Categories
Tips and Tricks

2023-এ ভিন্ন স্বাদের চমৎকার কিছু বাইক ও স্কুটার বাজারে আনবে Hero, রইল তালিকা


বিক্রির নিরিখে দেশের বৃহত্তম টু-হুইলার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp) ভারতীয় ক্রেতাদের উদ্দীপনায় ভরিয়ে রাখার ক্ষেত্রে যথেষ্ট দক্ষ। এবছর তারা ১১০ থেকে ৪০০ সিপির একাধিক মোটরসাইকেল লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। যার মধ্যে অ্যাডভেঞ্চার মোটরবাইক থেকে স্পোর্টি স্টাইলের স্কুটার উপস্থিত। এই প্রতিবেদনে চলতি বছর বিভিন্ন সেগমেন্টে ভারতের বাজারে আসতে চলা হিরোর আসন্ন টু-হুইলাগুলির সম্পর্কে আলোচনা করা হল।

Maestro Xoom 110

Honda Dio-এর জনপ্রিয়তা দেখে ঈর্ষান্বিত হিরো এবছর তাদের স্পোর্টি স্কুটার Maestro Xoom 110 লঞ্চের পরিকল্পনা করছে। শার্প বডি ডিজাইনের স্কুটারটি চলার জন্য Maestro Edge-এর থেকে ইঞ্জিন ধার করবে। এতে সেগমেন্ট ফার্স্ট একাধিক ফিচারের দেখা মিলবে। এই জানুয়ারিতেই Xoom 110 বাজারে পা রাখবে বলে অনুমান। এবং এর দাম ৭৫,০০০ টাকা (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে।

Hero Xpulse 400

Xpulse 200-এর ভারতজোড়া সাফল্যে মুগ্ধ হয়ে এবারে অ্যাডভেঞ্চার বাইকটি ৪০০ সিসির ইঞ্জিন সমেত আনতে চলেছে হিরো। যার নাম Xpulse 400। ইতিমধ্যেই এদেশের রাস্তায় বাইকটির একাধিকবার টেস্ট করতে দেখা গেছে। এটি KTM 390 Adventure ও আসন্ন Royal Enfield Himalayan 450-এর সাথে টক্কর নেবে। আশা করা হচ্ছে Hero Xpulse 400-এর দাম ২.৭০ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হবে।

Xtreme 400S

অফ-রোডার মডেলের সাথে হিরো তাদের সবচেয়ে পাওয়ারফুল স্পোর্টস বাইক Xtreme 400S লঞ্চের পরিকল্পনা করছে। Xpulse 400-এর একই ইঞ্জিন এবং প্ল্যাটফর্ম এতেও ব্যবহার করা হবে। এর ৪২১ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনটি হিরোর লাইন-আপে সবচেয়ে দামি এবং বৃহত্তম। বাইকটির মূল্য ২.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

HF Deluxe ও Super Splendor Xtec ভ্যারিয়েন্ট

উপরিউক্ত মডেলগুলি ছাড়াও হিরো এ বছর HF Deluxe ও Super Splendor-এর Xtec ভ্যারিয়েন্ট লঞ্চ করতে পারে বলে আশা করা যায়। নতুন ভ্যারিয়েন্টের কমিউটার বাইকগুলি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং স্মার্টফোন কানেক্টিভিটির মতো ফিচার দ্বারা সজ্জিত হয়ে আসতে পারে।



Source link