Categories
Mobile Mobile price BD

দামী হলেও BMW বাইকের চাহিদা ভারতে ঊর্দ্ধমুখী, 2022 সালে বিক্রি হল সবচেয়ে বেশি


ভারতের বাজারে পা রাখার পর থেকে জার্মানির কিংবদন্তি প্রিমিয়াম টু-হুইলার সংস্থা বিএমডব্লিউ মোটোরাড (BMW Motorrad)-এর ব্যবসায় লক্ষ্মীলাভের পরিমাণ ক্রমাগত বেড়ে চলেছে। ২০২২-এও যার ধারা অব্যাহত থাকার কথা জানালো খোদ সংস্থা। গত বছর জুড়ে তারা ৭,২৮২ ইউনিট টু-হুইলার বিক্রি করেছে। ২০২১-এর তুলনায় যা ৪০ শতাংশ বেশি। ২০১৭-তে এদেশে পদার্পণের পর থেকে বিএমডব্লিউ-র এই বেচাকেনার অঙ্কটি এখনও পর্যন্ত সর্বাধিক।

ভারতে BMW-এর বেস্ট-সেলিং প্রোডাক্ট

এদেশে জার্মান সংস্থাটির মার্কেট শেয়ারের ৯০% জুড়ে রয়েছে সদ্য লঞ্চ হওয়া BMW G 310 RR, G 310 R ও G 310 GS। এছাড়া তাদের অন্যান্য জনপ্রিয় টু-হুইলারগুলি হল – BMW S 1000 RR, R 1250 GS / GSA এবং C 400 GT স্কুটার। BMW C 400 GT স্কুটারটি গত বছর পুজোর মাস অর্থাৎ অক্টোবরে লঞ্চ হয়েছিল। যার দাম ১০.৪০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বলাই বাহুল্য, এটি বর্তমানে ভারতের সর্বাধিক মূল্যের স্কুটার।

বিএমডব্লিউ ইন্ডিয়া সম্প্রতি তাদের আপডেটেড মোটরসাইকেল S 1000 RR লঞ্চের ঘোষণা করেছে। নতুন প্রজন্মের মডেলটির দাম ২০.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বর্তমানে এর বুকিং চলছে। সামনের মাস থেকে ডেলিভারি শুরু হবে। S 1000 RR-তে রয়েছে একটি ৯৯৯ সিসি ফোর সিলিন্ডার ইঞ্জিন। ৬-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিনটি থেকে ২০৭ বিএইচপি শক্তি উৎপন্ন হয়।

এছাড়া জার্মান সংস্থাটি ২০২৩-এ তাদের নতুন টু-হুইলারগুলির লঞ্চের আগাম পরিকল্পনা সম্পর্কে মুখ খোলেনি। তারা সম্প্রতি জয়টাউন দিল্লি এডিশনে CE 04 ইলেকট্রিক স্কুটাররের উপর থেকে পর্দা সরিয়েছে। এতে উপস্থিত একটি ৮.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা স্কুটারটিকে ১২৯ কিলোমিটার রেঞ্জ পেতে সহায়তা করবে। এর দাম হতে পারে ১০ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি।



Source link