Categories
Tips and Tricks

নতুন বছরে WhatsApp আনছে আরেকটি ফিচার, এবার চ্যাটের মধ্যে পিন করা যাবে যেকোনো মেসেজও


WhatsApp-এর বিভিন্ন ফিচারের মধ্যে অন্যতম একটি উল্লেখযোগ্য অপশন যে চ্যাট পিন করার অপশন, তা বোধহয় দিনের বেশিরভাগ সময় এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে কাটানো সমস্ত ইউজারই স্বীকার করবেন। কারণ, যাদের রোজ WhatsApp-এ প্রচুর মেসেজ আসে তারা এই ফিচারের সাহায্যে নিজের প্রিয়জন-পরিজনের (বা যার সাথে সবচেয়ে বেশি যোগাযোগ হয়) চ্যাট, চ্যাট উইন্ডোর একেবারে ওপরে পিন বা ফিক্স করে রাখতে পারেন; এতে চ্যাটবক্সে গাদাগুচ্ছের মেসেজ (গ্রুপ বা ইন্ডিভিজ্যুয়াল) এসে জমা হলেও প্রয়োজনীয় কন্ট্যাক্টের চ্যাট খুব সহজেই চোখে পড়ে, সেটিকে খুঁজে পেতে খাটতে হয়না। সেক্ষেত্রে নতুন বছরে নিজের কয়েক কোটি ইউজারকে খুশি করতে, WhatsApp এবার কোনো চ্যাটের নির্দিষ্ট মেসেজ পিন করার সুবিধা আনতে চলেছে বলে শোনা যাচ্ছে। অনলাইন রিপোর্ট অনুযায়ী, Meta মালিকানাধীন মেসেজিং মাধ্যমটি শীঘ্রই একটি নতুন ফিচার চালু করতে পারে যা ইউজারদের একটি স্বতন্ত্র চ্যাটের মধ্যে মেসেজ পিন করার বিকল্প অফার করবে। এতে, ইউজাররা প্রয়োজন বা ইচ্ছামত কোনো নির্দিষ্ট মেসেজ পিন মার্ক করে রেখে সেটি সহজে অ্যাক্সেস করতে পারবেন।

এবার চ্যাটের মত মেসেজও পিন করা যাবে WhatsApp-এ

হোয়াটসঅ্যাপ সম্পর্কিত খবর সরবরাহকারী পোর্টাল WABetaInfo সম্প্রতি জানিয়েছে যে, সংস্থাটি তার ইন্ডিভিজ্যুয়াল চ্যাট এবং গ্রুপগুলির মধ্যে মেসেজ পিন করার ক্ষমতা বিকাশ করছে। এতে যেকোনো প্রাসঙ্গিক মেসেজ গুরুত্বপূর্ণ হিসেবে হাইলাইটেড থাকবে এবং সেটিকে যেকোনো পরিস্থিতিতে সহজে বা চটজলদি হাতের নাগালে পাওয়া যাবে৷

WABetaInfo এই নতুন ফিচারের সাথে সম্বন্ধিত একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। ওই স্ক্রিনশট অনুযায়ী, ইউজাররা মেসেজ পিন অ্যাকশন সিলেক্ট করে যখন কোনো মেসেজ, চ্যাটের শীর্ষে মানে একেবারে ওপরদিকে পিন করে রাখবেন, সেক্ষেত্রে মেসেজটিকে আনপিন (unpin) না করা পর্যন্ত সেটি একই জায়গাতে থাকবে।

একসাথে পাঁচ জনের চ্যাট পিন করার সুবিধা দেবে WhatsApp

শুধু মেসেজ পিন ফিচার প্রবর্তন নয়, বরঞ্চ ২০২৩ সালের শুরুতে বিদ্যমান চ্যাট পিন ফিচারেও পরিবর্তন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ কোম্পানি। ইতিমধ্যেই জানা গিয়েছে, সংস্থাটি এবার চ্যাট উইন্ডোর উপরের অংশে ৫ জনের চ্যাট পিন করে রাখার সুবিধা দেবে। প্রসঙ্গত উল্লেখ্য, এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপ ইউজারদের প্রয়োজনের ভিত্তিতে সর্বোচ্চ ৩ জনের চ্যাট পিন করার অপশন দেয়।



Source link