Categories
Mobile Mobile price BD

অবশেষে Samsung Galaxy S23 সিরিজের অফিশিয়াল লঞ্চের তারিখ প্রকাশ, ক্যামেরায় চমক


স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। বিভিন্ন রিপোর্টের মাধ্যমে এই সিরিজে অন্তর্ভুক্ত স্ট্যান্ডার্ড Galaxy S23, Galaxy S23 Plus এবং Galaxy S23 Ultra- মডেলগুলি সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। এমনকি সম্প্রতি ভুলবশত সামসাংয়ের কলম্বিয়া শাখার ওয়েবসাইটে আপকামিং S-সিরিজটির একটি লঞ্চ টিজার প্রকাশ করা হয়। তবে, এখন অবশেষে কোম্পানি তার পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টের তারিখটি নিশ্চিত করেছে, যেখানে Galaxy S23 সিরিজটির ওপর থেকে পর্দা সরানো হবে। আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এই বহু প্রতীক্ষিত লঞ্চ ইভেন্টটি। আসুন তাহলে এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 সিরিজ বাজারে আসছে ফেব্রুয়ারির শুরুতেই

তিন বছরের মধ্যে প্রথমবারের মতো, দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে আগামী ১ ফেব্রুয়ারি রাত ১০ টায় একটি অফলাইন লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যা হল এবছরের প্রথম গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট। ওই দিন স্যামসাং তাদের গ্যালাক্সি এস২৩, এস২৩ প্লাস এবং এস২৩ আল্ট্রা দ্বারা গঠিত প্রিমিয়াম এস২৩ সিরিজটি উন্মোচন করবে।

জানিয়ে রাখি, এই ইভেন্টটি স্যামসাংয়ের গ্লোবাল অফিসিয়াল ওয়েবসাইট (Samsung.com), স্যামসাং নিউজরুম (Samsung Newsroom) এবং কোম্পানির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে লাইভস্ট্রিম করা হবে। গ্যালাক্সি এস২৩ সিরিজের ফাঁস হওয়া টিজারগুলি দেখে মনে করা হচ্ছে যে, সংস্থাটি এই লাইনআপের ক্যামেরা ক্ষমতার ওপর বেশি ফোকাস করেছে।

প্রসঙ্গত, Galaxy S23 সিরিজ সংক্রান্ত বিভিন্ন রিপোর্ট থেকে জানা গেছে, রেগুলার S23 এবং S23 Plus মডেল দুটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর যুক্ত একই ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট অফার করবে। যেমনটা পূর্বসূরি S22 এবং S22+-এ উপলব্ধ ছিল। অন্যদিকে, টপ-এন্ড Galaxy S23 Ultra হবে স্যামসাংয়ের প্রথম ফোন, যেটিতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে। আর প্রধান ক্যামেরার সাথে একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা এবং একটি ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম ক্যামেরা যুক্ত থাকবে।

এছাড়াও, ফাঁস হওয়া প্রোমো ভিডিওগুলি প্রকাশ করেছে যে, লো-লাইট ফটোগ্রাফি হবে Samsung Galaxy S23 সিরিজের অন্যতম প্রধান হাইলাইট। অন্যান্য কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, নেতৃস্থানীয় সোশ্যাল মিডিয়া ব্র্যান্ডগুলির সাথে স্যামসাংয়ের পার্টনারশিপ, নতুন সিরিজটিকে ফেসবুক (Facebook), ইনস্টাগ্রাম (Instagram) এবং টিকটক (TikTok)-এর মতো অ্যাপগুলির মাধ্যমে আরও ভাল শট ক্যাপচার করতে দেবে।

উল্লেখ্য, Galaxy S23 সিরিজটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্মের একটি কাস্টম-মেড সংস্করণ দ্বারা চালিত বলে জানা গেছে। এই লাইনআপের মডেলগুলির বাকি স্পেসিফিকেশনগুলি পূর্বসূরি S22 সিরিজের সাথে অনেকাংশে অভিন্ন হতে পারে। এখন যেহেতু ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে তার পরবর্তী আনপ্যাকড ইভেন্টের জন্য লঞ্চের তারিখ নিশ্চিত করেছে, তাই মনে করা হচ্ছে তারা আগামী দিনে S23 সিরিজের জন্য আরও কিছু টিজার রোল আউট করবে।



Source link