Categories
Mobile Mobile price BD

2023-এ মেগা প্ল্যান, এদেশে দুর্দান্ত কিছু বাইক ও স্কুটার লঞ্চ করবে Suzuki, দেখুন লিস্ট


Suzuki ভারতে বড় ইঞ্জিন ক্যাপাসিটির বাইক লঞ্চ করা থেকে বিরত থাকলেও গত বছর Katana মডেলের হাত ধরে সেই চিত্র বদলেছে। আবার গত বছর দেশের বাজারে তাদের মোটরসাইকেল ও স্কুটারের বিক্রিবাটা বেড়েছে তাৎপর্যপূর্ণ হারে। তাই চলতি বছর ভারতে কিছু আকর্ষণীয় টু-হুইলার লঞ্চ করতে চলেছে সংস্থাটি। সুজুকির তেমনই আপকামিং তিন টু-হুইলারের সন্ধান থাকল এই প্রতিবেদনে।

Suzuki V-Storm 800 DE

অ্যাডভেঞ্চার বাইকের রমরমার মধ্যেই এবার ভারতের পথে পা বাড়াতে চলেছে Suzuki V-Storm 800 DE। গত বছর ইতালির মোটরসাইকেশ শো-তেই মধ্যবর্তী ওজনের এই অ্যাডভেঞ্চার বাইকটির প্রথম ঝলক দেখিয়েছে জাপানের এই জনপ্রিয় বাইক নির্মাতা। ভারতের বুকে রাজ করা Triumph Tiger 900-কে সরাসরি চ্যালেঞ্জ জানাবে সুজুকির এই বাইক তা বলার অপেক্ষা রাখে না। V-Storm 650XT-র চেয়ে খানিকটা ভিন্ন পথে হেঁটে অত্যাধুনিক ফিচার এবং যন্ত্রাংশ সহযোগে চলতি বছরের সেপ্টেম্বর মাস নাগাদ আসবে সুজুকির এই নতুন অডভেঞ্চার বাইক। দাম হতে পারে ১১ লাখ টাকার আশেপাশে।

Suzuki GSX-8S

V-Storm 800 DE-র মতো একই প্লাটফর্মের উপর নির্মিত GSX-8S আদতে GSX-S 750 মডেলটির উত্তরসূরী হিসাবে লঞ্চ হতে চলেছে। এই বাইকটিতে ডাবল সিলিন্ডারের পরিবর্তে সিঙ্গেল সিলিন্ডার থাকায় স্বাভাবিকভাবেই ইঞ্জিনিয়ার শক্তি খানিকটা কম। তবে তুলনামূলক কম ওজন, আধুনিক ফিচার এবং ডিজাইন সমস্ত কিছুই Suzuki GSX-8S-কে করে তুলেছে অতুলনীয়। যদিও এর চেয়েও শক্তিশালী ইঞ্জিন নিয়ে ইতিমধ্যেই ভারতের বাজার দাপিয়ে বেড়াচ্ছে Triumph Street। সুজুকির এই বাইকটির আগমনের সম্ভাব্য দিনক্ষণ ২০২৩-র সেপ্টেম্বর মাস। এক্স শোরুম মূল্য ৯ লক্ষ টাকা হতে পারে বলে অনুমান।

Suzuki Access 125 EX

২০২২ সালেই সুজুকি বার্গম্যান স্ট্রিট এর নব্য সংস্করণ EX ভার্সনের দেখা পেলেও বিগত বেশ কয়েক বছর ধরে একই ভাবে চলেছে তার অন্যতম জনপ্রিয় স্কুটার Access। তাই চলতি বছরেই সুজুকির এই তেল সাশ্রয়ী স্কুটারের নতুন সংস্করণ যুক্ত হওয়ার সম্ভাবনা সংস্থার পোর্টফোলিওতে। Access 125 EX লঞ্চ হতে পারে এপ্রিল মাস নাগাদ। এক্স শোরুম মূল্য ১.১০ লাখ টাকা হওয়ার সম্ভাবনা।



Source link