Categories
Tips and Tricks

Xiaomi 13 Lite লঞ্চ হবে শীঘ্রই, জেনে নিন স্পেসিফিকেশন


গত ডিসেম্বরের শুরুর দিকে, শাওমি (Xiaomi) চীনের বাজারে Xiaomi 13 এবং 13 Pro স্মার্টফোন দুটি উন্মোচন করেছে। আশা করা হচ্ছে, কোম্পানি আগামী ফেব্রুয়ারি মাসে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023)-এর মঞ্চে Xiaomi 13 সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের সাথে নতুন Xiaomi 13S Ultra ফোনটিও বিশ্ববাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে, Xiaomi 13 সিরিজের অধীনে আরেকটি নতুন ডিভাইস বাজারে আসছে বলে শোনা যাচ্ছে, যার নাম Xiaomi 13 Lite। আর এখন এই আসন্ন ডিভাইসটি গুগল প্লে কনসোল (Google Play Console) তালিকায় উপস্থিত হয়েছে। আসুন এই ফোনটির সম্পর্কে সার্টিফিকেশন তালিকাটি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi 13 Lite-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

জানা গেছে, শাওমি ১৩ লাইট-এর কোডনেম জিয়ি (Ziyi) যা শাওমি সিভি ২-এর সাথে মিলে যায়। গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকায় আসন্ন স্মার্টফোনের কিছু মূল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করা হয়েছে। সাইটে শেয়ার করা ইমেজ অনুযায়ী, ডিভাইসটিতে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং কার্ভড এজ রয়েছে। ফোনটির রিয়ার প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল বর্তমান, যার মধ্যে তিনটি সেন্সর রয়েছে। এই হ্যান্ডসেটের ডিসপ্লেটি ১,০৮০ x ২,৪০০ পিক্সেল রেজোলিউশন এবং ৪৪০ পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করবে বলে জানা গেছে।

এছাড়া, শাওমি ১৩ লাইট ফোনটি SM7450 মডেল নম্বর যুক্ত সিস্টেম-অন চিপের সাথে তালিকাভুক্ত হয়েছে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেটটি এই মডেল নম্বরটি বহন করে। এই অক্টা-কোর প্রসেসরের চারটি কোরের ক্লক স্পিড ২.৪ গিগাহার্টজ এবং বাকি চারটি কোর ১.৮ গিগাহার্টজ গতিতে রান করে। এছাড়াও, চিপটির সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৪৪ জিপিইউ-টি যুক্ত থাকবে। গুগল প্লে কনসোলের তালিকাটি প্রকাশ করেছে যে, শাওমি ১৩ লাইট ৮ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে।

উল্লেখ্য, আপাতত Xiaomi 13 Lite সম্পর্কে এই তথ্যগুলি ছাড়া আর কিছু জানা যায়নি। বলা বাহুল্য এটি Xiaomi 12 Lite-এর উত্তরসূরি হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে। ডিভাইসটি গত বছর অক্টোবরে আইএমইআই (IMEI) ডেটাবেসে 2210129SG মডেল নম্বর সহ দেখা গিয়েছিল। আসন্ন অফারটি সম্ভবত Xiaomi Civi 2-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে যা বর্তমানে চীনে উপলব্ধ রয়েছে।



Source link