Categories
News

NTRCA ৪র্থ গণবিজ্ঞপ্তি শূন্য পদের তালিকা ২০২৩ pdf [উপজেলা ভিত্তিক লিস্ট]


এনটিআরসিএ 29 ডিসেম্বর 2022 তারিখে 4র্থ পাবলিক নোটিফিকেশন ভ্যাকেন্সি লিস্ট 2023 (পিডিএফ) অনলাইনে প্রকাশ করেছে৷ এই তালিকায়, চতুর্থ পাবলিক বিজ্ঞপ্তির সংস্থায় শূন্যপদের তালিকা দেওয়া হয়েছে৷ নির্ধারিত ওয়েবসাইটে লগইন করে শূন্যপদের সংখ্যা দেখা যাবে। চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) ৬৮ হাজার ৩৯০ জন এমপিও শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে স্কুল-কলেজে ৩১ হাজার ৫০৮টি মাদ্রাসা এবং কারিগরি প্রতিষ্ঠানে ৩৬ হাজার ৮৮২টি। আবেদন (ই-অ্যাপ্লিকেশন) অনলাইনে (http://ngi.teletalk.com.bd) করতে হবে ২৯ ডিসেম্বর থেকে ২৯ জানুয়ারি ২০২২ দুপুর ১২টার মধ্যে।

এনটিআরসিএ একটি সাম্প্রতিক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদ্রাসা) এন্ট্রি লেভেলে (এন্ট্রি লেভেল) নিম্নলিখিত শূন্য পদগুলি পূরণের উদ্দেশ্যে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধিত প্রার্থীদের থেকে অনলাইনে আবেদন (ই-আবেদন) আমন্ত্রণ জানানো হয়েছে। , টেকনিক্যাল এবং বিজনেস ম্যানেজমেন্ট) নিম্নলিখিত শর্তে। যাচ্ছে

NTRCA দ্বারা বেসরকারী শিক্ষক নিয়োগ 2022

কর্তৃপক্ষ: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA)
পোস্টের ধরন: এমপিওভুক্ত বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতার পদ
পোস্ট সংখ্যা: ৭০ হাজার পদ
বিজ্ঞপ্তি নম্বর: ৪র্থ গণবিজ্ঞপ্তি
অ্যাপ্লিকেশন লিঙ্ক: http://ngi.teletalk.com.bd
ওয়েবসাইট: http://www.ntrca.gov.bd
NTRCA শিক্ষকের চাকরি 2022

প্রার্থীর যোগ্যতা এবং আবেদন

বাধ্যতামূলকভাবে আবেদনকারীর নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়, অবস্থান ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধিত হতে হবে; এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকায় অন্তর্ভুক্ত থাকবে; মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক জারি করা সর্বশেষ জনবল কাঠামো এবং এমপিও নীতি অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন করতে হবে; (প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার বিশদ বিবরণ দেখতে, NTRCA ওয়েবসাইটের “চৌথার গণবিজ্ঞান” নামক পরিষেবা বক্সে ক্লিক করুন)

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক জারি করা সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীকে শুধুমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লেখিত বিষয়-সম্পর্কিত পদ ও শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করতে হবে. আবেদনকারী মিথ্যা তথ্য দিয়ে আবেদন করলে এবং সে অনুযায়ী চাকরির সুপারিশ পেলে তার বিরুদ্ধে সুপারিশ বাতিলসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আবেদনকারী প্রার্থীর বয়স

  • প্রার্থীর বয়স 25 মার্চ 2020 তারিখে 35 বছর বা তার কম হতে হবে। নিবন্ধন শংসাপত্র অনুসারে প্রত্যেক আবেদনকারী একই স্তরে (স্কুল/কলেজ) শুধুমাত্র একটি আবেদন করতে পারবেন। একজন প্রার্থী তার আবেদনে থাকা শূন্যপদের তালিকা থেকে সর্বোচ্চ 40 (চল্লিশ)টি শিক্ষা প্রতিষ্ঠান বেছে নিতে পারবেন। উল্লিখিত পছন্দ দেওয়ার পরে, যদি একজন প্রার্থী তার পছন্দের দেশের বাইরে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করতে ইচ্ছুক হন, তাহলে তাকে ই-অ্যাপ্লিকেশন ফর্মে প্রদর্শিত অন্যান্য বিকল্প নামের বক্সে হ্যাঁ ক্লিক করতে হবে। ইচ্ছুক না হলে No এ ক্লিক করুন।
  • প্রার্থীর আবেদনে উল্লিখিত পছন্দের ভিত্তিতে প্রার্থীর মেধাক্রম এবং পছন্দক্রম অনুসারে ফলাফল প্রক্রিয়া করা হবে। যদি কোনো প্রার্থীকে তার পছন্দ অনুযায়ী কোনো প্রতিষ্ঠানে নির্বাচিত না করা হয় এবং তিনি যদি অন্য অপশন 4 হ্যাঁ-তে ক্লিক করেন, তাহলে প্রার্থীর মেধাক্রম বিবেচনা করে দেশের যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনের উদ্দেশ্যে ফলাফল প্রক্রিয়া করা হবে।
  • প্রতিষ্ঠানগুলিকে পছন্দ প্রদানে সতর্কতা অবলম্বন করার জন্য অনুরোধ করা হচ্ছে। যেসব প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট শূন্য পদের বিপরীতে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষার্থী নেই এবং যাদের এমপিও পরবর্তীতে/ভবিষ্যতে বাতিল করা হতে পারে, তাই পরবর্তী/ভবিষ্যৎ নিয়োগের জন্য সুপারিশগুলি বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাপ্ত এমপিওগুলিকে দেওয়া যাবে না যার প্রয়োজনীয়তা নেই। শূন্যপদের বিপরীতে শিক্ষার্থীর সংখ্যা। .
  • যদি একজন প্রার্থীর স্কুল এবং কলেজ উভয় স্তরের সার্টিফিকেট থাকে এবং তিনি যদি উভয় স্তরের পদের জন্য আবেদন করেন তবে তাকে প্রথমে কলেজ স্তরে বিবেচনা করা হবে। কলেজ পর্যায়ে নির্বাচিত না হলে স্কুল পর্যায়ে বিবেচনা করা হবে। কলেজ পর্যায়ে নির্বাচিত হলে স্কুল স্তর বিবেচনা করা হবে না। সমস্ত আবেদনের জন্য আবেদনকারীকে নির্ধারিত ফি দিতে হবে Rs. নির্ধারিত ফি প্রদানে ব্যর্থ হলে আবেদন বাতিল করা হবে।

আবেদন ফি জমা দেওয়ার তারিখ ও সময়

ই-আবেদন পূরণ এবং ফি প্রদানের তারিখ এবং সময় 29/12/2022 দুপুর 12 টায়। ই-আবেদন জমা দেওয়ার শেষ তারিখ এবং সময় হল 29 জানুয়ারী 2023 দুপুর 12 টায়। উল্লিখিত তারিখে দুপুর 12:00 PM থেকে শুধুমাত্র আবেদনকারী আইডি প্রাপ্ত প্রার্থীরা পরবর্তী 72 ঘন্টার মধ্যে অর্থাৎ 1 ফেব্রুয়ারি, 2023 তারিখে দুপুর 12:00 পর্যন্ত SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

এনটিআরসিএ ৪র্থ পাবলিক নোটিশ শূন্যপদের তালিকা 2023 / এনটিআরসিএ পোস্ট ওয়াইজ শূন্যপদের তালিকা 2022

NTRCA 4th পাবলিক বিজ্ঞপ্তি শূন্যপদের তালিকা এই লিঙ্কে পাওয়া যাবে

http://www.ntrca.gov.bd/site/page/81bcc267-cde8-4763-aef6-27ea9bc1f20f/%E0%A6%B6%E0%A7%82%E0%A6%A8%E0%A7%8D %E0%A6%AF%E0%A6%AA%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B2% E0%A6%BF%E0%A6%95%E0%A6%BE-

অথবা, http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটে লগ ইন করে, আপনি 4র্থ জন বিজ্ঞপ্তির শূন্যপদের তালিকা জানতে পারেন।





Source link