Categories
News

Lenovo একটি নতুন ল্যাপটপ লঞ্চ করেছে 30,000 টাকার কম, এটি ট্যাবলেট হিসাবেও ব্যবহার করা যেতে পারে


Lenovo দুটি নতুন ডিভাইস লঞ্চ করেছে আজ অর্থাৎ 21 ডিসেম্বর। এর মধ্যে প্রথমটি হল একটি এন্ট্রি-লেভেল ট্যাবলেট যার নাম Lenovo Tab M9 এবং দ্বিতীয়টি হল IdeaPad Flex 3i Chromebook৷ নতুন ট্যাবলেট ডিভাইস সম্পর্কে আমরা ইতিমধ্যেই বিস্তারিত বলেছি। আর এই প্রতিবেদনে আমরা শুধুমাত্র IdeaPad Flex 3i ল্যাপটপ নিয়ে আলোচনা করব। প্রশ্নবিদ্ধ মডেলটি একটি 2-ইন-1 রূপান্তরযোগ্য ডিজাইনের সাথে আসে। ফলস্বরূপ, এটিতে একটি বিচ্ছিন্নযোগ্য কীবোর্ড রয়েছে, যা সংযুক্ত হলে একটি ল্যাপটপে এবং খোলা হলে একটি ট্যাবলেটে রূপান্তরিত হয়৷ এবং নামকরণ প্যাটার্ন দেখে, আমি আশা করি আপনি অনুমান করেছেন যে এই ল্যাপটপটি Chrome OS চালাচ্ছে। হাইলাইট হিসাবে, এটি একটি বড় ডিসপ্লে প্যানেল এবং তার পূর্বসূরীর চেয়ে একাধিক সংযোগ বিকল্পগুলি অফার করবে। এছাড়াও – ওয়েবক্যাম, মাইক্রোফোন, প্রাইভেসি শাটার সহ সর্বাধিক 8GB RAM এর মতো অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে। Lenovo IdeaPad Flex 3i এর দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জানা যাক।

লেনোভো আইডিয়াপ্যাড ফ্লেক্স 3i স্পেসিফিকেশন

Lenovo IdeaPad Flex 3i Chromebook হল একটি এন্ট্রি-লেভেল অফার, যেখানে একটি 12.2-ইঞ্চি IPS ডিসপ্লে প্যানেল রয়েছে যা স্লিম বেজেল দ্বারা বেষ্টিত৷ এই ডিসপ্লে 1920×1200 পিক্সেল রেজোলিউশন এবং 16:10 অ্যাসপেক্ট রেশিও সমর্থন করে। পারফরম্যান্সের জন্য এতে ইন্টেল এন-সিরিজ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ক্ষেত্রে, দেখে মনে হচ্ছে মডেলটি একটি N100 বা N200 চিপসেট দ্বারা চালিত হবে। এটি ইন্টিগ্রেটেড এনভিডিয়া গ্রাফিক্স কার্ডের সাথে আসে। Chrome OS একটি অপারেটিং সিস্টেম হিসাবে উপলব্ধ। এবং স্টোরেজের ক্ষেত্রে, ডিভাইসটি 8GB RAM এবং 128GB eMMC মেমরি প্যাক করে।

অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, নতুন Lenovo IdeaPad Flex 3i-এ একটি ঐচ্ছিক বা বিচ্ছিন্নযোগ্য ব্যাকলিট কীবোর্ড রয়েছে। যেহেতু এটি একটি টু-ইন-ওয়ান ডিভাইস, এটি ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যায়। গোপনীয়তা বজায় রাখার জন্য ডিভাইসটিতে একটি এইচডি বা ফুল এইচডি রেজোলিউশন ফ্রন্ট ওয়েবক্যামের সাথে একটি গোপনীয়তা শাটার রয়েছে। আর ভিডিও কলিংয়ের সময় ‘ক্রিস্টাল ক্লিয়ার’ ভয়েস দেওয়ার জন্য ল্যাপটপে একটি মাইক্রোফোনও দেওয়া হয়েছে।

সংযোগের জন্য, Lenovo নিয়ে এসেছে – Wi-Fi 6E, ব্লুটুথ, একটি পূর্ণ আকারের HDMI পোর্ট, 2 USB Type-A 3.2 পোর্ট, 1 USB Type-C পোর্ট, 1 microSD কার্ড স্লট, এবং 1 3.5mm অডিও জ্যাক৷ কোম্পানির দাবি অনুযায়ী, Lenovo IdeaPad Flex 3i ব্যবহারকারীদের 12 ঘন্টা পর্যন্ত দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করে।

Lenovo IdeaPad Flex 3i দাম এবং প্রাপ্যতা

Lenovo IdeaPad Flex 3i Chromebook-এর দাম $350 (ভারতে 28,900 টাকা)। এটি 2023 সালের মে থেকে বিক্রি শুরু হবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি আসে – নীল এবং ধূসর রঙের ভেরিয়েন্টে।





Source link