Categories
অনলাইন ইনকাম

NTRCA জেলা ও বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২৩ ডাউনলোড এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষের মাধ্যমে যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই গণবিজ্ঞপ্তিতে আপনারা যখন আবেদন করবেন তখন অবশ্যই নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে আবেদন করবেন। আবেদন করার ক্ষেত্রে আপনারা যখন শিক্ষা প্রতিষ্ঠান চয়েজ প্রদান করবেন তখন অবশ্যই আপনাদেরকে জানতে হবে জেলা ভিত্তিক কতজন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। নিজ জেলায় শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে যারা এই ধারণা পোষণ করছেন তারা অবশ্যই এই তালিকা দেখে নিবেন এবং আপনি যে বিষয়ে পড়ালেখা শেষ করেছেন সে বিষয়ে কতজন শিক্ষক নিয়োগ পাবে এটাও জানার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা বিষয় হিসেবে আপনাদের রয়েছে। যেহেতু আপনারা পরীক্ষা দিয়ে মেধা তালিকায় স্থান করে নিয়েছেন এবং প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ভালো ভালো শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিয়োগ পেতে চাইছেন সেহেতু তুলনামূলক ভালো নাম্বার এবং পছন্দের তালিকা অনুযায়ী আপনাদেরকে এই সুযোগ প্রদান করা হবে।

আমাদের দেশে বর্তমান সময়ের শিক্ষা ব্যবস্থার অগ্রগতি সাধনের জন্য দেখা যাচ্ছে যে দেশের প্রতিটি পর্যায়ে এবং প্রত্যেকটি এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান সরকারি উদ্যোগে অথবা বেসরকারি উদ্যোগে গড়ে তোলা হচ্ছে। যেহেতু বেসরকারি উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানগুলো গড়ে তোলা হচ্ছে সেহেতু অনেক শিক্ষা প্রতিষ্ঠান খুব দ্রুত এমপিও হয়ে যাচ্ছে এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠান নন এমপিও থেকে যাচ্ছে। যেহেতু এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সুযোগ সুবিধা বেশি সেহেতু আপনারা অনেকেই চান এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিয়োগ পেলে নিজেদের জীবন পরিবর্তন হয়ে যাবে। আর সেই বিষয়কে কেন্দ্র করে আপনারা যে চতুর্থ গণ বিজ্ঞপ্তি পেয়েছেন সেখানে নিয়োগ দেওয়া হবে শুধু এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে।

NTRCA জেলা ও বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা

NTRCA Teletalk Vacant List 2023

তাই শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ার জন্য যারা অপেক্ষা করছেন এবং যারা মেধা তালিকায় স্থান করে অপেক্ষা করে বসে আছেন যে এই গণবিজ্ঞপ্তি প্রকাশিত হলে আবেদন করবেন তাদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ডিসেম্বর মাসের ২৯ তারিখ থেকে জানুয়ারি মাসের ২৯ তারিখ পর্যন্ত আপনারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের চয়েজ তালিকা এমন ভাবে প্রদান করতে হবে যাতে করে আপনি আপনার নাম্বার অনুযায়ী এই ফলাফলে নিয়োগ পেয়ে যেতে পারেন। আবেদন ফি হিসেবে আপনাদের জন্য ১০০০ টাকা নির্ধারণ করা হয়েছে এবং টেলিটক সিম রিচার্জ এর মাধ্যমে এটা আপনাদেরকে প্রদান করতে হবে। তাই প্রত্যেকটি কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সচেতনতা অবলম্বন করতে হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে আপনাদের জন্য যে শূন্য পদের তালিকা প্রকাশিত হয়েছিল সেই শূন্য পদের তালিকা জেনে নেওয়ার পরে আপনারা জেলা ভিত্তিক এবং বিষয়ভিত্তিক শূন্য পদের তালিকা সম্পর্কে জানার জন্য অনেক সময় আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন। তাই আপনাদের কথা ভেবে আজকের এই পোষ্টের মাধ্যমে কর্তৃপক্ষের প্রকাশিত তথ্য অনুযায়ী আমরা আপনাদেরকে এই তথ্যগুলো প্রদান করছি যাতে করে আপনারা শূন্য পদের তালিকা অনুযায়ী বিস্তারিত ভাবে তথ্য জেনে আবেদন করতে পারেন। কারণ আপনি আপনার নাম্বার অনুযায়ী যদি শিক্ষা প্রতিষ্ঠান চয়েজ প্রধানের ক্ষেত্রে ভুল করেন তাহলে দেখা যাবে যে প্রথম মেধা তালিকায় আপনাকে এই নিয়োগ দেয়া হবে না অথবা অনেক সময় নিয়োগের ক্ষেত্রে বাধা প্রাপ্ত হবেন।

তাই কেমন পরীক্ষা দিয়েছেন তার উপর নির্ভর করে অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ নিবেন যাতে করে আপনি আপনার নিজের এলাকায় থাকতে পারেন অথবা পার্শ্ববর্তী এলাকায় অথবা দূরবর্তী এলাকায় শিক্ষক হিসেবে নিয়োগ পেতে পারেন।তাছাড়া যে বিষয়ে পড়াশোনা শেষ করেছেন সে বিষয়ে আপনাদের জেলায় কতজন শিক্ষার্থী রয়েছে সেটার উপরে একটু ধারণা অর্জন করে যদি আবেদন করতে পারেন তাহলে দেখা যাবে যে অনেক সময় নিজ জেলাতেই নিয়োগ পেয়ে যাচ্ছেন এবং এক্ষেত্রে এটা আপনার জন্য অনেক সুবিধা জনক হবে। তাই জাতি করার উদ্দেশ্যে একজন শিক্ষক হিসেবে যখন শিক্ষা প্রতিষ্ঠানের জয়েন করতে যাবেন তখন অবশ্যই আপনাকে প্রত্যেকটি বিষয় সম্পর্কে অবগত হতে হবে এবং প্রত্যেকটি তথ্য সম্পর্কে জানতে হবে।