Categories
Tips and Tricks

ভিপিএন কি? এটা কিভাবে কাজ করে, এর প্রকারভেদ। What is VPN How it works its types


একটি VPN, বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক, এমন একটি পরিষেবা যা আপনার ইন্টারনেট সংযোগ এনক্রিপ্ট করে এবং অনলাইনে আপনার গোপনীয়তা রক্ষা করতে আপনার IP ঠিকানা লুকিয়ে রাখে।

What is VPN How it works its types

ভিপিএনগুলি ইন্টারনেটের মাধ্যমে একটি ব্যক্তিগত নেটওয়ার্কের সাথে নিরাপদে সংযোগ করতে ব্যবহার করা যেতে পারে, যেমন একটি ব্যবসায়িক নেটওয়ার্ক, বা অবরুদ্ধ বা সেন্সর করা সামগ্রী অ্যাক্সেস করতে। অনেক ভিপিএন একটি নির্দিষ্ট সময়ের সাথে সাবস্ক্রিপশন অফার করে, যেমন এক মাস বা এক বছর, অন্যরা আজীবন সাবস্ক্রিপশন অফার করে।

একটি VPN, বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক, এমন একটি পরিষেবা যা আপনাকে নিরাপদে এবং ব্যক্তিগতভাবে ইন্টারনেটের সাথে সংযোগ করতে দেয়। আপনি যখন একটি VPN ব্যবহার করেন, আপনার ইন্টারনেট ট্র্যাফিক একটি সুরক্ষিত সার্ভারের মাধ্যমে রুট করা হয় এবং এনক্রিপ্ট করা হয়, যাতে এটি তৃতীয় পক্ষের কাছে দৃশ্যমান না হয়।

এটি বিভিন্ন উদ্দেশ্যে উপযোগী হতে পারে, যেমন আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করা, ওয়েবসাইট আনব্লক করা এবং ইন্টারনেট সেন্সরশিপ বাইপাস করা। ভিপিএন সম্পর্কে আপনার কি কোনো নির্দিষ্ট প্রশ্ন আছে?

প্রিমিয়াম ভিপিএন অ্যাকাউন্ট।

একটি ভিপিএন, বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক হল একটি সফ্টওয়্যার পরিষেবা যা আপনার ইন্টারনেট সংযোগ এনক্রিপ্ট করে এবং আপনার আইপি ঠিকানা লুকিয়ে রাখে, আপনাকে বেনামে এবং নিরাপদে ওয়েব ব্রাউজ করতে দেয়।

ভিপিএনগুলি প্রায়ই পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করার সময় হ্যাকার বা অন্যান্য সাইবার অপরাধীদের দ্বারা বাধাপ্রাপ্ত হওয়া থেকে ব্যাঙ্কিং তথ্যের মতো সংবেদনশীল ডেটা রক্ষা করতে ব্যবহৃত হয়। এগুলি ইন্টারনেট সেন্সরশিপ বাইপাস করতে এবং অবরুদ্ধ ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করতেও ব্যবহার করা যেতে পারে।

কেউ কেন VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করতে চাইতে পারে তার বিভিন্ন কারণ রয়েছে:

একটি VPN আপনার ইন্টারনেট কানেকশন এনক্রিপ্ট করার মাধ্যমে আপনার অনলাইন ক্রিয়াকলাপকে ভয়ঙ্কর চোখ থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে।

একটি VPN আপনার IP ঠিকানা এবং অবস্থান লুকিয়ে আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করতে সাহায্য করতে পারে, ওয়েবসাইট এবং অনলাইন ট্র্যাকারদের জন্য আপনার অনলাইন কার্যকলাপ ট্র্যাক করা আরও কঠিন করে তোলে।

একটি VPN আপনাকে ওয়েবসাইট এবং সামগ্রী অ্যাক্সেস করতে সাহায্য করতে পারে যা আপনার দেশে ব্লক বা সীমাবদ্ধ হতে পারে।

একটি VPN আপনাকে বেনামে ইন্টারনেট ব্রাউজ করতে সাহায্য করতে পারে, ওয়েবসাইট এবং অনলাইন ট্র্যাকারদের জন্য আপনাকে সনাক্ত করা আরও কঠিন করে তোলে।

সর্বজনীন Wi-Fi-এ সুরক্ষা: আপনি যখন সর্বজনীন Wi-Fi-এর সাথে সংযুক্ত থাকেন তখন একটি VPN ব্যবহার করা আপনার ডেটা এবং কার্যকলাপকে সুরক্ষিত করতে সাহায্য করতে পারে, কারণ এটি আপনার সংযোগ সুরক্ষিত করতে এবং আপনি যা করছেন তা দেখতে অন্যদেরকে আটকাতে সাহায্য করতে পারে।

এনভাটো প্রিমিয়াম অ্যাকাউন্ট!

VPN পরিষেবাগুলিতে লাইফটাইম সাবস্ক্রিপশনগুলি সাধারণত এককালীন, অগ্রিম খরচে অফার করা হয় এবং এর জন্য পুনর্নবীকরণ ফি প্রয়োজন হয় না। এর মানে হল যে আপনি একবার আজীবন সাবস্ক্রিপশন কিনলে, আপনি আপনার জীবনকালের জন্য VPN পরিষেবাতে অ্যাক্সেস পেতে থাকবেন।

যাইহোক, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে লাইফটাইম সাবস্ক্রিপশনগুলি প্রায়ই প্রচলিত সাবস্ক্রিপশন প্ল্যানের চেয়ে বেশি ব্যয়বহুল হয় এবং সাবস্ক্রিপশনের শর্তাবলী VPN প্রদানকারীদের মধ্যে পরিবর্তিত হতে পারে। কিছু লাইফটাইম সাবস্ক্রিপশনও কিছু নির্দিষ্ট সীমাবদ্ধতা বা শর্তের অধীন হতে পারে, যেমন একই সময়ে VPN এর সাথে সংযুক্ত করা যেতে পারে এমন ডিভাইসের সংখ্যা।

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যবহার করার বিভিন্ন সুবিধা রয়েছে:

VPNগুলি আপনার ইন্টারনেট সংযোগ এনক্রিপ্ট করে, তৃতীয় পক্ষকে আপনার অনলাইন কার্যকলাপে স্নুপ করা বা আপনার ব্যক্তিগত ডেটা চুরি করা থেকে বাধা দেয়।

ভিপিএনগুলি আপনার আইপি ঠিকানা এবং অবস্থান গোপন করে, ওয়েবসাইটগুলির জন্য আপনার অনলাইন কার্যকলাপ ট্র্যাক করা এবং হ্যাকারদের জন্য আপনাকে লক্ষ্য করা কঠিন করে তোলে।

ভিপিএনগুলি আপনাকে ওয়েবসাইট এবং সামগ্রীগুলি অ্যাক্সেস করতে দেয় যা আপনার দেশ বা অঞ্চলে অবরুদ্ধ হতে পারে।

ভিপিএন আপনাকে আপনার পরিচয় প্রকাশ না করে বেনামে ইন্টারনেট ব্রাউজ করার অনুমতি দেয়।

আপনি যখন দূরবর্তীভাবে কাজ করছেন তখন VPNগুলি আপনাকে আপনার কোম্পানির নেটওয়ার্ক নিরাপদে অ্যাক্সেস করার অনুমতি দেয়।

VPN আপনার ইন্টারনেট সংযোগের গতি এবং কর্মক্ষমতা উন্নত করতে পারে, বিশেষ করে যদি আপনি একটি পাবলিক Wi-Fi নেটওয়ার্ক ব্যবহার করেন।

ক্যানভা প্রো লাইফটাইম!

অনেকগুলি বিনামূল্যের ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) পরিষেবা রয়েছে যা আপনি ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন৷ জনপ্রিয় কিছু হল:

মনে রাখবেন যে বিনামূল্যের ভিপিএনগুলি অর্থপ্রদানের মতো নির্ভরযোগ্য বা সুরক্ষিত নাও হতে পারে এবং তাদের সীমিত বৈশিষ্ট্য থাকতে পারে বা আপনি যে পরিমাণ ডেটা ব্যবহার করতে পারেন তা সীমাবদ্ধ করতে পারে।

একটি VPN ব্যবহার করার আগে পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিগুলি সাবধানে পড়া গুরুত্বপূর্ণ। আপনার ভিপিএন ব্যবহারের সম্ভাব্য ঝুঁকি এবং ত্রুটিগুলিও বিবেচনা করা উচিত, যেমন ধীর ইন্টারনেট গতি এবং ম্যালওয়্যার বা অন্যান্য নিরাপত্তা হুমকির সম্ভাবনা।

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) সফ্টওয়্যার ডাউনলোডের প্রস্তাব দেয় এমন অনেক ওয়েবসাইট রয়েছে। কিছু জনপ্রিয় বিকল্প অন্তর্ভুক্ত:

VPN সফ্টওয়্যার ডাউনলোড করার সময় সতর্কতা অবলম্বন করা গুরুত্বপূর্ণ, কারণ কিছু সাইট এমন ডাউনলোড অফার করতে পারে যাতে ম্যালওয়্যার বা অন্যান্য নিরাপত্তা হুমকি রয়েছে৷ ইন্টারনেট থেকে যেকোনো সফ্টওয়্যার ডাউনলোড করার আগে কিছু গবেষণা করা এবং পর্যালোচনাগুলি পড়া সর্বদা একটি ভাল ধারণা।

গুগল ড্রাইভ লাইফটাইমের জন্য!

বিনামূল্যের ভিপিএন একটি ভাল বিকল্প হতে পারে যদি আপনার শুধুমাত্র অল্প সময়ের জন্য একটি ভিপিএন প্রয়োজন হয় বা আপনি যদি শুধুমাত্র একটি ভিপিএন পরিষেবা ব্যবহার করে দেখতে চান যে এটি আপনার চাহিদা পূরণ করে কিনা। যাইহোক, ফ্রি ভিপিএন এর কিছু সীমাবদ্ধতা আছে। অনেক বিনামূল্যের VPN-এর ডেটা সীমা থাকে, সংযোগের গতি কম থাকে এবং উপার্জনের জন্য বিজ্ঞাপন দেখাতে পারে।

তারা প্রদত্ত VPN-এর তুলনায় কম সুরক্ষিতও হতে পারে, কারণ তাদের কাছে শক্তিশালী এনক্রিপশন এবং নিরাপত্তা ব্যবস্থায় বিনিয়োগ করার সংস্থান নাও থাকতে পারে। আপনার যদি দীর্ঘমেয়াদী ব্যবহারের জন্য বা স্ট্রিমিং বা টরেন্টিংয়ের মতো আরও বেশি চাহিদাপূর্ণ কাজের জন্য একটি VPN প্রয়োজন হয় তবে এটি একটি অর্থপ্রদানকারী VPN পরিষেবা বিবেচনা করা মূল্যবান হতে পারে।


You have to wait 60 econds.

৫টি ফ্রি ভিপিএন ডাউনলোড করুন?

উপসংহার:

VPN হল “ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক” এবং পাবলিক নেটওয়ার্ক ব্যবহার করার সময় একটি সুরক্ষিত নেটওয়ার্ক সংযোগ স্থাপনের সুযোগ বর্ণনা করে। VPN আপনার ইন্টারনেট ট্র্যাফিক এনক্রিপ্ট করে এবং আপনার অনলাইন পরিচয় ছদ্মবেশ ধারণ করে। এটি তৃতীয় পক্ষের জন্য অনলাইনে আপনার কার্যকলাপ ট্র্যাক করা এবং ডেটা চুরি করা আরও কঠিন করে তোলে।

🔽 এই পোস্ট গুলো দেখুন? 🔽

▶ সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!

▶ সেরা ৩টি ট্র্যাকিং অ্যাপ!

▶ সেরা ভিডিও এডিটিং অ্যাপ!

▶ সেরা ১০টি ফ্রি সিনেমা অ্যাপ!

best free vpn 2023, free vpn 2023, free fire download failed retry, itop vpn download 2023, itop vpn download free, itop vpn download, download itop vpn, itop vpn download pc, how to download itop vpn, free vpn download, download vpn, vpn free trial download, free vpn download for mac, itop vpn download for free, fortnite vpn download free, surfshark vpn download free, surfshark vpn 2023 download, how to download free vpn for pc, download vpn crack.



Source link