Categories
News

চশমা ছাড়াই 3D সামগ্রী দেখা যায়, ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ চালু হয়েছে


নতুন Asus VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপ কনজিউমার ইলেকট্রনিক্স শো 2023-এ উন্মোচন করা হয়েছিল। এর মাধ্যমে ব্যবহারকারী কোনো 3D চশমা ব্যবহার না করেই 3D সামগ্রী দেখতে ও কাজ করতে পারবেন। যদিও এর আগে কিছু কোম্পানি তাদের ল্যাপটপ ও ডিসপ্লেতে এই নতুন প্রযুক্তি ব্যবহার করেছে। কিন্তু আসুসই প্রথম এই নতুন প্রযুক্তি একটি ল্যাপটপের OLED স্ক্রিনে নিয়ে এসেছে। চলুন দেখে নেওয়া যাক নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপের বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন।

Asus VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপের বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন

নতুন Asus VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপ, নাম অনুসারে, একটি 16-ইঞ্চি OLED ডিসপ্লে সহ আসে, যা 3200×2000 পিক্সেলের রেজোলিউশন এবং 120Hz রিফ্রেশ রেট অফার করবে। তদ্ব্যতীত, এই ল্যাপটপের উপরে একটি অপটিক্যাল রজন স্তর রয়েছে। এবং একটি গ্লাস প্যানেল এবং লেন্টিকুলার লেন্স স্তর রয়েছে, যা চোখের-ট্র্যাকিং ক্যামেরার মাধ্যমে রিয়েল-টাইম চিত্রগুলি রেন্ডার করবে এবং শারীরিক গতিবিধি নিয়ন্ত্রণ করবে।

এছাড়াও, ল্যাপটপের স্ক্রিনের সামনের কাচের স্তরে একটি 2D/3D লিকুইড ক্রিস্টাল সুইচিং স্তর এবং অ্যান্টি-রিফ্লেক্টিভ আবরণ রয়েছে। যার মাধ্যমে সহজেই আজকের থেকে 3D এবং 3D থেকে টুডে মোডে কনটেন্ট কনভার্ট করা সম্ভব।

এবার আসি ডিভাইসটির প্রসেসর সম্পর্কে। নতুন Asus Vivo Book Pro 16X 3D OLED ল্যাপটপ Intel Core i9 প্রসেসর দিয়ে সজ্জিত। গ্রাফিক্সের জন্য Nvidia Ada RTX 40series GPO এবং স্টুডিও ড্রাইভার সহ। এছাড়াও, ল্যাপটপটি 60 GB DDR5 4800 RAM এবং 2 TB PCI Gen 4 SSD স্টোরেজ পাবে।

ল্যাপটপ ফিজিক্যাল শাটার সহ ফুল এইচডি আইআর ওয়েবক্যাম অফার করে। এছাড়াও, ল্যাপটপের সংযোগের বিকল্পগুলির মধ্যে রয়েছে Thunderbolt 4 পোর্ট, দুটি USB 3.2 Gen 1 Type A, HDMI 2.1 আউট, গিগাবিট ইথারনেট, একটি স্ট্যান্ডার্ড UHS 2 SD কার্ড রিডার এবং একটি অডিও জ্যাক।

নতুন Asus VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপ 3D এবং নন-3D মডেলে পাওয়া যাবে। এটি কালো এবং সিলভার রঙের বিকল্পগুলিতে আসে। তবে আসুস ব্র্যান্ডের এই নতুন ল্যাপটপের দাম এবং প্রাপ্যতা সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।





Source link