Categories
অনলাইন ইনকাম

এনটিআরসিএ NTRCA শূন্য পদের তালিকা ২০২৩ এইমাত্র প্রকাশিত। এখানে দেখুন

আপনি যদি এনটিআরসিএ এর শূন্য পদের তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের এই পোস্ট এর মাধ্যমে সেই শূন্য পদে সম্পর্কে ধারণা পেয়ে যাবেন। বিভিন্ন ক্যাটাগরির শূন্য পদের তালিকা জেনে নেওয়ার পর আপনারা যখন শিক্ষা প্রতিষ্ঠান চয়েজ প্রদান করার মধ্য দিয়ে আবেদন করবেন তখন অবশ্যই আপনাদেরকে এ বিষয়গুলো সম্পর্কে অবগত হতে হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে আপনাদের জন্য যে নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে এসেছে তাতে করে নিবন্ধন ধারী ব্যক্তিরা আবেদন করতে পারবে এবং এই আবেদনের জন্য তাদেরকে নির্দিষ্ট নিয়ম অনুসরণ করতে হবে। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের উদ্দেশ্যে বিস্তারিতভাবে তথ্যগুলো উপস্থাপন করলাম যাতে করে আপনারা বুঝতে পারেন এবং সেই অনুযায়ী জানুয়ারি মাসের 29 তারিখ পর্যন্ত আবেদন করতে পারেন।

NTRCA জেলা ও বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা

NTRCA Teletalk Vacant List 2023

বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে নির্দিষ্ট সময় পরপর অথবা কিছুদিন পর পর বিভিন্নভাবে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকেন। শিক্ষক নিয়োগের এই ধারাবাহিকতাই নিবন্ধন এর মাধ্যমে তারা টিকে থাকে এবং পরবর্তীতে যখন শূন্য পদের তালিকা প্রকাশ করা হয় তখন শিক্ষার্থীরা অথবা প্রার্থীরা আবেদন করে নির্দিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চান্স পেয়ে যাই। তাই আপনি যখন এরকম ভাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষের বিগত নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করে টিকে থাকবেন এবং মেধা তালিকায় স্থান নিয়ে থাকবেন তখন অবশ্যই শূন্য পদের তালিকা অনুযায়ী আবেদন করতে ভুলবেন না। আবেদন করার ক্ষেত্রে যে সকল নিয়ম রয়েছে সেগুলো যদি আমরা আপনাদেরকে জানিয়ে দিতে পারি তাহলে সে অনুযায়ী আপনারা প্রত্যেকটি কাজ সম্পন্ন করতে পারবেন এবং প্রত্যেক কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

NTRCA শূন্য পদের তালিকা ২০২৩ এইমাত্র প্রকাশিত

Vacancy List Subject District Wise 2023 Exclusive

যেহেতু বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষ ডিসেম্বর মাসের 29 তারিখে আপনাদের জন্য পদ এবং জেলাভিত্তিক এবং বিষয়ভিত্তিক শূন্য পদের তালিকা প্রকাশ করেছে সেহেতু এগুলো জেনে নিয়ে আপনার আবেদন করাটাই ভালো হবে। কারণ এই আবেদনের ওপরে নির্ভর করে আপনি খুব সহজেই শিক্ষা প্রতিষ্ঠান চয়েজ প্রদান করতে পারবেন এবং আপনার প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে আপনার চয়েজ লিস্টের প্রথম দিকের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আপনাকে নিয়োগ দেওয়ার জন্য মনোনীত করা হবে। তাই সর্ব প্রথমে বেসরকারি শিক্ষক নিবন্ধন এবং প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে প্রকাশ করা এই শূন্য পদের মোট তালিকা এবং বিভিন্ন ক্যাটাগরির শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বিষয়ভিত্তিক ও অন্যান্য তালিকা দেখে নিন।

এনটিআরসিএ শূন্য পদের তালিকা ২০২২

Ntrca সারাদেশের শূন্যপদের তালিকা দেখুন

আপনারা যারা নিজ জেলায় নিয়োগ পেতে চান তারা সর্বপ্রথমে দেখে নিবেন আপনাদের জেলায় কতজন শিক্ষক নিয়োগ দেয়া হবে এবং আপনি যে বিষয়ে পড়ালেখা শেষ করেছেন সে বিষয়ে সঙ্গে কতটা যুক্তিসঙ্গত বিষয় জড়িত আছে সেটাও দেখবেন। কারণ আপনি যে বিষয়ে পড়ালেখা শেষ করেছেন সে বিষয়ে যদি খুবই অল্পসংখ্যক শিক্ষক নিয়োগ দেওয়া হয় তাহলে আপনার জেলায় সেটার জন্য চেষ্টা না করে পার্শ্ববর্তী জেলা অথবা দূরবর্তী কোনো জেলাতে আপনি যদি চয়েস প্রদান করে আবেদন করেন তাহলে ভালো হবে।তাই অপেক্ষারত না থেকে আপনারা যদি খুব সহজেই এই আবেদনগুলো সম্পন্ন করতে চান তাহলে অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ গ্রহণ করে শূন্য পদের তালিকা দেখে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে প্রবেশ করে আপনারা এই কাজগুলো অনেক সময় সম্পন্ন করতে পারেন না বলে অথবা এগুলো সংগ্রহ করতে পারেন না বলে আমাদের ওয়েবসাইটগুলো ভিজিট করে থাকেন। তাই আপনাদের চাহিদার উপর নির্ভর করে আমরা বিভিন্ন সময়ে তথ্য প্রদান করার পাশাপাশি আজকের এই পোষ্টের মাধ্যমে শূন্য পদের তালিকা প্রদান করলাম যাতে করে আপনারা চতুর্থ গণ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন। আবেদন করার ক্ষেত্রে প্রত্যেকটি তথ্য সঠিকভাবে প্রদান করতে হবে এবং এক হাজার টাকা আবেদন ফি প্রদান করার মধ্য দিয়ে আপনারা এই আবেদন সম্পন্ন করে অপেক্ষা করবেন।