Categories
টিপস

ঝলমলে ও মসৃণ চুল পাওয়ার জন্য সেরা ৪টি হেয়ার সিরাম


চুল সব সময় ঝলমলে ও মসৃণ থাকবে এমন কে না চায়? কিন্তু সব সময় কি আর এই চাওয়া পূরণ হয়? সেই সাথে চুল যদি হয় কেমিক্যাল ট্রিটেড, তাহলে যত্নের অভাবে তাও হয়ে যেতে পারে রাফ ও ড্যামেজ। চুলের সৌন্দর্য ফিরিয়ে আনার জন্য তাহলে কী করা যায়? রেগুলার হেয়ার কেয়ার করার পাশাপাশি ইউজ করুন সিরাম। আমাদের একেক জনের চুলে একেক ধরনের সমস্যা হয়। সেই কনসার্ন অনুযায়ী সিরাম ইউজ করলে বেনিফিট পাওয়া যাবে সবচেয়ে বেশি। আজ আপনাদের সেরা ৪টি হেয়ার সিরাম সম্পর্কে জানাবো। কনসার্ন অনুযায়ী এগুলো থেকে আপনি আপনারটি বেছে নিতে পারবেন সহজেই।

হেয়ার সিরাম কী?

হেয়ার সিরাম সিলিকন বেইজড এক ধরনের প্রোডাক্ট। ঠান্ডা আবহাওয়া, সূর্যের তাপ, হিট স্টাইলিং টুলস এবং চুলে বিভিন্ন রাসায়নিক উপাদান ব্যবহার করার কারণে চুল ড্রাই, রাফ বা ড্যামেজ হয়ে যেতে পারে। অ্যাপ্লাইয়ের পর চুলে কোটিং এর মতো লেগে থেকে শুষ্কতা দূর করে চুল ঝলমলে ও মসৃণ করে শাইন ফিরিয়ে আনার কাজটাই করে সিরাম। আমাদের অনেকেরই আগা ফাটা, চুল রুক্ষ হয়ে যাওয়া, চুল ভাঙার মতো সমস্যা হয়। এই সমস্যাগুলো দূর করতে খুব ভালো কাজ করে সিরাম।

ঝলমলে ও মসৃণ চুলের জন্য সেরা হেয়ার সিরাম

Pantene Pro-V Hair Superfood Full & Strong Hair Serum

চুল দুর্বল হয়ে পাতলা হয়ে যাচ্ছে? রেগুলার শ্যাম্পু, হেয়ার প্যাক ইউজ করেও সল্যুশন সহজে পাচ্ছেন না? হতে পারে আপনার চুলের জন্য এক্সট্রা কেয়ারের প্রয়োজন। এই এক্সট্রা কেয়ার পাওয়ার জন্য ইউজ করতে পারেন Pantene Pro-V Hair Superfood Full & Strong Hair Serum। এতে থাকা অ্যান্টি অক্সিডেন্ট চুলকে ফ্রি রেডিক্যালস ও ড্যামেজের হাত থেকে সুরক্ষা দেয়। লিপিড সাপ্লিমেন্ট দেয় প্রয়োজনীয় পুষ্টি এবং চুলের গঠন ঠিক রাখতে হেল্প করে। এর Pro-V Technology চুল করে তোলে মজবুত এবং ইমিডিয়েট চুলের ড্যামেজ ভাব কমিয়ে চুল করে তোলে শাইনি। চুলকে মজবুত করে তুলতে, ভলিউম বাড়িয়ে ঝলমলে ও মসৃণ চুল পেতে ইউজ করতে পারেন এই সিরামটি। ১৫০ মি.লি এর সিরামটি ইজিলি ব্যাগে ক্যারি করতে পারবেন।

ঝলমলে ও মসৃণ চুল পাওয়ার উপায়

Streax Professional Canvo Line Hair Serum

আমাদের চুল কেন রুক্ষ ও শুষ্ক হয়ে যায়, বলুন তো? এর প্রধান কারণ হচ্ছে চুলে ময়েশ্চার লক থাকে না। এতে ধীরে ধীরে চুলের শাইনও কমতে থাকে। চুলের ময়েশ্চার লক করে চুলকে সফট ও শাইনি করে তুলবে এমন একটি সিরাম হচ্ছে Streax Professional Canvo Line Hair Serum। মিনারেল অয়েল ফ্রি লাইটওয়েট এই সিরামটি চুলের ময়েশ্চার লক করে এবং শাইনিভাব এনহ্যান্স করে। এতে থাকা Baobab Oil চুলকে দেয় প্রয়োজনীয় পুষ্টি এবং ভিটামিন ই চুলকে নারিশড রাখে। এই সিরামের আরও একটি বেনিফিট হচ্ছে, এটি ব্যবহারে চুল হবে স্ট্রেইট। যারা কেরাটিন ট্রিটমেন্ট বা রিবন্ডিং করিয়েছেন তাদের জন্য এই সিরামটি একদম বেস্ট। এর ব্যবহারে চুলে কোনো ধরনের স্টিকি বা গ্রিজি ফিল হয় না। পাম্প সিস্টেমের এই সিরামটি পাওয়া যাচ্ছে ১০০ মি.লি এর বোতলে। এটি বেশ হ্যান্ডি বলে ব্যাগে ইজিলি ক্যারি করতে পারবেন।

Streax Professional Canvo Line Hair Serum

Matrix Opti Care Smooth Straight Split End Serum

চুলে যে কোনো ধরনের কেমিক্যাল ট্রিটমেন্ট করানোর পর সবচেয়ে জরুরি চুলকে ভালো অবস্থায় রাখা। আর চুল ভালো রাখার জন্য নিতে হয় নিয়মিত যত্ন। কারণ সঠিক যত্নের অভাবে এ ধরনের চুল দ্রুত ফ্রিজি ও রাফ হয়ে যেতে পারে, দেখা দিতে পারে স্প্লিট এন্ডের প্রবলেম। কেমিক্যাল ট্রিটেড চুলের যত্নে তাই ইউজ করুন Matrix Opti Care Smooth Straight Split End Serum। এই সিরামের লাইট ও নন-গ্রিজি ফর্মুলা ফ্রিজিনেস কমিয়ে চুলকে করে তোলে সিল্কি ও স্মুথ। এতে আছে শিয়া বাটার যা ময়েশ্চার লক করে চুলকে রাখে সফট। যার কারণে চুল শুষ্ক হয়ে আগা ফাটার সমস্যা অনেকটাই কমে আসে। এই সিরামটি পাওয়া যাচ্ছে ১০০ মি.লি এর বোতলে।

নজল পাম্প সিস্টেমের বলে সিরাম ইউজ করা খুবই ইজি। লিক হওয়ার সম্ভাবনা নেই। অরেঞ্জ ও ব্ল্যাক কালারের প্যাকেজিংটি বেশ আইক্যাচি। ট্রাভেল ফ্রেন্ডলি বলে যে ব্যাগে ইজিলি ক্যারি করতে পারবেন। যারা চুলে কেমিক্যাল ট্রিটমেন্ট করিয়েছেন তাদের জন্য এটি মাস্ট হ্যাভ প্রোডাক্ট হতে পারে। অল্প পরিমাণে ইউজ করতে হয় বলে একটি বোতল প্রায় ৪-৫ মাস ইউজ করা যাবে।

OGX Nourishing + Coconut Milk Anti Breakage Serum

চুলের জন্য কোকোনাট অয়েল কতটা উপকারী তা তো আমরা কমবেশি সবাই জানি, তাই না? ঠিক একইভাবে কোকোনাট মিল্কও চুলকে দেয় নানা বেনিফিট। এতে আছে লরিক অ্যাসিড, যা হেয়ার পেনিট্রেট করে। এতে থাকা অন্যান্য ন্যাচারাল ফ্যাটি অ্যাসিডে আছে ময়েশ্চারাইজিং এফেক্ট, যা ড্রাই ও ড্যামেজড হেয়ারকে অল্প সময়ে কন্ডিশনড করে। সেই সাথে চুলকে করে তোলে মজবুত এবং ড্যামেজের হাত থেকে সুরক্ষা দেয়। ন্যাচারাল এই ইনগ্রেডিয়েন্ট দিয়েই তৈরি করা হয়েছে OGX Nourishing + Coconut Milk Anti Breakage Serum টি।

ঝলমলে ও মসৃণ চুল পাওয়ার জন্য হেয়ার সিরাম

অনেকের চুল শুষ্ক হয়ে ভেঙে যায়। এই সিরামটি চুলে নারিশমেন্ট প্রোভাইড করে এবং ব্রেকেজ প্রিভেন্ট করতে হেল্প করে। সেই সাথে ঝলমলে ও মসৃণ চুল পেতেও সিরামটি বেশ ভালো কাজ করে। এটি খুব অল্প পরিমাণে ব্যবহার করতে হয়, নইলে স্টিকি ফিল হতে পারে। ১০০ মি.লি এর এই সিরামটি একজন ব্যবহার করলে অন্তত ৩/৪ মাস ইজিলি ইউজ করা যাবে। হ্যান্ডি বলে ব্যাগেও ক্যারি করা যাবে। কোকোনাটের স্টিকারযুক্ত হোয়াইট কালারের বোতলের প্যাকেজিংটি বেশ আইক্যাচি।

এই তো জানিয়ে দিলাম, ঝলমলে ও মসৃণ চুল পাওয়ার জন্য সেরা ৪টি হেয়ার সিরাম সম্পর্কে। তাহলে কনসার্ন অনুযায়ী আজই আপনারটি বেছে নিন। অথেনটিক হেয়ার কেয়ার, স্কিন কেয়ার ও মেকআপ রিলেটেড বিভিন্ন প্রোডাক্ট কিনতে পারবেন সাজগোজ থেকে। সাজগোজের চারটি ফিজিক্যাল শপ রয়েছে। শপগুলো যমুনা ফিউচার পার্ক, সীমান্ত সম্ভার, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার এবং উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) এ অবস্থিত। এই শপগুলোতে ঘুরে নিজের পছন্দমতো অথবা অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন আপনার দরকারি প্রোডাক্টগুলো।

 

ছবিঃ সাজগোজ





Source link