Categories
Mobile Mobile price BD

Auto Expo 2023-এ হৈচৈ ফেলতে আসছে MBP C1002V, এই দানব বাইকের বিশেষত্ব জেনে নিন


কিওয়ে (Keeway)-এর মালিকানাধীন প্রিমিয়াম টু-হুইলার ব্র্যান্ড এমবিপি (MBP) এবার ভারতের বাজারে গ্র্যান্ড এন্ট্রি নিতে চলেছে। তাদের অতিকায় চেহারার ক্রুজার বাইক C1002V-এর দু’চাকায় ভর করে এদেশের বাজারে যাত্রা শুরু করতে চলেছে ইতালিতে জন্ম হলেও এখন চীনা সংস্থার মালিকানাধীন এমবিপি। যেটি হার্লে-ডেভিডসন (Harley-Davidson)-এর মোটরসাইকেলের সাথে টক্কর নেবে। MBP C1002V আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া অটো-এক্সপো-তে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে ।

এমবিপি ভারতে আদিশ্বর অটো রাইড ইন্ডিয়া বা এএআরআই (AARI)-এর ছত্রছায়ায় ব্যবসা করবে। ক্রুজার বাইকটির পাশাপাশি সংস্থাটি ভারতে তাদের স্ট্রিটফাইটার মডেল M502N লঞ্চের পরিকল্পনা করছে। উল্লেখ্য, এএআরআই-এর তত্ত্বাবধানে এদেশে Moto Morini, Benelli, Keeway, QJ Motor ও Zontes – এই সংস্থাগুলির বাইক বিক্রি হয়।

স্পেসিফিকেশনের কথা বললে, এমবিপি সি১০০২ভি-তে উপস্থিত ২২ লিটারের টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক। এছাড়া রয়েছে একটি গোলাকৃতি এলইডি হেডল্যাম্প ইউনিট, একটি চওড়া হ্যান্ডেলবার, সার্কুলার মিরর, স্প্লিট-টাইপ সিট, ডুয়েল এগজস্ট, এবং পেছনে স্লিক এলইডি টেলল্যাম্প। একটি ৫ ইঞ্চি ফুল কালার ডিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে নানা তথ্য দেখার জন্য এবং ১৮ ইঞ্চি ডিজাইনের অ্যালয় হুইলে ছুটবে মোটরসাইকেলটি।

মোটরসাইকেলটিতে শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ৯৯৭ সিসি লিকুইড কুল্ড, ভি-টুইন ইঞ্জিন। বেল্ট ড্রাইভ সিস্টেম ও ৬-স্পিড গিয়ারবক্স যুক্ত পাওয়ারট্রেন থেকে ৭,৬০০ আরপিএম গতিতে ৯৩.৮ এইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১০২ এনএম টর্ক উৎপন্ন হবে। C1002V-এর ওজন ২৬২ কেজি।

সুরক্ষাজনিত ফিচারের মধ্যে MBP C1002V ডুয়েল চ্যানেল এবিএস ও দুই চাকায় ডিস্ক ব্রেক সহ হাজির হবে। ক্রুজার বাইকটিতে সাসপেনশনের দায়িত্ব পালন করবে KYB ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং KYB প্রো-লিঙ্ক মোনোশক ইউনিট। এদেশে মোটরসাইকেলটির দাম ১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে।



Source link