Categories
News

আরও দুটি শহরে Airtel 5G নেটওয়ার্ক চালু, ফোনে এইভাবে সক্রিয় করুন


টেলিকম কোম্পানি ভারতী এয়ারটেল শুক্রবার (6 জানুয়ারি) হরিয়ানার আরও দুটি শহর হিসার এবং রোহতকে তাদের 5G পরিষেবা চালু করেছে। Airtel ইতিমধ্যেই হরিয়ানার গুরুগ্রাম এবং পানিপতে 5G পরিষেবা চালু করেছে। উচ্চ গতির ইন্টারনেট পরিষেবা এখন আরও দুটি শহরে পাওয়া যাচ্ছে। আমরা আপনাকে বলি যে এয়ারটেল এই সপ্তাহে ইন্দোরে 5G চালু করেছে।

2023 সালের শেষ নাগাদ সমস্ত শহরে Airtel 5G পরিষেবা পাওয়া যাবে

দয়া করে মনে রাখবেন যে Airtel 5G Plus এখন জম্মু ও কাশ্মীর, ইন্দোর, দিল্লি, মুম্বাই, চেন্নাই, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদ, শিলিগুড়ি, নাগপুর, বারাণসী, পানিপথ, গুরুগ্রাম, গুয়াহাটি, পাটনা, লক্ষ্ণৌ, সিমলা, ইম্ফল, আহমেদাবাদ, ভাইজাগ এবং পুনে শহরে থাকে। কোম্পানির লক্ষ্য এই বছরের শেষ নাগাদ ভারতের সমস্ত বড় শহরে 5G কভারেজ দেওয়ার।

এয়ারটেল দুই বছর আগে পরীক্ষা শুরু করেছে

Airtel 2021 সাল থেকে 5G নেটওয়ার্ক পরীক্ষা করা শুরু করে এবং তারাই প্রথম টেলিকম অপারেটর যারা আনুষ্ঠানিকভাবে ভারতে 5G চালু করে। এয়ারটেল ব্যবহারকারীরা তাদের বিদ্যমান 4G সিমে 5G পরিষেবা ব্যবহার করতে পারেন। এছাড়াও, বিদ্যমান রিচার্জ প্ল্যানে 5G ডেটা পাওয়া যাবে। এয়ারটেল দাবি করেছে যে তার 5G ইন্টারনেট পরিষেবা 4G-এর চেয়ে 20 থেকে 30 গুণ দ্রুত।

কিভাবে ফোনে Airtel 5G সক্রিয় করবেন

আপনার ফোনে Airtel 5G সক্রিয় করতে প্রথমে ফোনের সেটিংসে যান। এখন এখান থেকে ‘মোবাইল নেটওয়ার্ক’ অপশনে ক্লিক করে ‘সিম’ নির্বাচন করুন। এখন আপনাকে পছন্দের ‘নেটওয়ার্ক টাইপ’ বিকল্পে যেতে হবে এবং এটিকে ‘5G’ এ সেট করতে হবে। এর পরে আপনি Airtel 5G ব্যবহার করতে পারবেন।





Source link