Categories
Mobile Mobile price BD

নতুন বছরে পোকোর প্রথম ফোন Poco C50 কালই ভারতে লঞ্চ হবে, দাম-স্পেসিফিকেশন জেনে নিন


শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড পোকো, গত সপ্তাহে তাদের C-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Poco C50। ব্র্যান্ডটি এবার আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা আগামীকাল (৩ ফেব্রুয়ারি) ভারতের বাজারে এই হ্যান্ডসেটটি উন্মোচন করবে। পোকোর ভারতীয় শাখার তরফে তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে এই ঘোষণাটি করা হয়েছে। এর পাশাপাশি লঞ্চের আগে, Poco C50-এর ইন্ডিয়া লঞ্চের মাইক্রো-সাইটটি ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এ লাইভ হয়েছে যা স্মার্টফোনের স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে। প্রসঙ্গত, MediaTek Helio A22 এবং 3GB RAM সহ Poco C50-কে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) ডেটাবেসে দেখা গেছে। আসন্ন হ্যান্ডসেটের লঞ্চ মাইক্রো-সাইট এটি নিশ্চিত করেছে। তার সাথে, মাইক্রো-সাইটে প্রকাশিত স্পেসিফিকেশনগুলি থেকে বোঝা যাচ্ছে যে, Poco C50 মডেলটি Redmi A1+-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে৷ আসুন তাহলে লঞ্চের মাত্র একদিন আগে নয়া পোকো ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Poco C50-এর স্পেসিফিকেশন এবং ফিচার

পোকো সি৫০-এর মাইক্রো-সাইটটি প্রকাশ করেছে যে, স্মার্টফোনটিতে এইচডি+ রেজোলিউশন, ওয়াটারড্রপ নচ সহ ৬.৫২ ইঞ্চির ফুল-স্ক্রিন ডিসপ্লে থাকবে। লঞ্চ মাইক্রো-সাইটটি আরও প্রকাশ করে যে, ডিভাইসটি মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর এবং আইএমজি পাওয়ার ভিআর জিপিইউ দ্বারা চালিত হবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ (গো সংস্করণ) অপারেটিং সিস্টেমে রান করবে। তবে, কোম্পানি পোকো সি৫০-কে অ্যান্ড্রয়েড ১৩-এ আপগ্রেড করার পরিকল্পনা করছে, কিনা তা নিশ্চিত করেনি।

ফটোগ্রাফির জন্য, পোকো সি৫০-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। এছাড়া, এর সেকেন্ডারি রিয়ার ক্যামেরাটি একটি ডেপ্থ সেন্সর হতে পারে। ডিভাইসটির পিছনে একটি ডুয়েল এলইডি ফ্ল্যাশ থাকবে বলেও নিশ্চিত করা হয়েছে। আর ফোনের সামনে ওয়াটারড্রপ নচের মধ্যে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C50 ফোনটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দ্বারা চালিত হবে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, পোকোর এই C-সিরিজের ফোনে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। হ্যান্ডসেটটি একটি সিঙ্গেল স্পিকার অফার করবে এবং এতে একটি লেদার টেক্সচারযুক্ত ব্যাক প্যানেল দেখা যাবে৷ টিজারগুলি ডিভাইসটিকে লাইট ব্লু কালার অপশনে প্রদর্শন করেছে। কোম্পানি আগামীকাল আনুষ্ঠানিক উদ্বোধনের সময় ফোনটির দাম ঘোষণা করবে। তবে, আশা করা হচ্ছে ভারতে Poco C50-এর দাম ৭,০০০ টাকার কাছাকাছি থাকবে।



Source link