Categories
Tips and Tricks

Samsung সংস্থায় এলেন Mercedes প্রাক্তন, স্মার্টফোনের ডিজাইনে বিশাল বদলের পূর্বাভাস


স্যামসাং (Samsung) আগামী মাসে Galaxy S23 সিরিজের স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এর পাশাপাশি, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ইতিমধ্যেই আগামী বছরের জন্য, Galaxy S24 লাইনআপের ডিভাইসগুলির ওপরও কাজ শুরু করে দিয়েছে বলে জানা যাচ্ছে। স্যামসাং আবার সম্প্রতি বিখ্যাত গাড়ি সংস্থা মার্সিডিজ-বেঞ্জ এর একজন প্রাক্তন ডিজাইনার হার্বার্ট এইচ. লি–কে নিয়োগ করেছে। তিনি ইভিপি (EVP)-এর দায়িত্বে থাকবেন এবং স্যামসাংয়ের মোবাইল এক্সপেরিয়েন্স (MX) ডিজাইন টিমের প্রধান হবেন। এর অর্থ হল, Galaxy S24 সিরিজে অবশেষে একটি নতুন ডিজাইন দেখা যেতে পারে।

Samsung Galaxy S24 নতুন ডিজাইনের সাথে আসতে চলেছে সিরিজ

এটা প্রায় সকলেই জানেন এবং বিশ্বাস করেন যে, প্রিমিয়াম স্মার্টফোনগুলির ক্ষেত্রে এখন আর শুধু হার্ডওয়্যারই বিবেচ্য বিষয় নয়। আজকাল, হাই-এন্ড ডিভাইসগুলিকে একটি লাইফস্টাইল অ্যাক্সেসরি হিসাবে দেখা হয়। আর কোনও ব্যক্তি যখন একটি ফোনের জন্য ৮০,০০০ টাকারও বেশি মূল্য ব্যয় করছেন, তখন তিনি আশা করতেই পারেন যে, তার ফোনটি একটি প্রিমিয়াম লুক অফার করবে। তাই গ্যালাক্সি এস২৪ ফ্ল্যাগশিপ সিরিজের হ্যান্ডসেটগুলির হার্ডওয়্যারের পাশাপাশি ডিজাইনের ওপরও কোম্পানি বিশেষ মনোযোগী হয়েছে বলে মনে করা হচ্ছে।

জানি রাখি, মার্সিডিজের সাথে পার্টনারশিপ স্যামসাংয়ের কাছে নতুন বিষয় নয়। ২০২২ সালের প্রথম দিকে, মার্সিডিজ-থিমযুক্ত একটি সীমিত সংস্করণের গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেল বাজারে লঞ্চ করে সংস্থা। যদিও, সেই হ্যান্ডসেটটি শুধুমাত্র দক্ষিণ কোরিয়াতেই উপলব্ধ, কিন্তু এটি লঞ্চের পর বহু স্যামসাং অনুরাগীর মনোযোগ আকর্ষণ করেছিল। সম্ভবত, গ্যালাক্সি এস২২ আল্ট্রার সেই নির্দিষ্ট ভ্যারিয়েন্টটি বহু সংখ্যক গ্রাহককে আকর্ষিত করার পরে স্যামসাং এবং হার্বার্ট এইচ. লি পরবর্তী সংস্করণের জন্য কথা বলা শুরু করেন। তাই আবারও মার্সিডিজ-থিমের সাথে নতুন স্যামসাং হ্যান্ডসেট বাজারে হাজির হতে পারে।

প্রসঙ্গত, স্যামসাং শুক্রবার মোবাইল এক্সপেরিয়েন্স (MX) ডিজাইন টিমের প্রধান হিসেবে হার্বার্ট এইচ. লি-এর নিয়োগের বিষয়টি ঘোষণা করেছে। তবে, আপকামিং Galaxy S23 সিরিজের ফোনগুলি তার ডিজাইন ট্রিটমেন্ট পাবে বলে আশা করা যায় না। কারণ এই লাইনআপটি আগামী মাসেই বাজারে পা রাখতে চলেছে। এছাড়া, কোম্পানির তরফে সম্প্রতি S23 সিরিজের প্রোমোশনাল ছবিগুলিও প্রকাশ করা হয়েছে।

সেই কারণেই, অনুমান করা হচ্ছে যে, ২০২৪ সালের স্যামসাং ফ্ল্যাগশিপ, Galaxy S24-এর ডিজাইনে বড় পরিবর্তন দেখা যাবে। আবার, চলতি বছর Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5-ও নতুন ডিজাইনের সাথে বাজারে আসতে পারে। তবে, এই দুই ফোল্ডবল হ্যান্ডসেট সম্পর্কে এখনও সেভাবে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

ডিজাইনার হার্বার্ট এইচ. লি এই অংশীদারিত্ব সম্পর্কে একটি বিবৃতি দিয়েছেন। তিনি এই বিবৃতিতে জানান যে, স্যামসাংয়ের মতো এমন একটি কোম্পানিতে যোগদান করতে পেরে তিনি সত্যিই উত্তেজিত, যা মোবাইল উদ্ভাবনের ক্ষেত্রে নেতৃত্বদান করে থাকে এবং ডিজাইনের শিল্পের মাধ্যমে নতুন মোবাইল এক্সপেরিয়েন্স প্রদান করার জন্য তৈরি দলটির নেতৃত্ব দিতে পেরেও তিনি অত্যন্ত খুশি, বলে জানিয়েছেন।



Source link