Categories
Tips and Tricks

ফ্ল্যাগশিপের পর এবার সস্তা স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে iQOO, স্পেসিফিকেশন দেখে নিন


আইকো (iQOO) সম্প্রতি চীনে তাদের প্রিমিয়াম iQOO 11 সিরিজ এবং মিড-রেঞ্জ iQOO Neo 7 SE লঞ্চ করেছে। বর্তমানে শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডটি একটি নতুন বাজেট স্মার্টফোনের ওপর কাজ করছে। আর এখন, V2230EA মডেল নম্বর সহ একটি নতুন আইকো হ্যান্ডসেটকে একাধিক চীনা সার্টিফিকেশন সাইটে স্পট করে গেছে এবং এই সাইটগুলির তালিকায় ফোনটির কিছু স্পেসিফিকেশন এবং ডিজাইনও প্রকাশ করা হয়েছে। তাহলে আসুন এগুলি দেখে নেওয়া যাক।

নতুন বাজেট iQOO হ্যান্ডসেট পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

V2230EA মডেল নম্বর সহ একটি অজানা আইকো স্মার্টফোন চীনের টেনা (TENAA) এবং চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাগুলি প্রকাশ করেছে যে, ফোনটি একটি এলসিডি ডিসপ্লের সাথে আসবে এবং এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই বৈশিষ্ট্যগুলি নির্দেশ করে যে, আইকোর এই নতুন হ্যান্ডসেটটি একটি বাজেট রেঞ্জের ডিভাইস হিসাবে আত্মপ্রকাশ করবে।

এছাড়া, টেনা (TENAA)-এর তালিকায় এই স্মার্টফোনটির লাইভ ইমেজগুলিও শেয়ার করা হয়েছে, যা এর ডিজাইনটিকে স্পষ্টভাবে তুলে ধরেছে। ছবি অনুযায়ী, অঘোষিত আইকো হ্যান্ডসেটটির একটি ফ্ল্যাট ব্যাক থাকবে। ব্যাক প্যানেলটির বাঁদিকে বড় ক্যামেরা আইল্যান্ড দেখা যাবে, যার মধ্যে দুটি লেন্স অবস্থান করবে। আর সামনের দিকে, একটি ওয়াটারড্রপ নচ এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ ফ্ল্যাট ডিসপ্লে দেখা যাবে।

যদিও, আলোচ্য স্মার্টফোনটির বিপণন নাম এখনও জানা যায়নি, তবে শোনা যাচ্ছে চীনে সম্ভবত এটিকে iQOO U6 বলা হবে এবং স্থানীয় বাজারে ডিভাইসটির দাম ১,০০০-১,৫০০ ইউয়ান (প্রায় ১২,০৫০ – ১৮,০৫০ টাকা)-এর মধ্যে থাকতে পারে। এটি ২০২১ সালের ডিসেম্বরে লঞ্চ হওয়া সাশ্রয়ী মূল্যের iQOO U5-এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। জানিয়ে রাখি, এই হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত এলসিডি ডিসপ্লে রয়েছে। ডিভাইসটির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি চিপসেট দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য, এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO U5-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, খুব শীঘ্রই আইকোর আসন্ন স্মার্টফোনটি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য সামনে আসবে বলে আশা করা যায়। এই ডিভাইসটির বাণিজ্যিক নামটি এখনও অনুমানের স্তরেই রয়েছে, তাই যতক্ষণ না ফোনটির সঠিক নামটি সামনে আসছে, ততক্ষন এর সম্পর্কে কোনরূপ সিদ্ধান্তে উপনীত না হওয়াই শ্রেয়।



Source link