Categories
Tips and Tricks

2023-এর প্রারম্ভেই নতুন স্টাইলের স্পর্শে তিনটি স্পোর্টস বাইক ভারতে লঞ্চ করল KTM


KTM RC সিরিজের সুপারস্পোর্টস বাইকগুলি বরাবরই তরুণ প্রজন্মের অত্যন্ত পছন্দের। নতুন বছরের শুরুতেই এবার তাদের জন্য সুখবর শোনাল বাজাজ অটোর অধীনস্থ সংস্থাটি। ভারতের বাজারে আরসি সিরিজের প্রতিটি মডেল – RC 125, RC 200 ও RC 390 এর নতুন ভার্সন লঞ্চ করেছে তারা। বাইকগুলিতে স্টাইলিং আপডেট হিসাবে যুক্ত হয়েছে কালো আবরণে কালো আবরণে ঢাকা স্মোক্ড ভাইজার । গত বছর এই ফিচারটি সংস্থার GP এডিশন ভ্যারিয়েন্টের হাত ধরে এসেছিল। যা দেখতে বেশ আকর্ষণীয় লাগে। এর জন্য অবশ্য দাম বাড়ানোর পথে হাঁটেনি কেটিএম। ফলে অন্যান্য বৈশিষ্ট্যগুলিও অপরিবর্তিত।

কাস্ট হুইল দেওয়া হয়েছে

KTM RC 125, RC 200 ও RC 390-তে রয়েছে একটি বোল্ট অন সাব-ফ্রেম, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট স্টাইল সিট, ব্ল্যাক্ড আউট কাস্ট অ্যালয় হুইল, নতুন স্মোক্ড ভাইজার, ক্লিপ-অন হ্যান্ডেলবার, ফুল এলইডি লাইটিং এবং অ্যারোহেড আকৃতির মিরর।

RC 125, RC 200 ও RC 390-এর ওজন যথাক্রমে ১৬২ কেজি, ১৬০ কেজি, ১৭২ কেজি। এবং ফুয়েল স্টোরেজ ক্যাপাসিটি ১৩.৭ লিটার। ফিচারের তালিকায় রয়েছে, ব্লুটুথ কানেক্টিভিটি সহ এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং কেটিএম-এর ‘MY RIDE’ সিস্টেম।

৬-গতির গিয়ারবক্স থাকছে

কেটিএম আরসি ১২৫, আরসি ২০০ ও আরসি ৩৯০-তে দেয়া হয়েছে যথাক্রমে ১২৪.৭ সিসি, ১৯৯.৫ সিসি ও ৩৭৩.২৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যেগুলি থেকে যথাক্রমে ১৪.৭৫ বিএইচপি শক্তি এবং ১২ এনএম, ২৪.৬ বিএইচপি শক্তি এবং ১৯.২ এনএম ও ৪২.৯ বিএইচপি শক্তি এবং ৩৭ এনএম টর্ক উৎপন্ন হয়। বাইকে উপস্থিত ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক রয়েছে

তিনটি বাইকের ফ্রন্ট ও রিয়ার হুইলে দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক। আবার RC 125-এ রয়েছে এটি সুইচেবল এবিএস। যেখানে RC 200 ও RC 390-তে উপস্থিত ডুয়েল চ্যানেল এবিএস। সাসপেনশনের দায়িত্ব সামলাতে প্রথম দুটি মডেলে দেওয়া হয়েছে ডব্লিউপি-এর ৪৩ মিমি ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং যেখানে আরসি ৩৯০ বাইকটিতে রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক।

মোটরসাইকেল তিনটির দাম

নতুন আপডেটের সঙ্গে লঞ্চ হলেও কেটিএম বাইকগুলির দামের ক্ষেত্রে কোনো পরিবর্তন ঘটায়নি। RC 125, RC 200 ও RC 390-এর মূল্য আগের মতই যথাক্রমে ১,৮৮,৬৪০ টাকা, ২,১৪,৬৮৮ টাকা ও ৩,১৬,০৭০ টাকা রয়েছে। এগুলি দিল্লির এক্স-শোরুম মূল্য।



Source link