Categories
Mobile Mobile price BD

চীনের গন্ডি পেরিয়ে এবার বিশ্বজয়ের পালা, Xiaomi 13 সিরিজের গ্লোবাল লঞ্চ নিশ্চিত


সম্প্রতি Xiaomi 13 সিরিজটি আনুষ্ঠানিকভাবে চীনা বাজারে লঞ্চ করা হয়েছে। লাইনআপটির অধীনে স্ট্যান্ডার্ড Xiaomi 13 এবং Xiaomi 13 Pro মডেল দুটি বাজারে পা রেখেছে। এগুলি শীঘ্রই গ্লোবাল মার্কেটেও আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। আবার, এদিকে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে যে, ফ্ল্যাগশিপ গ্রেডের Xiaomi 13S Ultra হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে কোম্পানি। আশা করা হচ্ছে, এই প্রিমিয়াম ফ্ল্যাগশিপ মডেলটির সাথে Xiaomi 13 লাইনআপের স্ট্যান্ডার্ড এবং প্রো মডেল দুটিও শীঘ্রই বিশ্ববাজারে পা রাখবে৷ আর গতকাল (১১ জানুয়ারি) কোম্পানি ঘোষণা করেছে যে, Xiaomi 13 সিরিজটি আগামী ফেব্রুয়ারি মাসে আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টের সময় বিশ্বব্যাপী লঞ্চ হবে।

Xiaomi 13 সিরিজের গ্লোবাল লঞ্চ এবং Xiaomi 13S Ultra-এর উন্মোচন MWC 2023-এর সময় হতে পারে

প্রথমেই জানাই, এমডাব্লিউসি বা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস একটি প্রধান সম্মেলন যেখানে বিভিন্ন ব্র্যান্ড তাদের নতুন পণ্য, প্রধানত স্মার্টফোন এবং সম্পর্কিত প্রযুক্তিগুলি ঘোষণা করে থাকে। আসন্ন ইভেন্টটি এবছরও স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হবে। শাওমি সম্প্রতি একটি পোস্টার শেয়ার করেছে, যেখানে প্রকাশ করা হয়েছে যে, ব্র্যান্ডটি এমডাব্লিউসি ২০২৩ ইভেন্টে নতুন প্রযুক্তি ঘোষণা করার পরিকল্পনা করছে। তবে, চীনা কোম্পানিটি এই নতুন প্রযুক্তিগুলি আসলে কী, তা স্পষ্টভাবে উল্লেখ করেনি। যদিও, শোনা যাচ্ছে যে এই ইভেন্টের সময় কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ “আল্ট্রা” মডেলটি ঘোষণা করবে। জানিয়ে রাখি, শাওমি সাধারণত বছরের শেষের দিকে তাদের নম্বর সিরিজের প্রিমিয়াম ডিভাইসগুলি লঞ্চ করার পর একটি নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট উন্মোচন করে থাকে।

প্রসঙ্গত, ২০২১ সালের ডিসেম্বরে Xiaomi 12 সিরিজটি লঞ্চ হওয়ায় পর, গতবছর জুলাইয়ে Xiaomi 12S Ultra মডেলটি উন্মোচিত হয়। তাই আশা করা যায় 13S আল্ট্রা এর উত্তরসূরি হিসেবে চলতি বছর লঞ্চ হবে। এই মডেলটিতে সম্ভবত একটি নতুন লাইকা (Leica) ক্যামেরা প্রযুক্তি থাকবে, যা সাম্প্রতিকতম প্রজন্মের শাওমি ফোনগুলির ফোকাস ছিল। Xiaomi 13S Ultra সম্পর্কে এখনও বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। যদিও আশা করা যায় যে, ডিভাইসটিতে ১২০ হার্টজ বা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি থাকবে।



Source link