Categories
Mobile Mobile price BD

চীনে সাড়া ফেলা এই Redmi ফোন Poco নামে ভারতে আসছে, থাকবে দুর্ধর্ষ ফিচার


সম্প্রতি চীনে রেডমি তাদের লেটেস্ট Redmi K60 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। তবে এই লাইনআপটির উন্মোচনের বেশ কয়েক মাস আগে থেকেই জল্পনা চলছে যে, বিশ্ববাজারে স্ট্যান্ডার্ড Redmi K60 মডেলটি Poco F5 হিসেবে রিব্র্যান্ড করা হবে। সম্প্রতি নির্ভরযোগ্য টিপস্টার ক্যাসপার ক্রেজিপেকও দাবি করেছেন যে, K60 ভারত-সহ বিশ্ববাজারে Poco F5 Pro নামে আত্মপ্রকাশ করবে। আর এখন Poco F-সিরিজের আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটিকে আইএমইআই (IMEI) সার্টি ফিকেশন সাইটে স্পট করা গেছে, যা এর বাণিজ্যিক নাম এবং মডেল নম্বর প্রকাশ করেছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Poco F5 Pro-কে দেখা গেল IMEI সার্টিফিকেশন ওয়েবসাইটে

শাওমিইউআই পোকো এফ৫ প্রো-এর আইএমএআই (IMEI) ডেটাবেস তালিকার একটি স্ক্রিনশট প্রকাশ করেছে৷ সাইটের তালিকাটি নিশ্চিত করেছে যে, এই ডিভাইসটির মডেল নম্বর 23013PC75G। চায়না-এক্সক্লুসিভ রেডমি কে৬০ ফোনটি 23013RK75C মডেল নম্বর বহন করে। তাই পোকো এফ৫ প্রো-এর আইএমএআই ডেটাবেস তালিকায় যে মডেল নম্বরটি দেখা গেছে, সেটি ইঙ্গিত করছে যে, এটি রেডমি কে৬০-এর একটি রিব্যাজড সংস্করণ হবে।

Poco F5 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

পোকো এফ৫ প্রো-তে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। পোকো এফ৫ প্রো সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ আসতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Poco F5 Pro-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F5 Pro-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এছাড়াও, এই হ্যান্ডসেটে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি আইআর (IR) ব্লাস্টার থাকবে।

উল্লেখ্য, এখনও পর্যন্ত Poco F5 Pro-এর লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। তবে, ডিভাইসটির মডেল নম্বরে উল্লিখিত “2301” নম্বরগুলি নির্দেশ করছে যে, ডিভাইসটি সম্ভবত চলতি মাসের প্রথম দিকে আত্মপ্রকাশ করবে।



Source link