Categories
Mobile Mobile price BD

বছরের গোড়াতেই BSNL গ্রাহকদের জন্য ধাক্কা! বন্ধ হল এই দুটি সস্তা রিচার্জ প্ল্যান


মূল্যবৃদ্ধির এই জমানাতেও মাসের পর মাস ধরে গ্রাহকদের সস্তায় রিচার্জ প্ল্যান সরবরাহ করে আসছে BSNL বা Bharat Sanchar Nigam Limited। টেলিকম সেক্টরে তো বটেই, এমনকি ব্রডব্যান্ড পরিষেবার ক্ষেত্রেও অন্যান্য প্রাইভেট কোম্পানির চেয়ে এই রাষ্ট্রায়ত্ত সংস্থা কম দামে সুবিধাজনক কানেকশন অফার করে। তবে নতুন বছরে মনে হচ্ছে BSNL-এর এই চেনা ছন্দে বদল এসেছে, কারণ ২০২৩ সালের শুরুতেই তারা গ্রাহকদের বড় ধাক্কা দিয়ে অনেক সস্তা ব্রডব্যান্ড প্ল্যান বন্ধ করে দিয়েছে। হ্যাঁ ঠিকই বলছি! সম্প্রতি BSNL তার কিছু ব্রডব্যান্ড প্ল্যান তুলে নিয়েছে, যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ২৭৫ টাকা এবং ৭৭৫ টাকা দামের দুটি বিকল্প।

হঠাৎ করে এই দুটি প্ল্যান বন্ধ করে দিয়েছে BSNL

১. BSNL-এর ২৭৫ টাকার ব্রডব্যান্ড প্ল্যান: সুবিধার কথা বললে বিএসএনএলের ২৭৫ টাকার প্ল্যানে ৭৫ দিনের ভ্যালিডিটি পাওয়া যেত। এর সাথে থাকত ৩০ এমবিপিএস স্পিডে মোট ৩.৩ টিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল উপভোগের সুবিধা।

২. BSNL-এর ৭৭৫ টাকার ব্রডব্যান্ড প্ল্যান: সংস্থার বন্ধ করে দেওয়া এই ৭৭৫ টাকার প্ল্যানের বৈধতাও ৭৫ দিন। তবে এই প্ল্যানে ১০০ এমবিপিএস স্পিডে মোট ৩,৩০০ টিবি ডেটা ব্যবহার করা যেত, এদিকে এটির ইউজাররা পেতেন আনলিমিটেড লোকাল ও এসটিডি (STD) কলিংয়ের সুবিধা। শুধু তাই নয়, এই বিএসএনএল ব্রডব্যান্ড প্ল্যানের সাথে ওটিটি বেনিফিটও অন্তর্ভুক্ত ছিল – এটি বিনামূল্যে SonyLIV, ZEE5, Voot, Yupp TV, Disney+Hotstar, Lionsgate, Shemaroo এবং Hungama-র অ্যাক্সেস অফার করত।

কেন আর রিচার্জ করা যাবেনা এই দুটি BSNL প্ল্যান?

গতপরশু মানে ১লা জানুয়ারী থেকেই ২৭৫ টাকা এবং ৭৭৫ টাকার এই ব্রডব্যান্ড প্ল্যানজোড়া রিচার্জের জন্য অনুপলব্ধ হয়েছে। সেক্ষেত্রে যারা ভাবছেন বিএসএনএল কেন হঠাৎ করে এই সিদ্ধান্ত নিয়েছে, তাদের বলি এই দুটি প্ল্যানই সংস্থার প্রমোশনাল অর্থাৎ সীমিত সময়ের অফার ছিল যা স্বাধীনতা দিবসের দিন চালু হয়। গত নভেম্বরের ১৫ তারিখেই এগুলি বন্ধ হওয়ার কথা ছিল, কিন্তু পরে বিএসএনএল এগুলির উপলভ্যতা ডিসেম্বর অবধি বৃদ্ধি করে। তবে এখন সংস্থার গ্রাহকরা দুটির মধ্যে কোনো একটি প্ল্যানও রিচার্জ করতে পারবেননা।



Source link