Categories
Tips and Tricks

টিকটক থেকে কিভাবে টাকা উপার্জন করা যায়? How to Earn Money from TikTok 2023


TikTok আন্তর্জাতিকভাবে সর্বাধিক ডাউনলোড করা অ্যাপ এবং এর অনেক সক্রিয় ব্যবহারকারী রয়েছে, উপরন্তু, TikTok হল সবচেয়ে জনপ্রিয় সামাজিক নেটওয়ার্ক।

Earn Money from TikTok 2023

TikTok এর সংক্ষিপ্ত, দ্রুত গতির ভিডিও শৈলী উদ্ভাবনী ব্যক্তিদের জন্য আদর্শ। যাইহোক, এটি তার চেয়ে বেশি। মাত্র কয়েক বছরের মধ্যে, TikTok তাদের প্রতিভা নগদীকরণ করতে চাওয়ার জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম হিসাবে প্রমাণিত হয়েছে।

এমনকি লাভজনক ফুল-টাইম আয় করার জন্য TikTok হল অন্যতম সেরা প্ল্যাটফর্ম। কিন্তু আপনি হয়তো ইতিমধ্যেই জানেন যে আপনি এখানে থাকলে, আপনি আসলেই যা জানতে চান তা হল কিভাবে TikTok থেকে অর্থ উপার্জন করা যায়। TikTok প্লাস দিয়ে এখনই অর্থ উপার্জনের শীর্ষ ছয়টি উপায় এখানে রয়েছে, আপনি সফল হওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত টিপস এবং কৌশল পাবেন। চল শুরু করা যাক:

TikTok অ্যাকাউন্ট বাড়ান এবং বিক্রি করুন?

প্ল্যাটফর্মে অর্থোপার্জনের সর্বোত্তম উপায় হল একটি TikTok অ্যাকাউন্ট বাড়ানো এবং বিক্রি করা। একটি বিষয় চয়ন করুন এবং শুরু করতে এটি সম্পর্কে সামগ্রী তৈরি করা শুরু করুন৷ আপনার পৃষ্ঠাটিকে আরও লোক অনুসরণ করলে, আপনি এটি অন্য কারো কাছে বিক্রি করতে পারেন।

অনেক লোক আপনার TikTok অ্যাকাউন্ট কিনতে চাইতে পারে। অ্যাকাউন্টের ধরন যা সবচেয়ে বেশি বিক্রি করে তা হল একটি নির্দিষ্ট বিভাগে সামগ্রী তৈরি করে। অন্যদিকে, ব্যক্তিগত অ্যাকাউন্টগুলি বিক্রি করা কঠিন কারণ লোকেরা নতুন ব্যক্তির সাথে সম্পর্ক করতে পারে না।

উদাহরণস্বরূপ, আপনি যদি খাবার এবং স্বাদ সম্পর্কে একটি TikTok অ্যাকাউন্ট তৈরি করেন, তাহলে আপনি তা দ্রুত ব্র্যান্ডের কাছে বিক্রি করতে পারেন যেগুলি খাবারের অফার করে। আপনি ফ্যাশন, ভ্রমণ, ফিটনেস, সৌন্দর্য এবং অন্যান্য শিল্পের জন্যও এটি করতে পারেন।

ভাল কন্টেন্ট থাকা একটি মূল্যবান অ্যাকাউন্ট তৈরির চাবিকাঠি। আপনি যে দামে এটি বিক্রি করতে পারেন আপনার যত বেশি অনুগামী থাকবে এবং তারা তত বেশি ব্যস্ত থাকবে।

ইউটিউব শর্টস দিয়ে ইনকাম!

TikTok এ অ্যাফিলিয়েট মার্কেটিং যোগ দিন?

অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামগুলি লোকে এবং ব্যবসাগুলিকে কমিশনের বিনিময়ে অন্য কোম্পানির পণ্য বা পরিষেবা বিক্রি এবং প্রচার করতে দেয়। অ্যাফিলিয়েট মার্কেটিং কাজ করার জন্য, আপনাকে অনলাইনে বিক্রয় করতে হবে। আপনার লক্ষ্য দর্শকদের সাথে ভাল বিজ্ঞাপন পণ্যগুলিতে মনোনিবেশ করুন। আকর্ষণীয় ভিডিওগুলি তৈরি করুন যা অ্যাফিলিয়েট পণ্যগুলি, তাদের মূল্য এবং কেন লোকেদের সেগুলি কেনা উচিত বলে আপনি মনে করেন।

আপনি পছন্দ করেন এবং বিশ্বাস করেন এমন ব্র্যান্ডগুলিকে প্রচার করার চেষ্টা করুন এবং অনুমোদিত লিঙ্ক বা কোডগুলি ভাগ করুন যাতে আপনি কীভাবে আপনার অ্যাকাউন্ট কেনাকাটাগুলিকে প্রভাবিত করে তার উপর নজর রাখতে পারেন। যদি একজন অনুসরণকারী আপনার দেওয়া লিঙ্ক বা কোডের মাধ্যমে কিছু কিনে থাকেন, ব্র্যান্ড আপনাকে সেই বিক্রয়ের জন্য একটি কমিশন প্রদান করবে।

ব্যক্তিগত অ্যাকাউন্টগুলিকে TikTok-এ ভিডিও বিবরণের মধ্যে ক্লিকযোগ্য লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করার অনুমতি নেই। যাইহোক, আপনি অনুরোধ করতে পারেন যে আপনার অনুগামীরা তাদের ব্রাউজারে লিঙ্কগুলি কপি এবং পেস্ট করুন বা চেকআউটের সময় প্রচারমূলক কোড লিখুন। বীকন-এর মতো সাইটগুলি আপনাকে একটি বিনামূল্যের ওয়েবপেজ তৈরি করতে দেয় যেখানে অ্যাফিলিয়েট লিঙ্ক এবং বিজ্ঞাপন দেওয়া পণ্যের তথ্য রয়েছে। আপনার যদি একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট থাকে তবে আপনি আপনার বায়োতে একটি URL অন্তর্ভুক্ত করতে পারেন।

আপনি যদি একজন অভ্যন্তরীণ বিপণনকারী হন তবে স্পষ্ট মানদণ্ড এবং অংশগ্রহণের নির্দেশাবলী সহ একটি অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম তৈরি করুন। TikTokers আমন্ত্রণ জানান যাদের ব্র্যান্ডের মান এবং লক্ষ্য শ্রোতা আপনার সাথে মানানসই যোগদানের জন্য। আপনার উদ্দেশ্য এবং শ্রোতাদের সাথে সবচেয়ে ঘনিষ্ঠভাবে সঙ্গতিপূর্ণ আইটেম এবং পরিষেবাগুলির বিজ্ঞাপন দিতে অধিভুক্তদের উত্সাহিত করুন৷ এবং সবচেয়ে প্রয়োজনীয়, আপনার সহযোগীদের কর্মক্ষমতা এবং তাদের কমিশন পেআউট নিরীক্ষণ করার জন্য একটি ট্র্যাকিং সিস্টেম তৈরি করুন।

Tiktok-এ পণ্য বিক্রি করুন এবং অর্থ উপার্জন করুন?

পণ্য এবং পরিষেবা বিক্রি সামাজিক নেটওয়ার্কে অর্থ উপার্জনের সবচেয়ে সাধারণ উপায়গুলির মধ্যে একটি। আপনার পণ্য এবং পরিষেবাগুলি বিক্রি করার জন্য আপনাকে অনেক অনুসরণকারী বা প্রচুর ট্রাফিকের প্রয়োজন নেই। সুতরাং, সামগ্রী তৈরি করা আপনার ব্যবসার বাজার করার একটি বিনামূল্যের উপায়। এমন সামগ্রী তৈরি করুন যা আকর্ষণীয় এবং লোকেদের আপনার পৃষ্ঠায় আনবে।

আপনি সৌন্দর্য পণ্য বিক্রি করতে চাইতে পারেন, উদাহরণস্বরূপ, ভাল ভিডিও তৈরি করুন যা কিছু শেখায় এবং সেগুলিকে TikTok এ রাখুন। ভিডিওর শেষ কয়েক সেকেন্ডে, আপনার পণ্য এবং কীভাবে আপনার কাছে পৌঁছাবেন সে সম্পর্কে তথ্য সহ একটি ব্যানার বিজ্ঞাপন দিন। আপনি যদি নিজের ব্র্যান্ড শুরু করেন, আপনি TikTok এ অর্থ উপার্জন করতে পারেন।

ভিডিওগুলিতে ব্যবহার করার জন্য আপনার পণ্যগুলি রাখা শুরু করুন এবং আপনার দর্শকদের সেগুলি সম্পর্কে বলুন৷ বয়স এবং লিঙ্গ উভয় ক্ষেত্রেই আপনাকে প্রথমেই যা করতে হবে তা হল পণ্য এবং পরিষেবাগুলি কাদের জন্য। আপনার টার্গেট শ্রোতা কে তা একবার আপনি জানলে, আপনি তাদের পছন্দের সাথে মানানসই সামগ্রী তৈরি করতে পারেন।

আপনি যদি ভিডিওগুলি তৈরি করা চালিয়ে যান যা দেখায় যে আপনার পণ্যগুলি কতটা আকর্ষণীয় তা সাহায্য করবে৷ ব্যবহারকারীরা TikTok-এ বিরক্তিকর ভিডিও দেখতে চান না কারণ তারা তাদের সময় নষ্ট করতে চান না। TikTok একটি বড় উপায়ে সঙ্গীতের উপর ভিত্তি করে। এবং এটি সঙ্গীতের একটি সম্পূর্ণ অ্যালবাম যা আপনি চাইলে আপনার ভিডিওগুলিতে যোগ করতে পারেন৷ তাই অনেক কথা বলে ভিডিও বানানোর পরিবর্তে ব্যাকগ্রাউন্ডে ভালো মিউজিক করা ভালো।

ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম!

বিজ্ঞাপন তৈরি করুন এবং Tiktok থেকে অর্থ উপার্জন করুন?

আপনার বিষয়বস্তু বাজারজাত করার জন্য TikTok-এর অনেকগুলি বিনামূল্যের উপায় রয়েছে, কিন্তু আপনি যদি আরও বেশি লোকের কাছে পৌঁছানোর জন্য একটু খরচ করতে ইচ্ছুক হন, তাহলে আপনি আপনার নিজের ইন-ফিড বিজ্ঞাপনগুলি তৈরি করতে TikTok বিজ্ঞাপন ম্যানেজার ব্যবহার করতে পারেন।

TikTok বিজ্ঞাপনগুলি ব্যবহারকারীদের “আপনার জন্য” ফিডে প্রদর্শিত হয় এবং অ্যাপের অন্য যেকোনো ভিডিওর মতোই স্বয়ংক্রিয়ভাবে চলতে শুরু করে। অর্থপ্রদানের বিজ্ঞাপনগুলির মাধ্যমে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার পণ্যগুলিতে সবচেয়ে বেশি আগ্রহী লোকেরা আপনার ভিডিওগুলি দেখে।

TikTok ব্যবহারকারী যারা আপনার টার্গেটিং মাপকাঠিতে মানানসই তারা তাদের আপনার জন্য পৃষ্ঠায় আপনার বিজ্ঞাপন দেখতে পাবেন। ব্র্যান্ড টেকওভারের সাথে, আপনার বিজ্ঞাপনটি অল্প সময়ের জন্য পুরো স্ক্রীন পূর্ণ করতে পারে। সেই সময়ে, এটি একটি ব্যবহারকারীর ফিডের আগে স্বয়ংক্রিয়ভাবে চালানো একটি ভিডিও বিজ্ঞাপন হিসাবে বিবেচিত হয়।

এমন চ্যালেঞ্জগুলি তৈরি করুন যা মজাদার এবং লোকেদের তাদের নিজস্ব সামগ্রী পোস্ট করতে সাহায্য করবে৷ এই চ্যালেঞ্জগুলি “ডিসকভার” নামক TikTok বিভাগে পাওয়া যাবে। এই বিকল্পটি শুধুমাত্র সেই ব্র্যান্ডগুলির জন্য উপলব্ধ যা পরিচালিত হয় এবং TikTok বিক্রয় প্রতিনিধিদের সাথে কাজ করে। আপনি আরও কয়েকটি ধরণের TikTok বিজ্ঞাপন ব্যবহার করে দেখতে পারেন, তবে মনে রাখবেন যে কয়েকটি শুধুমাত্র নির্দিষ্ট অ্যাকাউন্টের জন্য উপলব্ধ।

TikTok দ্বারা অর্থ প্রদান করুন?

যে ব্যবহারকারীরা একটি বড় অনুসরণ তৈরি করেছেন তারা অর্থ উপার্জনের জন্য TikTok ক্রিয়েটর ফান্ড ব্যবহার করতে চাইতে পারেন। ক্রিয়েটর ফান্ড থেকে আপনি কত টাকা পাবেন তা নির্ভর করে আপনার শ্রোতা কত বড়, আপনার শ্রোতা আপনার সাথে কতটা ভালোভাবে ইন্টারঅ্যাক্ট করেন এবং আপনি কত ঘন ঘন পোস্ট করেন।

আপনার যদি ইতিমধ্যেই একটি অনুসরণ থাকে, তাহলে সৃষ্টিকর্তা তহবিল একটি দুর্দান্ত ধারণা। যাইহোক, এটি খুব একচেটিয়া হতে পারে, এবং অবিচলিত অর্থ প্রদান সবসময় নিশ্চিত করা হয় না। আপনি যদি এইমাত্র শুরু করেন তবে আপনার অ্যাকাউন্ট দিয়ে অর্থ উপার্জন করার আরও অনেক উপায় রয়েছে৷ এমনকি আপনি ক্রিয়েটর ফান্ডের অংশ হলেও, অর্থ উপার্জনের অন্যান্য উপায় থাকা একটি ভাল ধারণা।

ডেভেলপার হিসেবে টাকা ইনকাম!

TikTok অন্যান্য প্রভাবশালীদের সাথে সহযোগিতা করুন?

ক্রিয়েটর মার্কেটপ্লেস হল অন্যতম অনন্য উপায় যা TikTok এর নির্মাতাদের অর্থ উপার্জন করতে দেয়। এটি সঠিক ব্র্যান্ডগুলিকে সঠিক প্রভাবকদের সাথে যোগাযোগ করতে সাহায্য করে, উভয় পক্ষের জন্য একসাথে কাজ করা সহজ এবং দ্রুত করে তোলে। TikTok স্পন্সর করা বিষয়বস্তু তৈরি করা খুব সহজ করে তোলে যা দরকারী।

যে ব্র্যান্ডগুলি একটি প্রভাবশালী প্রচারাভিযান চালাতে চায় তারা মার্কেটপ্লেস ব্রাউজ করতে পারে এবং তারা ব্র্যান্ডগুলির সাথে সহযোগিতা করতে ইচ্ছুক এমন নির্মাতাদের দ্বারা তৈরি সামগ্রীগুলি দ্রুত দেখতে পারে। নির্মাতা মার্কেটপ্লেস একটি প্রভাবক সংস্থা হিসেবে কাজ করে, উভয় পক্ষকে দেখাতে দেয় যে তারা একসাথে কাজ করতে কতটা ইচ্ছুক। এটি অন্যান্য প্ল্যাটফর্মে যেখানে প্রভাবশালী বিপণন ব্যবহার করা হয় তার চেয়ে এটি বিপণনকারীদের পক্ষে প্রভাবকদের কাছে যাওয়া সহজ করে তোলে।

Tiktok থেকে অর্থ উপার্জনের কিছু টিপস:

উল্লেখ্য যে TikTok অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মত তার নির্মাতাদের সাথে বিজ্ঞাপনের অর্থ ভাগ করে না।

প্রমাণ করুন যে আপনার TikTok বিষয়বস্তু ব্যস্ততা তৈরি করে, এবং তারপর স্পনসরশিপ বিবেচনার জন্য বিজ্ঞাপনদাতাদের আপনার ডেটা প্রদান করুন।

নতুন শ্রোতাদের আকৃষ্ট করতে TikTok ব্যবহার করুন, তারপর তাদের আপনার ওয়েবসাইট দেখার জন্য আমন্ত্রণ জানান বা কেনাকাটা করতে আপনার অনুমোদিত লিঙ্কে ক্লিক করুন।

একইভাবে, নিজেকে হতে চেষ্টা করুন, যা জাল হবেন না।

এমন হ্যাশট্যাগ ব্যবহার করুন যার অনেক বেশি ফলোয়ার হাজার বা তার বেশি আপনার পোস্টে যতটা সম্ভব।

অন্যান্য TikTok ব্যবহারকারীদের সাথে কাজ করুন যারা আপনার মতো একই কুলুঙ্গিতে আছেন। আপনি যখন একসাথে কাজ করেন, তখন আপনি প্রত্যেকে অন্যের দর্শকদের কাছে পৌঁছাতে পারেন।

আপনার প্রোফাইল এবং আপনার ভিডিও উভয়ের জন্য একই থিম ব্যবহার করুন। এটি আপনাকে সত্যিকারের দর্শক তৈরি করতে সাহায্য করবে যা আপনার সাথে লেগে থাকে।

TikTok-এ ভিডিও তৈরির জন্য স্ক্রিনের ইফেক্ট এবং অন্যান্য মজার অংশ ব্যবহার করুন।

নিশ্চিত করুন যে আপনার প্রোফাইল ছবি বন্ধুত্বপূর্ণ এবং, যদি আপনি পারেন, আপনার অ্যাকাউন্টটি কী তা দেখায়।

সেরা ১০টি চাকরির সাইট!

উপসংহার:

আপনার প্রোফাইলে আরও বেশি লোককে দেখার জন্য সবচেয়ে বেশি মনোযোগ দিন। অন্যান্য সহায়ক কৌশলগুলি আপনার দর্শকদের আরও ভালভাবে জানার সাথে সম্পর্কিত। আপনার যদি ধারণা নিয়ে আসতে সমস্যা হয় তবে আপনার অনুসারীদের সাথে কথা বলুন। লাইভ স্ট্রিম করুন এবং তাদের সাথে কথা বলুন এবং তাদের জিজ্ঞাসা করুন তারা কি ধরনের সামগ্রী দেখতে চান। এই সমস্ত টিপস আপনাকে আপনার TikTok ধীরে ধীরে বৃদ্ধি করতে সাহায্য করবে।

আপনি কীভাবে TikTok-এ অর্থোপার্জন করবেন এবং এই পোস্টটি অন্যদের সাথে শেয়ার করবেন তা মন্তব্যে আমাকে জানান।

tiktok, tiktok counter, sss tiktok, tik, tic toc, tiktok lite, tiktok online, tok, tik tak, toktik, tick tock tick tock, www tiktok, tiktok pc, tik toks, freer tiktok, tiktok blue tick, free tiktok, tiktok shop.

🔽 এই পোস্ট গুলো দেখুন? 🔽

▶ সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!

▶ পেইড কোর্স ফ্রি ডাউনলোড!

▶ ভিডিও এডিটিং করে টকা আয়!

▶ ডিজিটাল মার্কেটিং নতুন গাইড!

Tag

how to make money on tiktok, how to earn money from tiktok videos, how to earn money from tiktok, earn money from home, make money online, how to earn money from tiktok app, how to make money on tiktok 2023, how to make money online, earn money from tiktok, ways to make money on tiktok, how to earn money from tiktok 2023, make money on tiktok, make money from home, how to make money on tiktok without going live, tiktok, money on tiktok.



Source link