Categories
Tips and Tricks

কীভাবে ভাইরাল ইউটিউব শর্টস দিয়ে টাকা ইনকাম করবেন? Make money YouTube shorts Video 2023


এই নিবন্ধে, আপনার YouTube চ্যানেলের জন্য অর্থোপার্জনের জন্য YouTube শর্টস ব্যবহার করতে আপনাকে কী করতে হবে তা আমরা আপনাকে দেখাব।

Make money YouTube shorts Video

YouTube shorts Videos, ছোট ভিডিও ক্লিপগুলির জন্য TikTok এর মতো একটি বৈশিষ্ট্য, দুই বছর ধরে ট্রেন্ডে রয়েছে। এখন, সেই বিষয়বস্তু থেকে অর্থোপার্জনের জন্য সুইচটি ফ্লিপ করতে চলেছে এবং যারা এটি তৈরি করেছে তাদের সাথে ভাগ করে নিতে চলেছে৷ YouTube shorts Video ক্রিয়েটররা উপার্জনের জন্য প্ল্যাটফর্মের রাজস্ব ভাগ করে নেওয়ার প্রোগ্রামের অংশ হওয়ার জন্য আবেদন করতে পারেন যদি তাদের গত তিন মাসে কমপক্ষে ১,০০০ সাবস্ক্রাইবার এবং দশ মিলিয়ন Shorts ভিউ থাকে।

ইউটিউব নির্মাতাদের জন্য তাদের ভিডিওগুলির জন্য সঙ্গীতের অনুমতি দেওয়ার জন্য একটি নতুন উপায় চালু করেছে এবং এখনও বিজ্ঞাপন-রাজস্ব ভাগ করে নেওয়ার প্রোগ্রামের মাধ্যমে দেখার জন্য অর্থ প্রদান করে। গত ৩ বছরে, YouTube তার নির্মাতাদের $30 বিলিয়নেরও বেশি দিয়েছে।

একটি সংক্ষিপ্ত করার জন্য, আপনি YouTube অ্যাপের মধ্যে অবিলম্বে রেকর্ড করতে এবং সম্পাদনা করতে পারেন যেমন TikTok, অথবা আপনি অন্য কোথাও ফিল্ম এবং সম্পাদনা করতে পারেন এবং YouTube এ পোস্ট করতে পারেন যদি এটি আপনার স্টাইল বেশি হয়। এরপর তারা YouTube এর হোমপেজে Shorts শেল্ফে লাইভ থাকবে।

ধারণায়, আপনি যোগ্যতার প্রয়োজনীয়তা পূরণ করলে আপনি আপনার প্রথম ইউটিউব শর্টস থেকে অর্থ উপার্জন করতে পারেন।

ইউটিউবে আপনার একটি চ্যানেল আছে।

আপনি আগের ছয় মাসে একটি ছোট পোস্ট করেছেন।

আপনার কাজ YouTube এর সম্প্রদায় নির্দেশিকাকে সম্মান করে।

আপনার ভিডিওগুলি মূল সামগ্রী হিসাবে বিবেচিত হয়।

আপনার YouTube Shorts ভিডিওটি ভাইরাল হতে চাইলে আপনাকে প্রচার করতে হবে। আপনার ভিডিও দেখার জন্য এখানে কিছু উপায় রয়েছে!

Facebook, Twitter, এবং Instagram-এ আপনার ভিডিও শেয়ার করুন এবং আপনার ভিডিওটি পরিবার এবং বন্ধুদের ইমেলের মাধ্যমে পাঠান।

ওয়েবসাইট এবং ব্লগে আপনার ভিডিও যোগ করুন।

আপনার ভিডিওর জন্য একটি আকর্ষণীয় থাম্বনেল তৈরি করুন।

কীওয়ার্ড এবং ট্যাগগুলি ব্যবহার করুন যাতে আপনার ভিডিওটি লোকেদের খুঁজে পেতে সহজ হয়।

উপরন্তু, আপনি YouTube Shorts-এর মাধ্যমে কয়েকটি উপায়ে অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি তাদের জানতে চান তবে আসুন ডুবে যাই।

ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম!

ইউটিউব শর্টস $100 মিলিয়ন Shorts ফান্ড হল YouTube Shorts থেকে অর্থ উপার্জন করার একটি উপায়। YouTube জানিয়েছে যে এটি ২০২৩ সালে ঘটবে এবং সাইটটি নির্মাতাদের একটি মাসিক “বোনাস” দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে যা সরাসরি এই অর্থ তহবিল থেকে আসে। বোনাস বিভিন্ন রকম হতে পারে, কিন্তু সঠিক পরিমাণ নির্ভর করে আপনি আগের মাসে Shorts এ কতটা ভাল করেছিলেন তার উপর।

উপরে উল্লিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করার সাথে সাথেই আপনার কাছে Shorts পুরস্কার পাওয়ার সুযোগ রয়েছে। আপনি যদি নির্বাচিত হন, YouTube মাসের প্রথম সপ্তাহের মধ্যে আপনার সাথে যোগাযোগ করবে। অনেক ক্রিয়েটরই কিছুদিন ধরে সফল Shorts তৈরি করছেন, তাই তারা এই নতুন সুযোগের মাধ্যমে অর্থোপার্জনের জন্য দুর্দান্ত অবস্থানে রয়েছেন। YouTube কিছু পদক্ষেপের মাধ্যমে নির্মাতাদের যোগ্যতা অর্জন করা সম্ভব করেছে।

আজ, YouTube Shorts অর্থ উপার্জনের প্ল্যাটফর্মের অফিসিয়াল উপায়ের অংশ নয়। একজন Shorts ক্রিয়েটর হিসেবে, আপনি Youtube পার্টনার প্রোগ্রামে যোগ দিতে পারবেন না যদি না আপনার ১,০০০ সাবস্ক্রাইবার এবং ৪,০০০ দেখার ঘন্টা না থাকে যারা আপনার দীর্ঘ-ফর্মের ভিডিও দেখেছেন। এবং, ফলস্বরূপ, সংক্ষিপ্ত, উল্লম্ব বিষয়বস্তুতে বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করার কোন উপায় নেই।

যাইহোক, এইভাবে YPP তে যোগদান করে, আপনি শর্টস এবং আকর্ষণীয় ভিডিওগুলির বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারেন। এছাড়াও আপনি অর্থ উপার্জনের আরও উপায়ে অ্যাক্সেস পাবেন।

বেশিরভাগ YouTube আয়ের মতো, Shorts একটি মডেলের উপর ভিত্তি করে তৈরি করা হবে যেখানে লোকেরা তাদের উপার্জন করা অর্থ ভাগ করে নেয়। ক্রিয়েটররা তাদের সামগ্রীতে যে বিজ্ঞাপনের অর্থ আনে তার প্রায় ৪৫% পাবেন৷ এটি স্বাভাবিক ৫৫% থেকে সামান্য হ্রাস, তবে এটি এখনও কিছুই না পাওয়ার চেয়ে অনেক ভাল।

ডেভেলপার হিসেবে টাকা ইনকাম!

তাদের কাছ থেকে কীভাবে অর্থ উপার্জন করা যায় তা শিখতে হবে। শর্টগুলি অর্থ উপার্জনের জন্য দুর্দান্ত কারণ সেগুলি বিক্রি করা সহজ। আপনি কয়েকটি ভিন্ন উপায়ে এটি করতে পারেন:

ইউটিউবে অ্যাডসেন্স প্রোগ্রাম ব্যবহার করুন। তারপরে আপনি আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন দিতে পারেন এবং প্রতিবার যখন কেউ সেগুলিতে ক্লিক করেন তখন উপার্জন পেতে পারেন৷

এছাড়াও, জিনিস বিক্রি করতে আপনার ভিডিও ব্যবহার করুন. আপনি যে পণ্য বা পরিষেবা বিক্রি করতে চান তার প্রচার করতে আপনি আপনার YouTube Shorts ব্যবহার করতে পারেন।

অংশীদার হিসাবে YouTube এ যোগ দিন। এটি আপনাকে আরও বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে দেবে যা আপনাকে আপনার চ্যানেল থেকে অর্থ উপার্জন করতে সহায়তা করবে।

একবার আপনি ক্রিয়েটর ফান্ডে আমন্ত্রিত হলে, আপনাকে আপনার টাকা পেতে যেতে হবে। এই প্রক্রিয়া কিভাবে কাজ করে:

YouTube-এর নিয়ম মেনে নিন এবং নিশ্চিত করুন যে আপনার Google AdSense অ্যাকাউন্ট লিঙ্ক করা আছে।

প্রতি মাসে, ১ থেকে ৩ তারিখের মধ্যে, YouTube আপনাকে একটি ইমেল পাঠাবে যাতে আপনি দাবি করার জন্য একটি Shorts বোনাস পাবেন।

তারপর, আপনার কাছে সেই মাসের ২৫ তারিখ পর্যন্ত এটি দাবি করতে হবে। আপনি না হলে, টাকা চলে গেছে!

তারপর, পরের মাসের ২২ থেকে ২৭ তারিখের মধ্যে, আপনার বোনাস আপনার Google AdSense অ্যাকাউন্টে জমা হবে।

এর পরে, জিনিসগুলি তৈরি করা, সেগুলি অনলাইনে রাখা এবং অর্থ প্রদানের চক্র আবার শুরু হয়।

সেরা ১০টি চাকরির সাইট!

উপসংহার:

যতক্ষণ পর্যন্ত আপনি আকর্ষণীয়, বিনোদনমূলক এবং আসল Shorts কন্টেন্ট প্রকাশ করবেন, আপনি Shorts ফান্ড থেকে শুধু বোনাস পেআউট পাবেন না, আপনি আপনার সমস্ত কন্টেন্টের সাথে বা ছাড়াই সবচেয়ে বেশি অর্থ উপার্জন করার জন্য সেরা অবস্থানে থাকবেন। বিজ্ঞাপনদাতা এবং ব্র্যান্ড থেকে সাহায্য।

উপরন্তু, এই টিপসগুলি ব্যবহার করে, আপনি আপনার YouTube Shorts থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন। বাইরে যান এবং ভিডিও তৈরি করা শুরু করুন! আপনার সহকর্মী এবং পরিবারকে এটি সম্পর্কে বলুন যাতে তারা YouTube Shorts এর মাধ্যমে কীভাবে অর্থ উপার্জন করতে হয় তাও শিখতে পারে। আপনি কি YouTube Shorts সম্পর্কে আরও জানতে চান? নীচের মন্তব্যে আমাদের জানান এবং আমরা আপনাকে গাইড করতে পেরে খুশি হব।

ইউটিউব থেকে অর্থ উপার্জন করুন, ইউটিউব থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন, ইউটিউব আয়, কীভাবে একটি ইউটিউব চ্যানেল তৈরি করবেন এবং অর্থ উপার্জন করবেন, ইউটিউব অর্থ, কীভাবে ইউটিউব চ্যানেল মনিটাইজ করবেন, কীভাবে ইউটিউব মনিটাইজ করবেন, কীভাবে ইউটিউবে অর্থ পাবেন।

কীভাবে অর্থ পাবেন ইউটিউব, ইউটিউব পেমেন্ট, ইউটিউব থেকে কিভাবে আয় করা যায়, কিভাবে ইউটিউব পে করে, কিভাবে ইউটিউব ভিডিও মনিটাইজ করা যায়, কিভাবে ইউটিউব ভিউ থেকে অর্থ উপার্জন করা যায়, কিভাবে একটি ইউটিউব চ্যানেল শুরু করে অর্থ উপার্জন করা যায়, কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করে অর্থ উপার্জন করা যায়।

🔽 এই পোস্ট গুলো দেখুন? 🔽

▶ সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!

▶ পেইড কোর্স ফ্রি ডাউনলোড!

▶ ভিডিও এডিটিং করে টকা আয়!

▶ ডিজিটাল মার্কেটিং নতুন গাইড!

Tag

make money youtube, how to earn money from youtube, youtube income, how to create a youtube channel and make money, youtube money, how to monetize youtube channel, how to monetize youtube, how to get paid on youtube, how to get money from youtube, youtube payment, how to earn from youtube, how youtube pays, how to monetize youtube videos, how to earn money from youtube views, how to start a youtube channel and make money, how to create youtube channel and earn money.



Source link