Categories
Mobile Mobile price BD

রং দে তু মোহে গেরুয়া! Ola S1, S1 Pro ফিরল Gerua এডিশনে, কিনবেন নাকি


গ্রাহকদের দাবি মেনে ওলা ইলেকট্রিক (Ola Electric) ভারতে তাদের S1 ও S1 Pro বৈদ্যুতিক স্কুটার দুটি গেরুয়া’ রঙে পুনরায় লঞ্চ করেছে। যা গত বছর হোলি উপলক্ষ্যে লিমিটেড এডিশনে এসেছিল। এর পাশাপাশি Ola S1 ভ্যারিয়েন্টটি পাঁচটি নতুন রঙের বিকল্পে উপলব্ধ হওয়ার কথা ঘোষণা করা হয়েছে – মার্শম্যালো, মিলেনিয়াল পিঙ্ক, অ্যানথ্রাসাইট গ্রে, মিডনাইট ব্লু এবং ম্যাট ব্ল্যাক। অর্থাৎ এটি আগের রংগুলি ধরে মোট ১১টি কালার অপশনে কেনা যাবে। অন্যদিকে, S1 Pro মিলবে ১২টি পেইন্ট স্কিমে।

বর্তমানে ওলা ইলেকট্রিক তিনটি মডেলের ইলেকট্রিক স্কুটার ভারতে বিক্রি করে – S1, S1 Pro ও S1 Air। ২০২১-এর ১৫ আগস্ট লঞ্চ হয়েছিল তাদের ফ্ল্যাগশিপ মডেল S1 Pro , যার দাম ১.৪০ লক্ষ টাকা। এবং Ola S1-এর মূল্য ১ লক্ষ টাকা এবং এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট S1 Air কেনার জন্য খরচ পড়ে ৮৫,০০০ টাকা। এটির ডেলিভারি এখনও শুরু হয়নি।

বর্তমানে এদেশে ইলেকট্রিক স্কুটারের মধ্যে সর্বাধিক বিক্রিত মডেলটি হল ওলা এস১। বস্তুত ২০২২-এর ডিসেম্বরে কোম্পানি ২৫,০০০-এর বেশি এস১ রেঞ্জের স্কুটার বিক্রি করেছে। আগের বছরে তাদের ১.৫ লক্ষের বেশি ইউনিট বিক্রি হয়েছে। এখন এদেশে ১০০-এর বেশি নতুন এক্সপেরিয়েন্স সেন্টার রয়েছে ওলার। সম্প্রতি সংস্থাটি তাদের এক লক্ষের বেশি গ্রাহকদের জন্য ওভার দ্য ইয়ার (ওটিএ) মাধ্যমে MoveOS 3 পৌঁছানোর কাজ শুরু করেছে।

ওলার এন্ট্রি লেভেল S1 Air-এ রয়েছে একটি ৪.৫ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। যার সাথে সংযুক্ত ২.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এটি সিঙ্গেল চার্জে ১০১ কিলোমিটার রেঞ্জ প্রদান করে। ৯০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ যুক্ত স্কুটারটি ০-৪০ কিমি/ঘন্টার গতি তুলতে সময় নেয় ৪.৩ সেকেন্ড। অন্যদিকে S1 মডেলটি একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ও ৮.৫ কিলোওয়াট ইলেকট্রিক মোটর সহ এসেছে। এর ১৪১ কিমি রেঞ্জ।

৯৫ কিমি/ঘন্টার সর্বোচ্চ গতিবেগ সহ S1 মডেল ০-৪০ কিমি/ঘন্টার গতি ৩.৮ সেকেন্ডে তুলতে সক্ষম। এতে রয়েছে তিনটি রাইডিং মোড – ইকো, নর্মাল এবং স্পোর্ট। অন্যদিকে, Ola S1 Pro-তে দেওয়া হয়েছে একটি ৪ কিলোওয়াট ব্যাটারি প্যাক এবং ৮.৫ কিলোওয়াট মোটর। সিঙ্গেল চার্জে এটি ১৮১ কিলোমিটার রেঞ্জ দেয়। ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ২.৯ সেকেন্ডে তুলতে সক্ষম। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১১৬ কিলোমিটার। এতে রয়েছে চারটি রাইডিং মোড – ইকো, নর্মাল, স্পোর্ট এবং হাইপার।



Source link