Categories
Tips and Tricks

Oppo A78 5G ভারতে আসছে 13 জানুয়ারি, লঞ্চের আগেই ফাঁস দাম, স্পেসিফিকেশন


বেশ কিছুদিন ধরেই জল্পনা চলেছে যে, ওপ্পো শীঘ্রই তাদের একটি নতুন মিড-রেঞ্জ ডিভাইস গ্লোবাল মার্কেটে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Oppo A78 5G। গত জুনে লঞ্চ হওয়া Oppo A77-এর উত্তরসূরিটি ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আশা করা হচ্ছে, A78 ভারত সহ এশিয়ার বিভিন্ন বাজারে লঞ্চ হতে পারে। যদিও, ওপ্পোর তরফে এখনও এই হ্যান্ডসেটটির বিষয়ে বিস্তারিত কিছু নিশ্চিত করা হয়নি। তবে, এবার একটি নতুন রিপোর্টে ভারতীয় বাজারে Oppo A78 5G-এর লঞ্চের তারিখের পাশাপাশি এর স্পেসিফিকেশন এবং দামও প্রকাশ করা হয়েছে। আসুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

সাশ্রয়ী মূল্যের Oppo A78 5G শীঘ্রই আসছে ভারতের বাজারে

অ্যাপ্পলস-এর একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, ওপ্পো এ৭৮ ৫জি আগামী ১৪ জানুয়ারি ভারতে লঞ্চ হবে। সাশ্রয়ী মূল্যের এই স্মার্টফোনটি অফলাইন মার্কেটকে লক্ষ্য করবে এবং এর বেস স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ১৮,৫০০ – ১৯,০০০ টাকা এর মধ্যে রাখা হবে। এই স্মার্টফোনটির “অ্যাবাউট ডিভাইস” বিভাগের একটি লাইভ ইমেজও শেয়ার করা হয়েছে, যা এর কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে। ছবি অনুযায়ী, ওপ্পো এ৭৮ ৫জি-এর মডেল নম্বর CPH2495 হতে পারে এবং এতে ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকতে পারে। এছাড়া, ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দ্বারা চালিত হবে বলেও জানা গেছে।

জানিয়ে রাখি, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ হল একটি বাজেট রেঞ্জের প্রসেসর, যা আধুনিক ৭ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি করা হয়। এতে ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি দ্রুত এআরএম কর্টেক্স-এ৭৬ কোর এবং সর্বোচ্চ ২ গিগাহার্টজ ক্লক স্পিডের ছয়টি শক্তি-দক্ষ কর্টেক্স-এ৫৫ কোর রয়েছে। ওপ্পো এ৭৮ ৫জি-তে ব্যবহৃত এই প্রসেসরটির সাথে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত থাকবে বলে জানা গেছে। আবার, স্মার্টফোনটি ৪ জিবি র‍্যাম সম্প্রসারণ প্রযুক্তিও সাপোর্ট করতে পারে।

এছাড়া রিপোর্ট অনুযায়ী, Oppo A78 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ডেপ্থ বা ম্যাক্রো শটের জন্য একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর দেখা যাবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A78 5G ফোনটি ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে রান করতে পারে।



Source link