Categories
Tips and Tricks

বাজার মাতাতে আসছে Tesla-র সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি, লঞ্চ হবে ভারতেও?


মূলত অত্যাধুনিক দামী গাড়ির জন্য পরিচিত হলেও এবার ধনকুবের ইলন মাস্ক (Elon Musk)-এর বৈদ্যুতিক গাড়ি নির্মাণকারী সংস্থা টেসলা (Tesla) তাদের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি Model 2 আনতে চলেছে। অনুমান করা হচ্ছে ২০২৪- সালেই সেটির উপর থেকে পর্দা সরানো হবে। সূত্রের দাবি, গাড়িটির দাম রাখা হতে পারে ২৫,০০০ ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২০.৬ লক্ষ টাকা।

লুক ভেঞ্চার্স তাদের রিপোর্টে জানিয়েছে, মডেল ২-এর বিষয়ে ঘোষণা করতে ২০২৪ পর্যন্ত অপেক্ষা করতে পারে টেসলা। সেখানে উল্লেখ রয়েছে, সংস্থাটি যদি তাদের সস্তার গাড়ি ঘোষণার প্রসঙ্গে তাড়াহুড়ো করে, তবে তাদের বেস্ট-সেলিং Model 3-এর বিক্রতে প্রভাব পড়তে পারে। আর তাই এই অপেক্ষা।

তবে অনুমান করা হচ্ছে, ২০২৪ এর শুরুতেই টেসলা তাদের মডেল ২ গাড়ির বিষয়ে বিস্তারিত জানাবে। ২০২৫-এর মাঝামাঝিতে গাড়িটির উৎপাদন শুরু হতে পারে। রিপোর্টে দাবি করা হয়েছে, এটি হতে পারে একটি কম্প্যাক্ট অথবা সাব কম্প্যাক্ট ভেহিকেল। যা ইউরোপ এবং এশিয়ার বাজারে বেশ জনপ্রিয়। ভারতে গাড়িটি লঞ্চ হবে কিনা, সে বিষয়ে অবশ্য ধোঁয়াশা থেকে গিয়েছে।

এদিকে টেসলা চীনের বাজারে তাদের Model S এবং Model X-এর লঞ্চের বিষয়ে ইতিমধ্যেই ঘোষণা করেছে। ৬ জানুয়ারি অর্থাৎ শুক্রবার এদের দাম ঘোষণা করা হবে। আবার চলতি বছরের প্রথমার্ধেই গ্রাহকদের হাতে গাড়িটির চাবি তুলে দেবে টেসলা। ২০২১-এর জানুয়ারিতে উৎপাদন বন্ধ থাকায় উক্ত গাড়ি দুটি চীনের বাজারে পৌঁছতে বিলম্ব হয়েছে।



Source link