Categories
News

হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টের হিন্দুধর্ম গ্রহণের পুরাতন খবর সাম্প্রতিক সময়ের দাবিতে প্রচার


সম্প্রতি “খ্রিস্টানধর্ম ত্যাগ করে হিন্দু ধর্মগ্রহণ করলেন হলিউডের অস্কারজয়ী অভিনেত্রী জুলিয়া রবার্টস” শীর্ষক শিরোনামের একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত হচ্ছে। 

ফেসবুকে প্রচারিত এরকম কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে। 
পোস্টগুলোর আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে। 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্ট সাম্প্রতিক সময়ে হিন্দুধর্ম গ্রহণ করেন নি বরং তিনি ২০১০ সালেই ইসলাম ধর্ম গ্রহণ করেন।

কি ওয়ার্ড সার্চের মাধ্যমে, ফ্রান্সভিত্তিক ম্যাগাজিন ELLE তে “La dolce vita de Julia Roberts” শীর্ষক শিরোনামের একটি সাক্ষাতকার প্রতিবেদন পাওয়া যায়। 

উক্ত প্রতিবেদন থেকে জানা যায় (ফ্রেঞ্চ ভাষা থেকে অনুবাদিত), 

“I really liked Catholicism, it’s a reassuring, comforting religion… The ideal of the Baptists, who adore gatherings and the community, also appealed to me. But I turned to something else…” “To what? we ask timidly. “Hinduism,” she said gravely, leaning forward a little to show the multiple Hindu necklaces hanging from her neck. “We go to the temple as a family, sing, pray, celebrate. I am a practitioner.”

যার ভাবার্থ করলে দাঁড়ায়, 

আমি সত্যিই ক্যাথলিক ধর্মকে পছন্দ করতাম, এটি একটি প্রশান্তিদায়ক ধর্ম। ব্যাপ্টিস্টদের আদর্শ, যারা নিয়মিত ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করে, তারাও আমাকে ক্যাথলিক ধর্মের প্রতি আগ্রহী করে তোলার চেষ্টা করে। কিন্তু আমি অন্য কিছুর দিকে ফিরে গেলাম।

 সাংবাদিক জিজ্ঞাসা করলেন, কিসের দিকে? জবাবে জুলিয়া জানান, “হিন্দুত্ব,” সে গম্ভীরভাবে বলল, একটু সামনে ঝুঁকে তার গলায় ঝুলছে একাধিক হিন্দু নেকলেস দেখাতে। “আমরা পরিবার হিসাবে মন্দিরে যাই, গান করি, প্রার্থনা করি, উদযাপন করি। আমি নিয়মিত হিন্দুধর্মের 

চর্চা করি।

এছাড়াও আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন এ ২০১০ সালের ৬ আগস্ট “Julia Roberts is practicing Hinduism” শীর্ষক শিরোনামের একটি প্রতিবেদন পাওয়া যায়। 

উক্ত প্রতিবেদন থেকে জানা যায়, 

“She told Elle, goes to temple together to “chant and pray and celebrate. I’m definitely a practicing Hindu.” Roberts grew up in Georgia, the daughter of Christian parents.”

যা থেকে নিশ্চিত হওয়া যায় হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্ট ২০১০ সালেই হিন্দুধর্ম গ্রহণ করেন। 

উক্ত ঘটনায় আন্তর্জাতিক গণমাধ্যম দ্যা গার্ডিয়ানও প্রতিবেদন প্রকাশ করে। 

মূলত, ২০১০ সালে হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্ট হিন্দুধর্মের প্রতি আগ্রহী হয়ে হিন্দুধর্ম গ্রহণ করেন। তবে ২০১০ সালের ঘটনা সাম্প্রতিক সময়ে নতুনভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত হচ্ছে। 

সুতরাং, জুলিয়া রবার্টের হিন্দুধর্ম গ্রহণের পুরাতন তথ্যটি নতুনভাবে সাম্প্রতিক সময়ের দাবিতে প্রচারিত হচ্ছে; যা বিভ্রান্তিকর। 



Source link