Categories
Mobile Mobile price BD

দেশের সবথেকে সস্তা বৈদ্যুতিক গাড়ি Tata Tiago EV-র টেস্ট রাইড শুরু, চালিয়ে দেখেছেন?


গত বছর অক্টোবরে ভারতের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ির তকমা নিয়ে হাজির হয়েছিল Tata Tiago EV। গাড়িটির ধার ও ভার দেখে অসংখ্য গ্রাহক এর প্রতি আকৃষ্ট হয়েছেন। মুখিয়ে রয়েছেন একটিবার চালিয়ে দেখার স্বাদ আস্বাদনের জন্য। সে সকল ক্রেতাদের মুখে হাসি ফুটিয়ে এবারে টাটা মোটরস (Tata Motors) তাদের ইভি লাইনআপের নবীনতম মডেলটির টেস্ট ড্রাইভ শুরু করল। লঞ্চের সময় টিয়াগো ইভি-র দাম ৮.৪৯ লক্ষ টাকা থেকে শুরু করে ১১.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত ধার্য করা হয়েছিল। কিন্তু শীঘ্রই গাড়িটির বিভিন্ন ট্রিমের মূল্য ৩১,০০০ থেকে ৩৫,০০০ টাকা বাড়ানো হবে।

Tata Tiago EV ভ্যারিয়েন্ট

টাটা টিয়াগো ইভি দুটি ব্যাটারির বিকল্পে অফার করা হয় – একটি ১৯.২ কিলোওয়াট মিডিয়াম রেঞ্জ ভার্সন এবং অপরটি ২৪ কিলোওয়াট আওয়ার লং রেঞ্জ। প্রথমটি দুটি ট্রিমে বেছে নেওয়া যায়। এদের মূল্য যথাক্রমে ৮.৪৯ লক্ষ টাকা ও ৯.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। লং রেঞ্জ ভার্সনটি আবার পাঁচটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। যাদের দাম ৯.৯৯ লক্ষ টাকা থেকে শুরু করে ১১.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

টাটা মোটরস সূত্রে দাবি, Tiago EV-এর এন্ট্রি লেভেল মডেলটির রেঞ্জ ২৫০ কিলোমিটার। যেখানে ২৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি চালিত ভ্যারিয়েন্টটি সিঙ্গেল চার্জে ৩১৫ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। এটি একাধিক চার্জিংয়ের বিকল্পে অফার করা হয়। যেমন – একটি ১৫ অ্যাম্পিয়ার প্লাগ, সকেট, ৭.২ কিলোওয়াট আওয়ার এসি হোম ওয়াল বক্স এবং ডিসি ফাস্ট চার্জার।

Tata Tiago EV ফিচার্স

টিয়াগো ইভি-এর ফিচারের তালিকায় উপস্থিত – ৭ ইঞ্চির টাচস্ক্রিন যুক্ত ইনফোটেনমেন্ট সিস্টেম, অ্যাপেল কার প্লে ও অ্যান্ড্রয়েড অটো সহ সমস্ত ধরনের সংযুক্তিকরণ প্রযুক্তি। এমনকি Tiago EV তে মাল্টিমোড রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে, যা সর্বপ্রথম Nexon EV Max-এ দেখা গিয়েছিল।

এর পাশাপাশি রেন সেন্সিং ওয়াইপার, অটোমেটিক হেডল্যাম্প, স্টার্ট/স্টপ বোতাম, ক্লাইমেট কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, ৮-স্পিকার হারমান মিউজিক সিস্টেম এই সমস্ত কিছুই থাকছে এতে। এছাড়া যাত্রীগণের সুরক্ষার্থে দেওয়া হয়েছে ইবিডি সহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, রিয়ার পার্কিং সেন্সর, রিয়ার পার্কিং ক্যামেরা , রেইন সেন্সিং ওয়াইপার, ও সিট বেল্ট রিমাইন্ডার।



Source link