Categories
Tips and Tricks

18 জানুয়ারি ভারতে একঝাঁক নতুন ফোন লঞ্চ করছে Samsung, স্পেসিফিকেশন জেনে নিন


স্যামসাং (Samsung) তাদের পরবর্তী প্রজন্মের Galaxy A-সিরিজের ফোনগুলি চলতি মাসের শেষের দিকে ভারতের বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। কোম্পানি আগামী ১৮ জানুয়ারি ভারতে একটি নতুন Galaxy A-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করেছে। স্যামসাং দ্বারা টিজ করা মাইক্রোসাইটটি আসন্ন Galaxy A-সিরিজের আসন্ন ডিভাইসটির স্পেসিফিকেশন এবং ফিচারগুলি প্রকাশ করেছে। যদিও, কোম্পানি স্পষ্টভাবে ফোনটির নাম উল্লেখ করেনি। তবে টিজ করা বৈশিষ্ট্যগুলির ওপর ভিত্তি করে মনে করা হচ্ছে যে, সম্ভবত ভারতে ১৮ জানুয়ারির ইভেন্টে একাধিক Samsung Galaxy A-সিরিজের মডেল উন্মোচন করা হতে পারে।

Samsung Galaxy A সিরিজের একাধিক ডিভাইস ভারতে আসবে চলতি মাসেই

স্যামসাং দ্বারা শেয়ার করা টিজার ইমেজটি নিশ্চিত করেছে যে, নতুন গ্যালাক্সি এ-সিরিজের ফোন একাধিক কালার অপশনে লঞ্চ হবে। এগুলি হবে- অসাম ব্ল্যাক, অসাম বারগান্ডি এবং অসাম গ্রীন। এই কালার অপশনগুলি স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-এর মতো, যা চলতি মাসের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপে লঞ্চ হয়েছিল৷ এই মাইক্রোসাইটটি আরও প্রকাশ করেছে যে, ভারতে আসন্ন গ্যালাক্সি এ-সিরিজের ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে। এর অর্থ হল, ডিভাইসটি গ্যালাক্সি এ৩৪ ৫জি বা গ্যালাক্সি এ৫৪ ৫জি হতে পারে।

এর পাশাপাশি, স্যামসাং নিশ্চিত করেছে যে আসন্ন ডিভাইসটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। ডিভাইসটির ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। অতীতে ফাঁস হওয়া রেন্ডারগুলি দেখায় যে, এই মডেলের ক্যামেরা মডিউলের টিজ করা ছবিগুলি গ্যালাক্সি এ৩৪ ৫জি এবং গ্যালাক্সি এ৫৪ ৫জি-এর মতো।

আবার, একটি টিজারে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সহ একটি ফোনকেও দেখা গেছে। এটি Galaxy A14 5G অন্য ফোনের পাশাপাশি ভারতে আসতে পারে, যা আগামী ১৮ জানুয়ারি লঞ্চ হতে পারে। ডিভাইসটি বা ডিভাইসগুলি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করতে পারে। এছাড়াও সাইটের নীচের সূক্ষ্ম প্রিন্টগুলি প্রকাশ করেছে যে, ফোনটি ৮ জিবি র‍্যামের সাথে লঞ্চ হবে। ভবিষ্যতের টিজারগুলি আসন্ন Samsung Galaxy A-সিরিজের ফোনগুলি এবং বিশেষ করে অফিসিয়াল নামগুলি সম্পর্কে আরও বিবরণ প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, Galaxy A14 5G হল রিফ্রেশ করা A-সিরিজের একমাত্র ফোন, যা বিশ্ব বাজারে পাওয়া যায়, কিন্তু ভারতে এটি এখনও লঞ্চ হয়নি। স্যামসাং ইতিমধ্যেই এদেশে Galaxy A04-এর ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। Galaxy A34 5G এবং Galaxy A54 5G ভারতে আগামী ১৮ জানুয়ারিতে আত্মপ্রকাশ করতে পারে।

এছাড়া, Galaxy A34 5G এবং Galaxy A54 5G সম্পর্কে কিছু বিবরণ ইতিমধ্যেই ফাঁস হয়েছে। Galaxy A34 5G-তে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ফুল-এইচডি+ ডিসপ্লে থাকতে পারে। এর ডিসপ্লেতে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি ওয়াটার-ড্রপ নচ থাকবে। এটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ অফার করবে বলে জানা গেছে। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সেলফির জন্য, ফোনটিতে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। ডিভাইসটি কোম্পানির নিজস্ব এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে।

অন্যদিকে, Galaxy A54 5G-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম পাওয়া যাবে। ফোনটিতে এক্সিনস ১২৮০ চিপসেটটি ব্যবহার করা হবে। ক্যামেরার ক্ষেত্রে, Galaxy A54 5G-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। জল প্রতিরোধের জন্য, Galaxy A54 5G-তে আইপি৬৭ রেটিং থাকতে পারে। Galaxy A-সিরিজের তিনটি ফোনই ভারতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) ইউজার ইন্টারফেসে রান করবে।



Source link