Categories
Mobile Mobile price BD

Poco X5 Pro ফোনের ভারতে আগমন এই মাসেই, থাকবে 108MP ক্যামেরা, 67W চার্জিং


গত বছর মার্চ মাসে লঞ্চ হয়েছিল Poco X4 Pro। এটি তার পূর্বসূরি Poco X3 Pro-এর মতো ততটা চিত্তাকর্ষক না হলেও, যে সুদর্শন ডিজাইনের সাথে এসেছিল, তা স্বীকার করতেই হয়। এবার ২০২৩ সাল শুরু হতেই পোকো নতুন Poco X5 Pro মডেল লঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে বলে শোনা যাচ্ছে। যদিও এই সম্পর্কে শাওমি-এর সাব ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করেনি। তবে এখন জল্পনা বাড়িয়ে একটি সূত্র Poco X5 Pro-এর লঞ্চের সময়রেখার পাশাপাশি মূল স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Poco X5 Pro-এর লঞ্চ টাইমলাইন

সুপরিচিত টিপস্টার যোগেশ ব্রারকে উদ্ধৃত করে, ৯১মোবাইলস দাবি করেছে যে, নতুন পোকো এক্স৫ প্রো এই জানুয়ারির শেষ সপ্তাহেই ভারতীয় বাজারে লঞ্চ হবে। এই স্মার্টফোনটি স্ট্যান্ডার্ড পোকো এক্স৫-এর সাথে আসবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, বলা হয়েছে যে এক্স৫ প্রো মডেলটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে লঞ্চ হতে পারে। এই বিষয়টি পূর্বে আগে টিপস্টার ক্যাসাপার স্ক্রেজিপেজও ত।

প্রসঙ্গত, পোকো এক্স৫ প্রো যদি সত্যি রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের রিব্র্যান্ডেড সংস্করণ হয়, তাহলে আশা করা যায়, আসন্ন পোকো ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১,০৮০×২,৪০০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট অফার করবে। স্মার্টফোনটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ স্টোরেজ পর্যন্ত যুক্ত থাকবে।

আবার ফটোগ্রাফির জন্য, Poco X5 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X5 Pro ফোনটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

উল্লেখ্য, মনে করা হচ্ছে Poco X5 Pro-এর স্পেসিফিকেশন Redmi Note 12 Speed Edition/ SE-এর মতো হলেও, এতে ভিন্ন ডিজাইন দেখা যেতে পারে। কেননা, গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি Poco X4 Pro-ও একটি রিব্র্যান্ডেড ফোন ছিল কিন্তু, এটি একটি অভিনব ডিজাইনের সাথে এসেছিল।



Source link