Categories
Mobile Mobile price BD

নতুন বছরে ভিভোর প্রথম ফোন, অল্প দামে বড় ব্যাটারি ও ডুয়াল ক্যামেরার সঙ্গে হাজির Vivo Y53t


ভিভো আজ (২ জানুয়ারি) চীনে Vivo Y35m নামে একটি বাজেট স্মার্টফোন লঞ্চ করেছে। এর পাশাপাশি কোম্পানি Vivo Y53t নামে আরেকটি মডেলও লঞ্চের ঘোষণা করেছে। দুটি ফোনেই একরকম ডিজাইন এবং স্পেসিফিকেশন বর্তমান। তবে একমাত্র এবং প্রধান পার্থক্য হল দাম। সবকিছু এক থাকা সত্ত্বেও, Vivo Y35m-এর থেকে Y53t মডেলটি তুলনামূলকভাবে সস্তা। এতে এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 700 চিপসেট, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। Vivo Y53t-এর দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভিভো ওয়াই৫৩টি-এর স্পেসিফিকেশন – Vivo Y53t Specifications

ভিভো ওয়াই৫৩টি-তে ডিউ ড্রপ নচ সহ ৬.৫১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত, যা সর্বাধিক ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। ভিভো ওয়াই৫৩টি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে রান করে৷

ফটোগ্রাফির জন্য, Vivo Y53t-এর ব্যাক প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সহ ডুয়েল ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y53t শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

এছাড়াও, এই ভিভো ফোনটি ডুয়েল সিম সাপোর্ট, ৫জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, জিএনএসএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট-এর মতো একাধিক কানেক্টিভিটি অপশন অফার করে। আবার, Y53t-এ একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত রয়েছে।

ভিভো ওয়াই৫৩টি-এর মূল্য এবং লভ্যতা – Vivo Y53t Price and Availability

চীনে ভিভো ওয়াই৫৩টি-এর ৪ জিবি র‍্যাম + ১১৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান (প্রায় ১২,০০০ টাকা)। আর এর উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১,০৯৯ ইউয়ান (প্রায় ১৩,২০০ টাকা) ধার্য করা হয়েছে। ফোনটিকে অরেঞ্জ ফ্রুট এবং ব্ল্যাক ট্রাফল- এই দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে এবং এটি আগামী ৯ জানুয়ারি থেকে দেশীয় বাজারে কেনার জন্য উপলব্ধ হবে।

অন্যদিকে, ভিভো ওয়াই৩৫এম-এর দাম ওয়াই৫৩টি-এর থেকে ৪০০ ইউয়ান (প্রায় ৪,৮০০ টাকা) বেশি। তবে, এটি উল্লেখিত স্টোরেজ অপশনের পাশাপাশি, অতিরিক্ত ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি মেমরি কনফিগারেশনেও পাওয়া যায়। ফোনগুলি ভারতে লঞ্চের বিষয়ে এখনও কিছু বলেনি ভিভো।



Source link