Categories
Mobile Mobile price BD

প্রেমিকাকে চলন্ত বাইকের ট্যাঙ্কের উপর মুখোমুখি বসিয়ে খুনসুটি, ভিডিয়ো ভাইরাল হতেই শ্রীঘরে যুগল


সিনেমার জগৎ এবং বাস্তব জগতের মধ্যে কতটা পার্থক্য তা অনেক সময়ই নির্ধারণ করতে পারেন না বেশিরভাগ মানুষ। রিল দুনিয়ায় দেখানো অসম্ভব সব ঘটনা আদতে অভিজ্ঞ ব্যক্তিদের তত্ত্বাবধানে সমস্ত রকম সুরক্ষা বলয় তৈরি করেই বানানো হয়, যা দেখে উৎসাহিত হয়ে নিজের জীবনে দুর্ঘটনা ডেকে আনার খবর আসে হামেশাই। বারবার সতর্কবার্তা দেওয়ার পরেও মানুষজন যেনো তা দেখেও দেখে না। সম্প্রতি এমনই এক নির্বুদ্ধিতার ছবি ধরা পড়ল দক্ষিণের রাজ্য অন্ধ্রপ্রদেশের রাজধানী শহর বিশাখাপত্তনমে।

সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় এক যুবক হাইওয়ের উপর দিয়ে বিপদজনক ভঙ্গিতে ছুটিয়ে চলেছে বাইক। বাজাজ পালসার মডেলের বাইকটির উপর চালকের আসনে বসে থাকা যুবকের ঠিক সামনেই পেট্রোল ট্যাংকে উপর মুখোমুখি বসে রয়েছে এক যুবতী। স্বাভাবিকভাবেই এমন ভঙ্গিতে বাইক চালকের সামনের দৃষ্টি অনেকটাই বাধাপ্রাপ্ত হয়। সাথে বিঘ্নিত হয় মন সংযোগ। যা ডেকে আনে ভয়ংকর দুর্ঘটনা। নিজের জীবন দিয়ে যার হিসাব মেটাতে হয়। উপরন্তু তাদের মাথায় হেলমেট কিংবা কোনো ধরনের সুরক্ষার নামমাত্র বন্দোবস্ত ছিল না।

আমরা প্রত্যেকেই জানি প্রতিদিন এই দেশের বুকে ঘটে চলা সমস্ত সড়ক দুর্ঘটনার মধ্যে বাইক আরোহীর সংখ্যাই সিংহভাগ। দু-চাকার এই যানে দুর্ঘটনা ঘটার প্রবণতা থাকে অনেক বেশি। তাই অনেকেই একে “শয়তানের চাকা” বলেও অভিহিত করেন। আর এহেন মানুষজনের চরম নির্বুদ্ধিতা এই জাতীয় বিপদের সম্ভাবনাকে আরো কয়েকগুণ বৃদ্ধি করতে সাহায্য করে।

ওই কান্ড নজরে আসে একই রাস্তায় গাড়িতে সফর করা এক পরিবারের। তারাই গোটা ঘটনাটি ভিডিয়ো করেন। আর সেটাই ছড়িয়ে পড়ে অনলাইনে। ট্রাফিক আইন ভঙ্গ করার অপরাধে পুলিশ ওই যুগলকে গ্রেফতার করেছে বলে সূত্রের দাবি। তবে কলেজ পড়ুয়া হওয়ার কারণে গোপনীয়তার খাতিরে তাদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

উল্লেখ্য, এমন ঘটনা অতীতেও দেশের বিভিন্ন অংশে ঘটতে দেখা গিয়েছে। সিনেমার নায়ক-নায়িকাদের অনুকরণ করার এই নির্বুদ্ধিতা আজকের দিনে দাঁড়িয়ে অন্তত বন্ধ হওয়া উচিত। রাস্তায় মোটরবাইক কিংবা চারচাকা চালানোর সময় সম্পূর্ণ মনোযোগ সেদিকেই রাখা বাঞ্ছনীয়। এতে আপনার নিজের ও রাস্তায় থাকা বাকি মানুষদের নিরাপদে রাখতে সাহায্য করবে।



Source link