অন্যান্য Google পরিষেবাগুলির সাথে যোগাযোগ করার অনুমতি দেয়।

Google Play পরিষেবাগুলির জন্য APK (Android প্যাকেজ কিট) ফাইলটি সাধারণত বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে প্রি-ইনস্টল করা থাকে, তবে এটি ইন্টারনেট থেকে ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করা যেতে পারে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে Google Play পরিষেবাগুলি এমন কোনও অ্যাপ নয় যা একটি নিয়মিত অ্যাপের মতো চালু করা যেতে পারে, এটি একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবা যা ডিভাইসে চলে।

Google Play পরিষেবাগুলি হল Android ডিভাইসগুলির জন্য Google দ্বারা প্রদত্ত পরিষেবা এবং APIগুলির একটি প্যাকেজ৷ এটি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য একটি স্বতন্ত্র APK ফাইল হিসাবে উপলব্ধ নয়৷ পরিবর্তে, এটি Google Play Store সহ সমস্ত ডিভাইসে পূর্বে ইনস্টল করা থাকে এবং স্বয়ংক্রিয়ভাবে পটভূমিতে আপডেট হয়। আপনি যদি Google Play পরিষেবাগুলি আপডেট বা ইনস্টল করার চেষ্টা করেন তবে আপনি আপনার ডিভাইসে Google Play Store অ্যাপের মাধ্যমে তা করতে পারেন।

গুগল প্লে কনসোল থেকে ইনকাম!

একটি Android ডিভাইসে Google Play পরিষেবাগুলি আপডেট করতে, Google Play Store অ্যাপে যান এবং “Google Play পরিষেবাগুলি” অনুসন্ধান করুন৷ যদি একটি আপডেট উপলব্ধ থাকে তবে এটি অ্যাপের “আপডেট” বিভাগে প্রদর্শিত হবে। সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে “আপডেট” আলতো চাপুন।

বিকল্পভাবে, আপনি ডিভাইসের সেটিংস মেনুর মাধ্যমে Google Play পরিষেবাগুলি আপডেট করতে পারেন৷ উপলব্ধ আপডেটগুলি পরীক্ষা করতে এবং ইনস্টল করতে “সেটিংস”> “অ্যাপস” > “গুগল প্লে পরিষেবাগুলি” > “আপডেট” এ যান।

Google Play Services হল একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবা যা Android ডিভাইসে চলে এবং এটি iOS ডিভাইসে উপলব্ধ নয় কারণ এটি Android অপারেটিং সিস্টেমের জন্য একচেটিয়া। এটি বিভিন্ন বৈশিষ্ট্য যেমন প্রমাণীকরণ, অবস্থান পরিষেবা এবং গুগল প্লে স্টোরে অ্যাক্সেস সরবরাহ করে। যেহেতু iOS ডিভাইসগুলি গুগল প্লে স্টোরের পরিবর্তে অ্যাপ স্টোর ব্যবহার করে, তাই আইফোনে গুগল প্লে পরিষেবার প্রয়োজন নেই।

Google Play পরিষেবা আইফোনে উপলব্ধ নয় কারণ এটি একটি Android-নির্দিষ্ট অ্যাপ। iPhones Google Play এর পরিবর্তে Apple এর App Store ব্যবহার করে।

গুগল প্লে সার্ভিস আপডেট ডাউনলোড, গুগল প্লে সার্ভিস আপডেট এপিকে, প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ ইন্সটল করুন, গুগল প্লে সার্ভিস ইন্সটল করুন, গুগল প্লে পেমেন্ট, প্লে স্টোর সার্ভিস, গুগল প্লে ডাউনলোড ফ্রি, গুগল প্লে সার্ভিসের লেটেস্ট ভার্সন, গুগল প্লে সার্ভিস অ্যাপ, প্লে স্টোর ডাউনলোড অ্যান্ড্রয়েড।

সেরা ১০টি ফ্রি এসইও টুল।

উপসংহার:

গুগল অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য গুগল প্লে পরিষেবা নামে পরিচিত APIs (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) এর একটি সেট অফার করে। এটিতে Google+ সাইন-ইন, মানচিত্র, অবস্থান-ভিত্তিক পরিষেবা এবং অ্যাপ-মধ্যস্থ ক্রয় সহ বিস্তৃত বৈশিষ্ট্য রয়েছে।

Google এর পরিকাঠামো এবং পরিষেবাগুলি, যেমন Google মানচিত্র, Google ক্যালেন্ডার, এবং Google+ ব্যবহার করা, এগুলিকে স্ক্র্যাচ থেকে তৈরি না করেই, অ্যাপ বিকাশকারীদের জন্য এই পরিষেবাগুলি দ্রুত এবং সহজ করে তোলে৷ অ্যাপগুলি যে অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা হোক না কেন, এটি স্বয়ংক্রিয়ভাবে তাদের আপডেট রাখে।

🔽 এই পোস্ট গুলো দেখুন? 🔽

▶ সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!

▶ পেইড কোর্স ফ্রি ডাউনলোড!

▶ ভিডিও এডিটিং করে টকা আয়!

▶ ডিজিটাল মার্কেটিং নতুন গাইড!

Tag

How Google Play Services Workgoogle play servicesgoogle play musicgoogle play services apkplay servicesgoogle play services downloadgoogle play store downloadplay store download freegoogle play store download freegoogle play services for argoogle play passgoogle play services updateplay services apkplay store update downloadgoogle play store download for pcinstall google play storegoogle services apkupdate google playgoogle play services apk download.



Source link