Categories
Mobile Mobile price BD

নতুন ফোন কেনার সময় অবশ্যই মাথায় রাখুন এই পাঁচটি বিষয়


আপনি যদি কোনো নতুন স্মার্টফোন কিনতে চান, তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। আসলে যখনই নতুন ফোন কেনার বিষয় ওঠে, তখন আমাদের অনেক কিছুর প্রতি মনোযোগ দেওয়া উচিত। ফোনের ব্যাটারি, ডিসপ্লে, প্রসেসর, গেমিং, র‌্যাম-স্টোরেজ ইত্যাদি ফিচার দুর্দান্ত পারফরম্যান্স পেতে খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তাই স্মার্টফোন কেনার সময় যদি কিছু বিষয়ের প্রতি নজর না রাখা হয়, তাহলে পরে বিপদে পড়তে হয়।

ফোনের ডিজাইন ও বিল্ট কোয়ালিটি

যখনই আমরা একটি ফোন কিনতে যাই, তার লুক অনেক গুরুত্বপূর্ণ। ফোনটির ডিজাইন এবং বিল্ট কোয়ালিটি খুবই দেখে নেওয়া উচিত। যদি আপনার হাত থেকে ঘনঘন ফোন পড়ে যায়, তাহলে আপনার মেটাল বা প্লাস্টিকের তৈরি ফোন নেওয়া উচিত। এক্ষেত্রে ডিভাইসটি পড়ে গেলেও পুরোপুরি নষ্ট হওয়ার কম সম্ভাবনা থাকে।

ফোনের ডিসপ্লে এমন হওয়া উচিত

ফোনের ডিসপ্লে খুবই গুরুত্বপূর্ণ। ফোনে ভিডিও দেখা থেকে শুরু করে ভিডিও এডিট করা ইত্যাদি কাজ করা হয়। তাই কিছুটা বড় ও উন্নত মানের ডিসপ্লে থাকা উচিত। সেক্ষেত্রে ৫.৫ ইঞ্চি থেকে ৬ ইঞ্চি পর্যন্ত ডিসপ্লে আদর্শ। আর এটি ফুল এইচডি প্লাস রেজোলিউশন ও AMOLED ডিসপ্লে হলে উত্তম।

মাল্টিটাস্কিংয়ের বিষয়ে মাথায় রাখুন

ফোনে ভালো প্রসেসর থাকাটা খুব জরুরি। যদি আপনার ফোনটি ফ্ল্যাগশিপ লেভেলের হয়, তাহলে স্ন্যাপড্রাগন ৮৭০ বা মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ এর উপরের ভার্সনের হওয়া উচিত। একই সাথে ফোনে লেটেস্ট ওএস সংস্করণ থাকতে হবে। তাহলে ফোন হ্যাং হওয়ার সমস্যা দেখা যাবে না।

ফোনের ব্যাটারি কেমন হওয়া উচিত

আপনি যদি ফোনে অনেক কাজ করেন, তাহলে ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০ এমএএইচ বা তার বেশি হওয়া উচিত।

সার্ভিস সেন্টারের উপলব্ধতা

এমন কোনো ব্র্যান্ডের ফোন কেনা উচিত নয়, যার সার্ভিস সেন্টারের সংখ্যা কম বা আপনার এলাকার পাশে নেই। কারণ আফটার সেল সার্ভিস না পেলে বিভিন্ন সমস্যায় পড়তে হতে পারে।



Source link